বাংলা নিউজ > ভোটযুদ্ধ > বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই

বহিষ্কৃত BJD বিধায়কের গাড়িতে আহত হন ২০ জন BJP কর্মী, এবার গেলেন পদ্মেই

প্রশান্ত কুমার জগদেব

এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, ‘বিজেপি সরকার আবার ক্ষমতায় ফিরবে এবং ওড়িশায় পরবর্তী সরকার গঠন করবে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সৈনিক হিসেবে কাজ করব।’ অপরাজিতা বলেন, ‘জগদেবের যোগদানে বিজেপি শক্তিশালী হবে।’প্রশান্ত কুমার বিজেপিতে যোগ দেওয়ায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। 

কয়েক বছর আগে বিজেপির কর্মী সমর্থকদের বিক্ষোভের মধ্যে গাড়ি চালানোর অভিযোগ উঠেছিল বহিষ্কৃত বিজেডি বিধায়ক প্রশান্ত কুমার জগদেবের বিরুদ্ধে। সেই অভিযোগে তাকে গ্রেফতারও করা হয়েছিল। পরে জেল হয়েছিল ওই বিধায়কের। এবার সেই নেতা যোগ দিলেন বিজেপিতে। বৃহস্পতিবার ভুবনেশ্বরের সাংসদ অপরাজিতা সারঙ্গি এবং প্রাক্তন রাজ্য বিজেপি সভাপতি সমীর মোহান্তির উপস্থিতিতে বিজেপিতে যোগদান করেন প্রশান্ত কুমার।

আরও পড়ুন: সরকারি বিজ্ঞাপনে দলের প্রতীক ব্যবহার, ওড়িশা সরকার, BJD-র কাছে ব্যাখ্যা তলব EC-র

এদিন বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেন, ‘বিজেপি সরকার আবার ক্ষমতায় ফিরবে এবং ওড়িশায় পরবর্তী সরকার গঠন করবে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সৈনিক হিসেবে কাজ করব।’ অপরাজিতা বলেন, ‘জগদেবের যোগদানে বিজেপি শক্তিশালী হবে।’প্রশান্ত কুমার বিজেপিতে যোগ দেওয়ায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

বিজেপির সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে বিজেডি। দলের মুখপাত্র লেনিন মোহান্তি বলেছেন, বিজেপি জগদেবের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করেছিল। যে বিজেপির কর্মীদের আঘাত করেছিল তাকেই স্বাগত জানাল বিজেপি। পদ্ম শিবিরের এমন সিদ্ধান্তের জন্য বিজেপির তীব্র সমালোচনা করেছে বিজেডি। লেনিন মোহান্তি জানান, বিজেডি জগদেবকে গুন্ডাবাজির কারণে দল থেকে বহিষ্কার করেছিল। অথচ বিজেপি সেখানে সেখানে তাকেই স্বাগত জানাচ্ছে। তাঁর কটাক্ষ, বিজেপি নেতা তৈরিতে অক্ষম। একসময় বিজেপি তার বিরুদ্ধে প্রতিবাদ করেছিল এখন তারাই বিধায়ককে দলে নিল।

উল্লেখ্য, ঘটনাটি ঘটেছিল ২০২২ সালের মার্চ মাসে। বিজেপির কর্মী সমর্থকদের বিক্ষোভে প্রশান্ত কুমারের এসইউভি গাড়ির আঘাতে আহত হয়েছিলেন ২০ জন। ঘটনায় তৎকালীন বানাপুর থানার ইনচার্জ রশ্মি রঞ্জন সাহুও আহত হয়েছিলেন। সেই ঘটনায় বিজেপির পাশাপাশি বিজেডি, বিজেপি এবং কংগ্রেস সহ প্রায় সমস্ত রাজনৈতিক দল তখন প্রশান্ত কুমারের নিন্দা করেছিল। ঘটনায় বিধায়ককে ১০ দিন পরে পুলিশ গ্রেফতার করে। তার বিরুদ্ধে হত্যার চেষ্টার মামলা দায়ের হয়। সেই ঘটনায় ৪ মাস জেলে ছিলেন দুবারের বিধায়ক প্রশান্ত। পরে তিনি সুপ্রিম কোর্ট থেকে জামিন পান। এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে অন্য বিজেপি নেতাকে মারধর করার জন্য নবীন পট্টনায়কের নেতৃত্বাধীন বিজেডি থেকে তাকে বরখাস্ত করা হয়েছিল। ভিড়ের মধ্যে গাড়ি চালানোর ঘটনার পর তাকে আঞ্চলিক দল থেকেও বহিষ্কার করা হয়।

ভোটযুদ্ধ খবর

Latest News

৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র দইয়ের হাঁড়ি মাথায় সুকান্তর প্রচারে মিঠুন, বিপ্লবের খাসতালুকে বিজেপির তুমুল নাচ IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২১ এপ্রিলের রাশিফল আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML ৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন

Latest IPL News

৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.