বাংলা নিউজ > ভোটযুদ্ধ > Himachal Exit Polls 2022 Highlights: প্রায় ৪ দশকের ‘ধারায়’ ইতি পড়বে? হিমাচলে জোরদার টক্করের ইঙ্গিত সমীক্ষায়
কার দখলে থাকবে হিমাচল? (ফাইল ছবি)

Himachal Exit Polls 2022 Highlights: প্রায় ৪ দশকের ‘ধারায়’ ইতি পড়বে? হিমাচলে জোরদার টক্করের ইঙ্গিত সমীক্ষায়

Himachal Pradesh Exit Poll Results 2022 Highlights: হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের বুথফেরত সমীক্ষার হাইলাইটস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

Himachal Pradesh Exit Poll Results 2022 Highlights: পাঁচ বছর অন্তর হিমাচল প্রদেশের পালাবদলের যে ধারা চলছিল চার দশক ধরে, তাতে কি ইতি পড়তে চলেছে? একাধিক বুথফেরত সমীক্ষায় সেরকম দাবি করা হলেও কংগ্রেসও এগিয়ে আছে একটি বুথফেরত সমীক্ষায়। আবার একটি সমীক্ষায় দুই দলেরই সমান সংখ্যক আসন ঠেকেছে। সংশ্লিষ্ট মহলের মতে, লড়াইটা অত্যন্ত হাড্ডাহাড্ডি হবে। সামান্য ‘সুইং’ হলেই খেলা ঘুরে যেতে পারে। হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনের বুথফেরত সমীক্ষার হাইলাইটলস দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

05 Dec 2022, 08:28:04 PM IST

মহিলা ভোট ঝুঁকে বিজেপির দিকেই, দাবি সমীক্ষায় 

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: হিমাচলে ৪৪ শতাংশ পুরুষ বিজেপিকে ভোট দিয়েছেন। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৪৩ শতাংশ ভোট। অন্যান্য দল ১৩ শতাংশ ভোট পেতে পারে।

05 Dec 2022, 07:57:54 PM IST

হিমাচলে পুরুষদের মধ্যে সামান্য এগিয়ে কংগ্রেস, দাবি সমীক্ষায়

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: হিমাচলে ৪০ শতাংশ পুরুষ বিজেপিকে ভোট দিয়েছেন। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ৪৫ শতাংশ ভোট। অন্যান্য দল ১৫ শতাংশ ভোট পেতে পারে।

05 Dec 2022, 07:52:37 PM IST

ওবিসি ভোটে এগিয়ে বিজেপি, দাবি সমীক্ষায়

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: অন্যান্য অনগ্রসর শ্রেণি জাতির (ওবিসি) মধ্যে ৪৬ শতাংশ ভোট পাবে বিজেপি। কংগ্রেস পাবে ৪৩ শতাংশ ভোট। বাকিদের ঝুলিতে ১১ শতাংশ ভোট যাবে।

05 Dec 2022, 07:51:17 PM IST

মুসলিম ভোটব্যাঙ্কে দাপট কংগ্রেসের, দাবি সমীক্ষায়

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: সাত শতাংশ মুসলিম ভোট পাবে বিজেপি। কংগ্রেস পাবে ৬৫ শতাংশ ভোট। বাকিদের ঝুলিতে ২৮ শতাংশ ভোট যাবে।

05 Dec 2022, 07:50:19 PM IST

তফসিলি উপজাতির ভোটারদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই, দাবি সমীক্ষায়

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: তফসিলি উপজাতির মধ্যে ৪৪ শতাংশ ভোট পাবে বিজেপি। কংগ্রেস পাবে ৪৩ শতাংশ ভোট। বাকিদের ঝুলিতে ১৩ শতাংশ ভোট যাবে।

05 Dec 2022, 07:49:15 PM IST

তফসিলি জাতিভুক্ত মানুষের মধ্যে এগিয়ে কংগ্রেস, দাবি সমীক্ষায়

ইন্ডিয়া টু'ডে+অ্যাক্সিস মাই ইন্ডিয়া বুথফেরত সমীক্ষা: তফসিলি জাতিভুক্ত মানুষের ৩৪ শতাংশ ভোট পাবে বিজেপি। কংগ্রেস পাবে ৫২ শতাংশ ভোট। বাকিদের ঝুলিতে ১৪ শতাংশ ভোট যাবে।

05 Dec 2022, 07:40:43 PM IST

হিমাচলে হাসতে-হাসতে সরকার গড়বে বিজেপি: মুখ্যমন্ত্রী

বিদায়ী মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর: একাধিক বুথফেক সমীক্ষায় দেখা যাচ্ছে যে বিজেপি সরকার গঠন করবে। কয়েকটি আসনে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ৮ ডিসেম্বর পর্যন্ত আমাদের অপেক্ষা করা উচিত। আমাদের বিশ্লেষণ অনুযায়ী, একেবারে হাসতে-হাসতে সরকার গড়বে বিজেপি।

05 Dec 2022, 07:31:56 PM IST

হিমাচল প্রদেশে মসনদ ধরে রাখবে বিজেপি, দাবি ২ সমীক্ষায়

টাইমস নাও-ইটিজি বুথফেরত সমীক্ষা: হিমাচল প্রদেশে ৩৪ থেকে ৪২ টি আসনে জিততে পারবে বিজেপি। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ২৪ থেকে ৩২ টি আসন। আপের ঝুলিতে কোনও আসন যাবে না। একটি থেকে তিনটি আসনে জিততে পারে নির্দল। 

05 Dec 2022, 07:03:15 PM IST

হিমাচলে ৪ দশকের ট্রেন্ড ভাঙবে BJP? হাড্ডাহাড্ডি লড়াই, পূর্বাভাস সমীক্ষায়

Himachal Pradesh Exit Poll Results 2022: বিধানসভা কেন্দ্রের সংখ্যা মাত্র ৬৮। অর্থাৎ ম্যাজিক ফিগার হল ৩৫। বুথফেরত সমীক্ষায় হিমাচল কার দখলে যাবে বলে পূর্বাভাস দেওয়া হচ্ছে, তা দেখে নিন এখানে ক্লিক করে

05 Dec 2022, 06:40:09 PM IST

হিমাচলে হাড্ডাহাড্ডি লড়াই, সামান্য এগিয়ে BJP, আভাস সমীক্ষায়

রিপাবলিক-পি মার্কের বুথফেরত সমীক্ষা: হিমাচল প্রদেশে ৩৪-৩৯ টি আসন পেতে পারে বিজেপি। কংগ্রেসের ঝুলিতে যেতে পারে ২৮-৩৩ আসন। আপ সর্বাধিক একটি আসন জিততে পারে। নির্দলদের ঝুলিতে একটি থেকে চারটি আসন যেতে পারে। উল্লেখ্য, হিমাচল প্রদেশে মোট বিধানসভা আসনের সংখ্যা ৬৮। অর্থাৎ ম্যাজিক ফিগার ৩৫।

05 Dec 2022, 06:22:45 PM IST

২০১২ সালের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল

২০১২ সালের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল: ২৬ টি আসনে জিতেছিল বিজেপি। ৩৬ টি আসনে জিতেছিল কংগ্রেস। একটি আসনে জিতেছিল হিমাচল লোকহিত পার্টি। পাঁচটি আসন গিয়েছিল নির্দলদের ঝুলিতে।

05 Dec 2022, 06:03:18 PM IST

মুছে যাচ্ছে কংগ্রেস, গেরুয়া হচ্ছে পাহাড় রাজ্য, এক্সিট পোলে আভাস

হিমাচল প্রদেশে কার্যত মুছে যাচ্ছে কংগ্রেস এবং আম আদমি পার্টি (আপ)। তেমনই আভাস মিলল দিল্লি বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর গ্লোবাল স্টাডিজের বুথফেরত সমীক্ষায়। ওই সমীক্ষা অনুযায়ী, ৬৮ আসনের হিমাচল প্রদেশে ৬২ টি আসনে জিততে পারে বিজেপি। প্রাপ্ত ভোটের হার ৬০ শতাংশ। কংগ্রেস জিততে পারে মাত্র পাঁচটি আসন (প্রাপ্ত ভোটের হার ২৫.৯ শতাংশ)। আপের ঝুলিতে একটি আসন যেতে পারে। প্রাপ্ত ভোটের হার চার শতাংশ। নির্দলদের ঝুলিতে কোনও আসন যাবে না। তবে ১০ শতাংশের বেশি ভোট টানবে।

05 Dec 2022, 05:59:19 PM IST

কতজন বিধায়ক ছিল বিজেপির?

২০২২ সালের নির্বাচনের আগে হিমাচল বিধানসভায় বিজেপির হাতে ছিল ৪৫ জন বিধায়ক। কংগ্রেসের বিধায়কের সংখ্যা ২২। সিপিআইএমের একজন বিধায়ক ছিলেন। অর্থাৎ ২০১৭ সালের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফলের থেকে খুব একটা বেশি হেরফের হয়নি।

05 Dec 2022, 05:37:18 PM IST

চলবে পালাবদলের ধারা? আভাস মিলবে বুথফেরত সমীক্ষায়

Himachal Pradesh Exit Poll Results 2022 Live Updates: পাঁচ বছর অন্তর হিমাচল প্রদেশের পালাবদলের ধারা কি অব্যাহত থাকবে? আজ আভাস মিলতে পারে বুথফেরত সমীক্ষায়। কিছুক্ষণের মধ্যে হিমাচলের বিধানসভা নির্বাচনের বুথফেরত সমীক্ষার ফলাফল সামনে আসবে। তবে বুথফেরত সমীক্ষার ফলাফল যে হুবহু মিলে যাবে, এমন কোনও নিশ্চয়তা নেই। অতীতে একাধিকবার দেখা গিয়েছে যে বুথফেরত সমীক্ষার যাবতীয় হিসাব পালটে গিয়েছে।

05 Dec 2022, 05:37:18 PM IST

২০১৭ সালের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল

২০১৭ সালের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফলাফল: মোট ৬৮ টি আসনে লড়াই করেছিল বিজেপি। জিতেছিল ৪৪ টি আসনে। ৪৮.৭৯ শতাংশ ভোট পেয়েছিল। সিপিএম একটি আসনে জিতেছিল। কংগ্রেস ২১ টি আসনে জিতেছিল। প্রাপ্ত ভোটের হার ছিল ৪১.৬৬ শতাংশ। দুটি আসন গিয়েছিল নির্দল প্রার্থীদের ঝুলিতে।

ভোটযুদ্ধ খবর

Latest News

রাতুলের সঙ্গে প্রেম ও বিয়ের কথা ছেলেকে প্রথম কীভাবে বলেছিলেন? অকপট রূপাঞ্জনা ভোটগ্রহণের আগের রাতে কোচবিহারে ঝরল রক্ত, আক্রান্ত তৃণমূল ও বিজেপির ২ বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী লাগেজ ছাড়াই দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছল বিমান, চরম দুর্ভোগে যাত্রীরা আগামিকাল কামদা একাদশী, আয় বাড়াতে করুন এই সহজ কাজ, বাড়বে রোজগার ব্যবসায় হবে লাভ উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা

Latest IPL News

বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.