বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Security for Abhijit and Arjun: অভিজিতের থেকেও 'দামি' অর্জুন! বেশি ‘কদর’ মোদী সরকারের, সুরক্ষা আরও ২ BJP নেতাকে

Security for Abhijit and Arjun: অভিজিতের থেকেও 'দামি' অর্জুন! বেশি ‘কদর’ মোদী সরকারের, সুরক্ষা আরও ২ BJP নেতাকে

অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং অর্জুন সিংকে সুরক্ষা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই এবং এক্স @ArjunsinghWB)

লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থী হয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং অর্জুন সিং। তাঁদের দু'জনকে যথাক্রমে ‘ওয়াই’ ক্যাটেগরি এবং ‘জেড’ ক্যাটেগরির সুরক্ষা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। সেইসঙ্গে আরও দুই বিজেপি নেতাকে কেন্দ্রীয় নিরাপত্তা প্রদান করা হচ্ছে।

বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে ‘ওয়াই’ ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করার সিদ্ধান্ত নিল কেন্দ্র। আর ব্যারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্র উদ্ধৃত করে জানাল সংবাদসংস্থা এএনআই। অর্থাৎ নিরাপত্তার বহরে কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতির থেকে এগিয়ে থাকছেন ব্যারাকপুরের বিজেপি প্রার্থী। যিনি ২০১৯ সালে ব্যারাকপুরে টিকিট না পেয়ে তৃণমূল কংগ্রেস ছেড়ে দিয়েছিলেন। বিজেপির টিকিটে জিতেছিলেন। পরে তৃণমূলে ফিরেছিলেন। আর ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ব্যারাকপুরে তৃণমূলের টিকিট না পেয়ে ফের বিজেপিতে ফিরেছেন। আর পেয়েছেন ব্যারাকপুরের টিকিট। তাঁকে ‘জেড’ ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে নরেন্দ্র মোদী সরকার। অন্যদিকে কোচবিহারের বিজেপি জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মন ও কোচবিহারের বিজেপির কার্যনিবাহী সদস্য তাপস দাসকে ‘এক্স’ ক্যাটেগরির নিরাপত্তা প্রদান করা হচ্ছে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে। তাঁদের সবাইকে নিরাপত্তা প্রদান করবেন সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) জওয়ানরা।

আরও পড়ুন: Mayank stuns Australians with speed: আগে গতিতে ভারতকে ভয় দেখাত, সেই অজিদের ২ ব্যাটারকে স্পিডে কাঁপিয়ে দিলেন মায়াঙ্ক!

অর্জুনের কেন্দ্রীয় নিরাপত্তা পাওয়ার ইতিবৃত্ত

২০১৯ সালের লোকসভা নির্বাচনে অর্জুনকে 'ওয়াই প্লাস' নিরাপত্তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় সরকার। ২০২১ সালের সেপ্টেম্বরে তাঁর জন্য 'জেড' ক্যাটেগরির নিরাপত্তায় অনুমোদন প্রদান করা হয়েছিল। কিন্তু ২০২২ সালের মে'তে তৃণমূলে ফিরে গিয়েছিলেন অর্জুন। তারপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছিল যে তাঁর 'জেড' ক্যাটেগরির সুরক্ষা তুলে নেওয়া হচ্ছে। যে সিদ্ধান্তের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে মামলাও করেছিলেন অর্জুন। আর এবার সূত্র উদ্ধৃত করে ওই সংবাদসংস্থার প্রতিবেদনে জানানো হল যে ব্যারাকপুরের বিজেপি প্রার্থীকে ‘জেড’ ক্যাটেগরির সুরক্ষা প্রদান করা হচ্ছে।

আরও পড়ুন: Aadhaar and Vote Card Link: আধার ও ভোটার কার্ডের লিঙ্ক নেই? নাম কাটা যাবে? জানাল কমিশন, কীভাবে করবেন?

উল্লেখ্য, 'জেড' ক্যাটেগরি হল তৃতীয় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। সেই ক্যাটেগরির নিরাপত্তায় কমান্ডো এবং পুলিশ অফিসার মিলিয়ে মোট ২২ জন থাকেন। 'ওয়াই' ক্যাটেগরি নিরাপত্তার দায়িত্বে থাকেন আট থেকে ১১ জন অফিসার। দু'জন কমান্ডো থাকেন। দু'জন 'পার্সোনাল সিকিউরিটি অফিসার' থাকেন 'ওয়াই' ক্যাটেগরির নিরাপত্তার ব্যবস্থায়। আর 'এক্স' ক্যাটেগরির নিরাপত্তা হল সর্বনিম্ন স্তরের সুরক্ষা ব্যবস্থা।

আরও পড়ুন: Rain and Heatwave forecast in WB: বুধে খুব গরম, কয়েকদিন পরেই বৃষ্টি পাবে দক্ষিণবঙ্গ! কোন কোন জেলায়? তাপপ্রবাহ কবে?

ভোটযুদ্ধ খবর

Latest News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর মমতার দেওয়া জমি পছন্দ নয়! মুর্শিদাবাদের স্কুলে দুবছর ধরে বাস ৩৫ পরিবারের DC vs GT, IPL 2024: ১০০তম ম্যাচে বড় নজির শুভমনের, ভেঙে দিলেন কোহলির রেকর্ড ‘‌রাহুল গান্ধী কি নিজেকে কোনও মাওবাদী নেতা ভাবেন?’‌ আক্রমণ করলেন দেবেগৌড়া আসছে সারেগামাপা, কলকাতায় কবে কোথায় অডিশন হচ্ছে জেনে নিন ঝটপট 'কী কী কাজ করেছেন প্রচার করছেন না কেন?' ভোটারের প্রশ্নে মেজাজ হারালেন শতাব্দী ৩ উইকেট পেলেও, কোটা পূরণ করলেন না সন্দীপ,৪ ওভারে ৭৩ রান দিয়ে লজ্জার নজির মোহিতের তাপপ্রবাহের রেড অ্যালার্ট! তাপমাত্রা আরও কত ডিগ্রি বাড়বে? রইল আবহাওয়ার খবর দ্বিতীয় দফার প্রচার শেষ, কংগ্রেস–বিজেপি কার গ্যারান্টিতে আস্থা রাখবে মানুষ?‌

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.