বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > Harsh Vardhan: রাজনীতি থেকে সন্ন্যাস নিলেন হর্ষ বর্ধন, কোথায় যাচ্ছেন তিনি? নাম নেই প্রার্থী তালিকায়

Harsh Vardhan: রাজনীতি থেকে সন্ন্যাস নিলেন হর্ষ বর্ধন, কোথায় যাচ্ছেন তিনি? নাম নেই প্রার্থী তালিকায়

রবি শংকর প্রসাদ ও হর্ষবর্ধন। ANI Photo (Shrikant Singh)

তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, প্রায় তিন বছরের রাজনৈতিক কেরিয়ার। পাঁচটি বিধানসভা ও দুটি সংসদ ভোটে বিরাট মার্জিনে জিতেছিলাম। সংগঠনে ও সরকারের নানা পদে আমি গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছি।এবার আমি আমার শেকড়ে ফিরব।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি এমপি হর্ষবর্ধন রবিবার ঘোষণা করে দিলেন তিনি রাজনীতি ছাড়ছেন। এবার শেকড়ের খোঁজে যাবেন তিনি। বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে। আর সেই তালিকায় নাম নেই হর্ষবর্ধনের। এরপরই তিনি রাজনীতি থেকেই সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করে দিলেন। এখানেই শেষ নয়, রাজনীতি ছেড়ে দেওয়ার পরে তিনি কী করবেন সেকথা সবিস্তারে এক্স হ্যান্ডেলে লিখেছেন তিনি।

তিনি প্রায় তিরিশ বছরের সোনার অতীতের কথা সবিস্তারে লিখেছেন। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও দলীয় কর্মীদের নানাভাবে ধন্য়বাদ দিয়েছেন।

তিনি এক্স হ্যান্ডেলে লিখেছেন, প্রায় তিন বছরের রাজনৈতিক কেরিয়ার। পাঁচটি বিধানসভা ও দুটি সংসদ ভোটে বিরাট মার্জিনে জিতেছিলাম। সংগঠনে ও সরকারের নানা পদে আমি গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছি।এবার আমি আমার শেকড়ে ফিরব।

বয়স ৬৯ বছর। তিনি লিখেছেন, আমি আর ধৈর্য্য ধরতে পারছি না। আমাকে কথা রাখতে হবে। এরপরই লিখেছেন, miles to go before I sleep…আমার একটা স্বপ্ন আছে। আশা করি আপনাদের আশীর্বাদ থাকবে। কৃষ্ণনগরে আমার নাক কান গলার যে ক্লিনিক সেটা আমার ফেরার জন্য অপেক্ষা করছে। এদিকে প্রথম দফায় যে প্রার্থীদের নাম বিজেপি ঘোষণা করেছে তার মধ্য়ে প্রবেশ ভার্মা, রমেশ ভাদুড়ি, মীনাক্ষ্মী লেখি ও হর্ষ বর্ধন রয়েছেন।

হর্ষবর্ষন লিখেছেন, তৎকালীন সময়ে আরএসএস নেতারা আমায় নির্বাচনী যুদ্ধে নামার জন্য় উৎসাহ দিয়েছিলেন। তাঁরা আমায় বুঝিয়েছিলেন, রাজনীতি মানে হল তিনটি শত্রুর বিরুদ্ধে লড়াই করা, দারিদ্রতা, রোগ আর অজ্ঞানতা।

তিনি জানিয়েছেন, আমি দিল্লির স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্বও সামলেছি। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী হিসাবে দুবার দায়িত্ব সামলেছি। পোলিও মুক্ত ভারত তৈরির দায়িত্ব আমায় দেওয়া হয়েছিল। কোভিডের সময় গোটা দেশ যখন প্রায় আক্রান্ত তখন আমরাও লড়াই করে গিয়েছি।

তিনি লিখেছেন, একেবারে মন থেকে স্বয়ংসেবক ছিলাম। দীন দয়াল উপাধ্য়ায়ের পরম ভক্ত ছিলাম, অনুরাগী ছিলাম আমি। তিনি লিখেছেন, সাধারণ মানুষের পাশে থাকার সুযোগ আমি পেয়েছি বার বার।…ভগবান রাম আমার উপর সদয় ছিলেন সেকারণেই আমি মানুষের সেবা করার অধিকার পেয়েছিলাম। নরেন্দ্র মোদীজির সঙ্গে কাজ করার সৌভাগ্য আমি পেয়েছিলাম। আমি কৃতজ্ঞ তাঁর প্রতি। তবে তামাক বিরোধী আন্দোলন, আবহাওয়ার পরিবর্তন সম্পর্কিত ব্যাপারে সাধারণ মানুষকে সচেতন করার কাজ আমি চালিয়ে যাব।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! রামনবমী উপলক্ষ্যে সিসি ক্যামেরায় মুড়ছে ধর্মীয় স্থান, নির্দেশ জারি করল লালবাজার মেয়ের পা ধুইয়ে দিলেন, অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি স্ত্রীর সঙ্গে বচসার জেরে ৩ সন্তানকে একের পর এক কুয়োয় ফেলে খুন, ধৃত ব্যক্তি সলমনের বাড়িতে মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, সুরক্ষার আশ্বাস দিলেন পরিবারকে সাঁতারে অক্ষয়ের সঙ্গে চিটিং করলেন টাইগার, দেখুন কাণ্ড... তারার সৃষ্টি কোথা থেকে! ১০টি ছবি দেখিয়ে আভাস দিল নাসা ‘মানুষ নেমকহারাম নন’, শূন্য থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই, আত্মবিশ্বাসী দীপ্সিতা মধ্যরাতে ঘরোয়া সেলিব্রেশন, বর নীলাঞ্জনকে জন্মদিনে বিগ সারপ্রাইজ দিলেন ইমন স্ত্রী ও দুই ছেলেমেয়েকে নিয়ে জম্মুর বৈষ্ণো দেবী মন্দিরে, গান গাইলেন কপিল শর্মা

Latest IPL News

ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.