বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > দ্বিতীয় দফার প্রচার শেষ, কংগ্রেস–বিজেপি কার গ্যারান্টিতে আস্থা রাখবে মানুষ?‌ জানুন

দ্বিতীয় দফার প্রচার শেষ, কংগ্রেস–বিজেপি কার গ্যারান্টিতে আস্থা রাখবে মানুষ?‌ জানুন

রাহুল গান্ধী-নরেন্দ্র মোদী (AFP)

এই লোকসভা নির্বাচনে বিজেপির ইস্যু হল, মোদী কি গ্যারান্টি। আর কংগ্রেস সেখানে রেখেছে ন্যায় গ্যারান্টি। এখন দেখার বিষয়, কোন গ্যারান্টিতে জনগণ সারা দেয়। তবে এই আবহে ইন্ডিয়া জোটকে কড়া আক্রমণ করেছে বিজেপির নেতারা। তাঁরা তুলে ধরেছেন, ইন্ডিয়া জোটে আছে দুর্নীতি, পরিবারতন্ত্র, এবং হিন্দুত্ব।

লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ পর্ব ২৬ এপ্রিল। মাঝে আর একটা দিন। তাই জোরদার প্রচার চলছে সারা দেশে। আজ, বুধবার বিজেপি শীর্ষ নেতারা এবং ইন্ডিয়া জোটের শীর্ষ নেতারা গোটা দেশের নানা রাজ্যে প্রচার সেরে ফেললেন। কারণ আজ হল প্রচারের শেষ দিন। দ্বিতীয় দফার ভোটপর্বের আগে আজই ছিল শেষ প্রচার। তাই কেউ এক ইঞ্চি জমি ছাড়তে চাননি। এখন ৪৮ ঘণ্টা নীরব থাকতে হবে। আগামী ২৬ এপ্রিল ১২টি রাজ্যের ৮৮টি লোকসভা কেন্দ্রে এবং কেন্দ্রশাসিত অঞ্চলে ভোট হবে। একইসঙ্গে মণিপুরের বাকি অংশে ভোট হবে। এবারের নির্বাচনে মণিপুর জ্বলন্ত ইস্যু।

এদিকে ১২টি রাজ্যের ১২০৬ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফার নির্বাচনে। আর কেন্দ্রশাসিত অঞ্চলের দু’‌জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে সেদিন। এই তথ্য জানিয়েছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই ২৬৩৩টি মনোনয়ন জমা পড়েছে। এই বিপুল পরিমাণ মনোনয়নপত্র পরীক্ষার পর সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৪২৮। দ্বিতীয় দফায় কেরল থেকে সবচেয়ে বেশি মনোনয়ন জমা পড়েছে। সংখ্যাটা হল—৫০০। তার পর রয়েছে কর্নাটক, ৪৯১টি মনোনয়ন জমা পড়েছে।

আরও পড়ুন:‌ ‘‌তারকাটা মহিলা’‌, অগ্নিমিত্রা পালের আক্রমণের পাল্টা জবাব দিলেন দেবাংশু ভট্টাচার্য

অন্যদিকে এই লোকসভা নির্বাচনে বিজেপির ইস্যু হল, মোদী কি গ্যারান্টি। আর কংগ্রেস সেখানে রেখেছে ন্যায় গ্যারান্টি। স্বাভাবিকভাবেই এখন দেখার বিষয়, কোন গ্যারান্টিতে জনগণ সারা দেয়। তার উপরই নির্ভর করছে দেশের সরকার গঠন। তবে এই আবহে ইন্ডিয়া জোটকে কড়া আক্রমণ করেছে বিজেপির নেতারা। তাঁরা তুলে ধরেছেন, ইন্ডিয়া জোটে আছে দুর্নীতি, পরিবারতন্ত্র, সংবিধানকে অপমান এবং হিন্দুত্ব। পাল্টা ইন্ডিয়া জোট কড়া নিশানা করেছে বিজেপিকে। তাঁরা সামনে নিয়ে এসেছে, মোদী সরকারের ইলেক্টরাল বন্ড কেলেঙ্কারি, কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহার, মূল্যবৃদ্ধি এবং বেকারি–সহ নানা ইস্যু।

এছাড়া অমিত শাহ থেকে রাজনাথ সিং সকলেই নিজেদের প্রার্থীদের হয়ে জোরদার প্রচার করেছে। তাঁদের ভাল গুণ তুলে ধরেছেন। পাল্টা মল্লিকার্জুন খাড়গে, রাহুল গান্ধী কংগ্রেস প্রার্থীদের হয়ে প্রচারে সবকিছু উজাড় করে দিয়েছেন। দ্বিতীয় দফায় রাহুল গান্ধী প্রতিদ্বন্দ্বিতা করবেন ওয়েনাড় থেকে। শশী থারুর প্রতিদ্বন্দ্বিতা করবেন তিরুঅনন্তপুরম থেকে। বিজেপিও এখানে জোর টক্কর দিতে নামছে। সুতরাং হাইভোল্টেজ নির্বাচন দেখবে গোটা দেশ।

ভোটযুদ্ধ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে সোমবার? জানুন রাশিফল সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর West Indies বনাম South Africa-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল West Indies গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.