বাংলা নিউজ > ভোটযুদ্ধ > লোকসভার ভোটযুদ্ধ > ‘‌চার হাজার সাংসদ নিয়ে জয়ী হবেন মোদী’‌, নীতীশের বেফাঁস মন্তব্য তোলপাড় সভা

‘‌চার হাজার সাংসদ নিয়ে জয়ী হবেন মোদী’‌, নীতীশের বেফাঁস মন্তব্য তোলপাড় সভা

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। (Photo by / Hindustan Times)

রবিবার প্রার্থী বিবেক কুমারের সমর্থনে প্রচারে নামেন মোদী–নীতীশ। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে খেই হারিয়ে ফেলেন নীতীশ। সেই ভিডিয়ো মুহুর্তে ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। খোদ প্রধানমন্ত্রী স্লোগান দিয়ে থাকেন, আপ কি বার ৪০০ পার। সেখানে ‘‌চার লাখ’‌, ‘‌চার হাজার’‌ সংখ্যাগুলি বলে হাসির খোরাক হলেন মুখ্যমন্ত্রী।

লোকসভা নির্বাচনের প্রাক্কালে পোড়খাওয়া নেতা যদি বেফাঁস মন্তব্য করেন তাহলে তা রাজনীতির ময়দানে প্রভাব পড়বেই। আজ, রবিবার দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পা ছুঁয়ে প্রণাম করলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। হঠাৎ কেন প্রণাম করলেন? এই প্রশ্নের উত্তর যখন সবাই খুঁজছেন ততক্ষণে ভিডিয়ো ভাইরাল। এই প্রণাম করার কারণ হল মঞ্চে বেফাঁস মন্তব্য় করে ফেলার খেসারত। এদিনের জনসভায় নীতীশ কুমার বলেন, ‘এবার চার লক্ষ সাংসদ নিয়ে জয়ী হবেন মোদী।’‌ পরে সংশোধন করে বলেন, ‘‌না চার হাজার সাংসদ নিয়ে জয়ী হবেন মোদী।’ বিহারের মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হয়েছে নেটপাড়ায়। আসলে এতগুলি আসন তো গোটা দেশেই নেই।

আজ, রবিবার লোকসভা নির্বাচনে প্রচারে বিহারে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই রাজ্যের নওদায় একটি জনসভায় যোগ দেন। যে সভামঞ্চে উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মাত্র তিন মাস আগে এনডিএ জোটে ফিরেছেন নীতীশ কুমার। এবার কোমর বেঁধে নেমে পড়েছেন নির্বাচনী প্রচারে। রবিবার প্রার্থী বিবেক কুমারের সমর্থনে একসঙ্গে প্রচারে নামেন মোদী–নীতীশ। সেখানেই বক্তব্য রাখতে গিয়ে খেই হারিয়ে ফেলেন নীতীশ। আর জনসভার সেই ভিডিয়ো মুহুর্তে ভাইরাল হয়ে যায় নেটদুনিয়ায়। কারণ যেখানে খোদ প্রধানমন্ত্রী স্লোগান দিয়ে থাকেন, আপ কি বার ৪০০ পার। সেখানে ‘‌চার লাখ’‌, ‘‌চার হাজার’‌ সংখ্যাগুলি বলে হাসির খোরাক হলেন বিহারের মুখ্যমন্ত্রী।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগেই নিজের বক্তব্য রাখতে মঞ্চে ওঠেন বিহারের মুখ্যমন্ত্রী। টানা ২৫ মিনিট ধরে ভাষণ দেন। তার মধ্যেই বেফাঁস মন্তব্য করে ফেলায় আলোড়ন পড়ে যায়। নীতীশ কুমার সাফ বলেন, ‘‌আসন্ন লোকসভা নির্বাচনে চার লক্ষ সাংসদের সমর্থন নিয়ে ক্ষমতায় ফিরবেন মোদী।’‌ তারপরই জনগণের উল্লাস দেখে বুঝতে পারেন বাড়াবাড়ি হয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে নিজের ভুল শুধরে নিয়ে নীতীশের বক্তব্য, ‘‌চার হাজার সাংসদ নিয়ে এবার মোদীর নেতৃত্বে জিতবেন।’‌ এবার সঠিক বললেন না। প্রথম ভুল করে আবার দ্বিতীয় ভুল করলেন। নীতীশের এই মন্তব্যের ভিডিয়ো ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়। যার ড্যামেজ কন্ট্রোল করা যায়নি। এখন অনেক দেরি হয়ে গিয়েছে।

আরও পড়ুন:‌ ‘‌গণঅবরোধ করে ঘিরে রাখবেন’‌, ভূপতিনগরের বাসিন্দাদের নিদান দিলেন কুণাল

এছাড়া বিহারের মুখ্যমন্ত্রীর এমন বেফাঁস মন্তব্য নিয়ে আরজেডি’‌র নেতারা মস্করা করতে থাকেন। লালুপ্রসাদ যাদবের দলের মুখপাত্র সারিকা পাশওয়ান ভিডিয়ো শেয়ার করেন এক্স হ্যান্ডেলে। আর লেখেন, ‘‌মুখ্যমন্ত্রী চেয়েছিলেন চার লাখ সাংসদ নিয়ে প্রধানমন্ত্রী জিতবেন। পরে হয়তো ভেবে দেখেছেন এটা বেশি হয়ে যাচ্ছে। তাই চার হাজারই যথেষ্ট।’‌ ২৫ মিনিট ভাষণ দিয়ে নিজের আসনে ফিরে আসেন নীতীশ। তার পরেই পাশে বসে থাকা মোদীর পায়ে হাত দিয়ে প্রণাম করেন। সেই দৃশ্য দেখেছেন সকলে। এটা কি ভুল ভাষণের জন্য প্রায়শ্চিত্ত?‌ উঠছে প্রশ্ন।

ভোটযুদ্ধ খবর

Latest News

ভোটের মাঝেই বাংলাদেশে গরু পাচারের ছক, উদ্ধার ১৭টি পশু ভোট জিহাদকারীদের সাহায্য করতে OBC যুবার সংবিধানসিদ্ধ অধিকার লুঠ করেছে TMC: মোদী স্পোর্টস ব্রা আর যোগা প্যান্ট পরে 'জুন আন্টি' হেড স্ট্যান্ড, নেটপাড়া বলছে… নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? ‘সৌরভ গাঙ্গুলি বলেছে না এত লঙ্কা…’, ছোট্ট মিহির পাকা পাকা কথা শুনে হাঁ রচনা! প্রধানমন্ত্রীর বঙ্গ সফরের সময় ‘‌পয়সা মন্ত্রী’‌ বলে তোপ, তৃণমূলের তীব্র কটাক্ষ যে খেয়েছে তার পেট থেকে বার করে যার খেয়েছে তাকে ফেরত দেব, গ্যারান্টি দিলেন মোদী T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ হাওড়ার কাছে লাইনচ্যুত লোকাল, ব্যাহত ট্রেন চলাচল ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও

Latest IPL News

নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.