বাংলা নিউজ > ভোটযুদ্ধ > মুখ্যমন্ত্রী পদে শপথ স্ট্যালিনের, তামিলনাড়ুর মন্ত্রিসভায় নেহরু-গান্ধী!

মুখ্যমন্ত্রী পদে শপথ স্ট্যালিনের, তামিলনাড়ুর মন্ত্রিসভায় নেহরু-গান্ধী!

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন (ছবি সৌজন্যে পিটিআই)

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন। স্ট্যালিনের মন্ত্রিসভায় জায়গা পেলেন গান্ধী, নেহরু!

তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন। এবং স্ট্যালিনের মন্ত্রিসভায় জায়গা পেলেন গান্ধী, নেহরু! এই গান্ধী অবশ্য রাহুল, সোনিয়া বা প্রিয়াঙ্কা নন। এছাড়া এই নেহরুও জওহরলাল নন। এরা আদতে সমনামী রাজনীতিবিদ। এদের পদবী গান্ধী এবং নেহরু।

শুক্রবার রাজভবনে স্ট্যালিনকে শপথগ্রহণ পাঠ করালেন তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। স্ট্যালিনের মন্ত্রিসভা পুরমন্ত্রী হিসেবে শপথ নিলেন ডিএমকে নেতা কেএন নেহরু। তিনি ত্রিচি পশ্চিম থেকে ডিএমকে-র টিকিটে জিতেছেন। এই নিয়ে মোট পঞ্চমবার ত্রিচি পশ্চিম থেকে বিধায়ক নির্বাচিত হলেন নেহরু। উল্লেখ্য, কেএন নেহরু নিজে কংগ্রেস নেতা ছিলেন। দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর নামে ছেলের নাম রেখেছিলেন। ২০০৫ সালে নেহরু, তাঁর স্ত্রী এবং ছেলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছিল। আয় বহির্ভূত সম্পত্তির অভিযোগ উঠলেও পরে আদালতের ক্লিনচিট পেয়েছিলেন নেহরু।

এদিকে বস্ত্র, খাদি এবং গ্রাম শিল্প দফতরের দায়িত্ব পেলেন আর গান্ধী। তিনি রানিপেট থেকে জিতেছেন ডিএমকে প্রার্থী হিসেবে। এর আগে দুর্নীতির অভিযোগ উঠেছিল তাঁর নামে। নেহরু, গান্ধী সহ মোট ৩৩ জন এদিন শপথ নেন স্ট্যালিনের মন্ত্রিসভার সদস্য হিসেবে।

উল্লেখ্য, দীর্ঘ ১০ বছর পর ফের ক্ষমতায় ফিরল ডিএমকে। ২০১৮ সালে করুণানিধির মৃত্যুর পর দলের রাশ নিজের হাতে নিয়েছিলেন স্ট্যালিন। কংগ্রেসের সাথে হাত মিলিয়ে বিজেপি বিরোধিতার সুর চড়িয়েছেন তিনি। এই আবহে একুশের নির্বাচনে ২৩৪ আসন বিশিষ্ট তামিলনাড়ুতে এনডিএ জোটের বিরুদ্ধে ডিএমকে জেতে ১৩৩টি আসন। তাদের জোট সঙ্গী কংগ্রেসের ঝুলিতে যায় ১৮টি আসন।

 

ভোটযুদ্ধ খবর

Latest News

'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR কেমন ছিলেন হিটলার? রেটিং দিতে হবে ছোটদের, অ্যাসাইনমেন্ট দিয়ে বিতর্কে স্কুল ‘BJP নেতার থেকে ৩৫ লাখ টাকা উদ্ধার, পরদিন পুলিশ সুপারকে সরাল কমিশন’,তোপ অভিষেকের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.