বাংলা নিউজ > ভোটযুদ্ধ > ইন্ডিয়া নয়, বিরোধী জোটের অন্য নাম প্রস্তাব করেছিলাম’ জানালেন নীতিশ কুমার

ইন্ডিয়া নয়, বিরোধী জোটের অন্য নাম প্রস্তাব করেছিলাম’ জানালেন নীতিশ কুমার

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। (HT_PRINT)

নীতিশ কুমার কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন। ভারত জোট নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়ার অভিযোগ তুলেছেন নীতিশ। তিনি বলেন, কংগ্রেস কিছুই করছে না। এমনকী আসন ভাগাভাগি নিয়েও আলোচনা করেনি। আজ অবধি কংগ্রেস কোনও সিদ্ধান্ত নেয়নি যে কে কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার মহাগঠবন্ধন থেকে বেরিয়ে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ এর সঙ্গে জোটবদ্ধ হয়ে শপথ গ্রহণ করেছেন। এরপরেই ‘ইন্ডিয়া’ জোট নিয়ে প্রথমবারের মতো মুখ খুললেন নীতিশ কুমার। তিনি বলেছেন, বিরোধী জোটের নাম ইন্ডিয়া রাখা হোক তিনি কখনই তা চাননি । তার পরিবর্তে অন্য নাম প্রস্তাব করেছিলেন। কিন্তু, শেষে ইন্ডিয়া নামই তারা মেনে নিয়েছিলেন।

বাজেট আপডেট: লক্ষ্মীবারে বাজেট পেশ, আম জনতার লক্ষ্মীলাভ হল? আয়কর নিয়ে কী বললেন নির্মলা

নীতিশ কুমার কংগ্রেস নেতৃত্বের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন। ভারত জোট নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়ার অভিযোগ তুলেছেন নীতিশ। তিনি বলেন, কংগ্রেস কিছুই করছে না। এমনকী আসন ভাগাভাগি নিয়েও আলোচনা করেনি। আজ অবধি কংগ্রেস কোনও সিদ্ধান্ত নেয়নি যে কে কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই কারণেই আমি বিরোধী দল ছেড়ে এনডিএ–তে ফিরে এসেছি। এখন, আমি শেষ পর্যন্ত এনডিএ-তে থাকব।’ মঙ্গলবার ভারত জোড়ো ন্যায় যাত্রা চলাকালীন বিহারের পূর্ণিয়ায় একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময় রাহুল দাবি করেছিলেন, জাতি নিয়ে সমীক্ষা চালানোর পরে নীতিশ ফাঁপরে পড়েছেন বলেই এনডিএ–র সঙ্গে জোট করছেন। 

বাজেটের খবর: ভোটে জিততে কোনও চটক নয়, পূর্ণাঙ্গ বাজেটের জন্য বাকিটা রাখলেন আত্মবিশ্বাসী নির্মলা

যদিও রাহুলের দাবির প্রতিক্রিয়া জানিয়ে নীতিশ এটিকে অযৌক্তিক বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ‘সকলেই জানে যে উদ্যোগটি শুধুমাত্র আমিই নিয়েছিলাম।  এখন মানুষ কৃতিত্ব নিচ্ছে। আমরা নয়টি রাজনৈতিক দলের যৌথ সভায় সিদ্ধান্ত নেওয়ার পরে জাতি নিয়ে সমীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি।’ রাহুলকে নীতিশ বলেন, ‘তিনি কি ভুলে গিয়েছেন জাত ভিত্তিক সমীক্ষা চালানোর আগে আমি ৯টি রাজনৈতিক দলের সঙ্গে পরামর্শ করেছি। সমাবেশ থেকে জনসভা পর্যন্ত প্রতিটি ফোরামে আমি ক্রমাগত আলোচনা করেছি এবং সমাধান করেছি। লোকেরা যখন এই ধরনের মিথ্যা কথা বলতে শুরু করে তখন আর কিছুই বলার থাকে না।আগামী ১০ ফেব্রুয়ারি বিহার বিধানসভায় বাজেট অধিবেশন রয়েছে। সেখানে আস্থা ভোটও হবে। তাতে এনডিএ সহজেই উত্তীর্ণ হবে বলে তিনি জানান।উল্লেখ্য, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে কোণঠাসা করতে ২৮টি বিরোধী দলকে এক ছাতার নিচে এনে জোট গঠন করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন নীতীশ কুমার ।

ভোটযুদ্ধ খবর

Latest News

ইয়ান বোথাম নন- কোন ক্রিকেটারকে সর্বকালের সেরা ইংরেজ বোলার বাছলেন গ্রেম সোয়ান ‌ ‘‌নিহতদের নিকটজনের হাতে আর্থিক সহায়তা পৌঁছবে’‌, রেমাল নিয়ে আশ্বাস মমতার প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের 'পোর্শে' কাণ্ডে কিশোরের রক্তের নমুনা সরিয়ে ফেলা হয়! কী ঘটেছিল? ধৃত ২ ডাক্তার প্রকাশ্য রাস্তায় গুলিতে প্রাণ গেল ৩৭ বছরে অভিনেতার! বিনোদন জগতের 'মুখ' হয়েও সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকেন যাঁরা KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের T20 WC 2024: লামিচানের ভিসা পেতে আমেরিকার রাষ্ট্রদূতের সঙ্গে কথা নেপাল সরকারের টিকল না মন বদ্ধ ঘরে! বৃষ্টিতে স্লিপ চড়ল রাজপুত্র ইউভান, ইয়ালিনিও নামল নাকি মাঠে দ্বিতীয়বার নিকাহ পড়লেন মুনাওয়ার! কার সঙ্গে বিয়ে সারলেন বিগ বস ১৭ এর বিজয়ী?

Latest IPL News

প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী IPL ফাইনালের পর BCCI সচিবের সঙ্গে দীর্ঘ আলোচনা, তবে কি রাহুলের পরিবর্ত গম্ভীরই? ভিডিয়ো কলে সল্টকে চুম্বন বরুণের, কথা রাখল নাইটরা, চুটিয়ে উপভোগ ইংরেজ ব্যাটারের বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.