বাংলা নিউজ > ভোটের লড়াই > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > রোজভ্যালিকাণ্ডে প্রথম সাজা ঘোষণা করল আদালত, ৭ বছরের কারাবাস অরুণ মুখোপাধ্যায়ের
প্রতীকি ছবি। 
প্রতীকি ছবি। 

রোজভ্যালিকাণ্ডে প্রথম সাজা ঘোষণা করল আদালত, ৭ বছরের কারাবাস অরুণ মুখোপাধ্যায়ের

  • অরুণ মুখোপাধ্যায়-সহ অন্যান্য অভিযুক্তদের বিরুদ্ধে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা আদায় ও সেই টাকা প্রতিশ্রুত জায়গায় বিনিয়োগ না করার অভিযোগ ছিল।

বিধানসভা নির্বাচনের মুখে রোজভ্যালি কাণ্ডে প্রথম সাজা ঘোষণা করল আদালত। শুক্রবার সংস্থার অন্যতম কর্ণধার অরুণ মুখোপাধ্যায়কে সাজা শুনিয়েছে সিবিআইয়ের বিশেষ আদালত। অরুণ মুখোপাধ্যায়কে সাত বছরের কারাদণ্ড ও ২.৫ লক্ষ টাকা জরিমানা করেছেন বিশেষ আদালতের বিচারক। 

রোজভ্যালিকাণ্ডের চার্জ শিটে যে পাঁচ জনের নাম ছিল তার মধ্যে অন্যতম অরুণ মুখোপাধ্যায়। ইতিমধ্যে ৩ বছর জেলবন্দি ছিলেন তিনি। তার পর তিনি জামিনে মুক্তি পান। তাঁকে আরও ৪ বছর কারাবাসে কাটাতে হবে। 

গত কয়েকমাস ধরে রোজভ্যালি-সহ অন্যান্য আর্থিক কেলেঙ্কারির তদন্তে গতি বাড়িয়েছে সিবিআই ও ইডি। রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুকে আগেই গ্রেফতার করেছিল সিবিআই। গত মাসে কলকাতা থেকে গ্রেফতার হন তাঁর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে। অভিযোগ, রোজভ্যালির টাকা তছরূপে বিশেষ ভূমিকা পালন করেছেন তিনি। 

অরুণ মুখোপাধ্যায়-সহ অন্যান্য অভিযুক্তদের বিরুদ্ধে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে টাকা আদায় ও সেই টাকা প্রতিশ্রুত জায়গায় বিনিয়োগ না করার অভিযোগ ছিল। অভিযোগ প্রমাণ হওয়ায় কারাবাসের সাজা হয়েছে তাঁর। রোজভ্যালিকাণ্ডে অভিযুক্তদের মধ্যে একমাত্র অরুণবাবুই তাঁর অপরাধ আদালতে স্বীকার করেন। ফলে অপেক্ষাকৃত দ্রুত তাঁর সাজা ঘোষণা করেছে আদালত।

 

বন্ধ করুন