বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > সংযুক্ত মোর্চায় আবার ফাটল, ISF-এর বিরুদ্ধে প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লক
ফাইল ছবি
ফাইল ছবি

সংযুক্ত মোর্চায় আবার ফাটল, ISF-এর বিরুদ্ধে প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লক

  • ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় বলেন, এই আসনটি নিয়ে কোনও আলোচনা হয়নি। মুসলিম লিগের সঙ্গে লড়াই করে আসনটি বামেরা জিতেছিল। সেই আসন ISF-কে ছেড়ে দেওয়ার প্রশ্ন নেই।

ফের ফাটল সংযুক্ত মোর্চায়। এবার ISF-এর সঙ্গে জোট অস্বীকার করে প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লক। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার দেগঙ্গা কেন্দ্রে প্রার্থী ঘোষণা করা হয় দলের তরফে। সেখানে ফরওয়ার্ড ব্লকের তরফে হাসানুজ্জামান চৌধুরীকে প্রার্থী করা হয়েছে। 

জোট আলোচনায় দেগঙ্গা আসনটি ISF-কে ছেড়েছিল বামেরা। সেখানে করিম আলিকে প্রার্থী করেছে আব্বাস সিদ্দিকির দল। কিন্তু তাঁকে মানতে নারাজ ফরওয়ার্ড ব্লক। মঙ্গলবার ওই আসনে আলাদা প্রার্থী ঘোষণা করেছে। ফলে রাজ্যে আরও একটি আসনে জোটের মধ্যে লড়াই অবধারিত হয়ে উঠেছে।

ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক নরেন চট্টোপাধ্যায় বলেন, এই আসনটি নিয়ে কোনও আলোচনা হয়নি। মুসলিম লিগের সঙ্গে লড়াই করে আসনটি বামেরা জিতেছিল। সেই আসন ISF-কে ছেড়ে দেওয়ার প্রশ্ন নেই। আমরা আমাদের আসনে প্রার্থী দিয়েছি। 

গত নভেম্বরে জোট আলোচনা শুরুর পর থেকে ক্রমশ জটিল হয়েছে পরিস্থিতি। বাম ও কংগ্রেসের মধ্যে জোটে কোথাও কোনও মতবিরোধ নেই বলে প্রাথমিক ভাবে মনে হলেও প্রার্থীতালিকা প্রকাশের পর দেখা যায় একাধিক আসনে সিপিএম কংগ্রেস মুখোমুখি। ওদিকে জোটে ISF-কে মেনে নিতে নারাজ কংগ্রেস। তার মধ্যে বিদ্রোহ ঘোষণা করে আব্বাসের দলের বিরুদ্ধে প্রার্থী দিল ফরওয়ার্ড ব্লকও।

 

বন্ধ করুন