বাংলা নিউজ > ভোটযুদ্ধ ২০২১ > পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন 2021 > নন্দীগ্রাম কাণ্ডের বিস্তারিত রিপোর্ট দিতে সময় লাগবে, EC-কে জানাল যৌথ কমিটি
পায়ে চোট পান মুখ্যমন্ত্রী  (PTI)
পায়ে চোট পান মুখ্যমন্ত্রী  (PTI)

নন্দীগ্রাম কাণ্ডের বিস্তারিত রিপোর্ট দিতে সময় লাগবে, EC-কে জানাল যৌথ কমিটি

  • কমিটির তরফে কমিশনকে জানানো হয়েছে, ঘটনার দিন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তারক্ষী করোনা আক্রান্ত। তাই তাঁদের জিজ্ঞাসাবাদ করা এখনই সম্ভব হচ্ছে না।সেই কারণে বিস্তারিত রিপোর্ট পেশ করতে সময় লাগবে।

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চোট কাণ্ড নিয়ে রিপোর্ট দিতে সময় লাগবে। শুক্রবার নির্বাচন কমিশনকে এই কথাই জানিয়েছে মুখ্যসচিব ও ডিজির যৌথ কমিটি। কমিটির তরফে কমিশনকে জানানো হয়েছে, ঘটনার দিন মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা দুই নিরাপত্তারক্ষী করোনা আক্রান্ত। তাই তাঁদের জিজ্ঞাসাবাদ করা এখনই সম্ভব হচ্ছে না।সেই কারণে বিস্তারিত রিপোর্ট পেশ করতে সময় লাগবে।

এখনও পর্যন্ত নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীর আঘাত পাওয়ার বিষয়টি দুর্ঘটনা বলেই নির্বাচন কমিশনে গিয়েছে। কিন্তু কমিশন মনে করছে, এই ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় বড়সড় কোনও গাফিলতি থাকতে পারে। সেজন্য ১৭ মার্চের মধ্যে এই বিষয়ে মুখ্য সচিবকে রিপোর্ট জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। কিন্তু সেই রিপোর্ট পেশ করা সম্ভব হয়নি।কমিশন জানতে চেয়েছে, কীভাবে মুখ্যমন্ত্রীর আঘাত লাগল, ওই সময়ে কারা সেখানে উপস্থিত ছিল, নিরাপত্তা কর্মী থেকে শুরু করে গাড়ির চালকের ভূমিকাই বা কী ছিল।কিন্তু এই সব কিছু জানতে হলে তো সবাইকে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেহেতু জেলায় প্রচারে ব্যস্ত আছেন। তাই তাঁর গাড়ির চালক সহ নিরাপত্তার দায়িত্বে থাকা আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা সম্ভব হচ্ছে না। পাশাপাশি করোনায় আক্রান্ত হয়েছেন দুই জন।

উল্লেখ্য, নন্দীগ্রামের এই ঘটনা নিয়ে ইতিমধ্যে দিল্লিতে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদল। মুখ্যমন্ত্রীর ওপর হামলার চক্রান্ত বলে অভিযোগ আনেন তাঁরা। এই ঘটনার পর অবশ্য মুখ্যমন্ত্রীর বিশেষ নিরাপত্তা উপদেষ্টা বিবেক সহায়কে সরিয়ে দেওয়া হয়।

 

বন্ধ করুন