বাংলা নিউজ > বায়োস্কোপ > 16 years of Guru: ‘গুরু’র ১৬ বছর: মন ছুঁয়ে যাওয়া ভিডিয়ো শেয়ার করলেন অভিষেক, এরপরই ঐশ্বর্যকে বিয়ে

16 years of Guru: ‘গুরু’র ১৬ বছর: মন ছুঁয়ে যাওয়া ভিডিয়ো শেয়ার করলেন অভিষেক, এরপরই ঐশ্বর্যকে বিয়ে

গুরুকান্ত দেশাই এখনও অভিষেক বচ্চনের হৃদয়ের কাছাকাছি

16 years of Guru: ১২ জানুয়ারি, ২০০৭-এ কানাডার টরন্টোতে এলগিন থিয়েটারে ছবিটি মুক্তি পেয়েছিল। ‘১৬ বছর পেরোলেও গুরুকান্ত দেশাই এখনও হৃদয়ের কাছাকাছি!’, এই ক্যাপশন লিখে ‘গুরু’ ছবি থেকে নিজের ঝলক শেয়ার করেছেন অভিষেক। 

১৬ বছর আগে আজই বড় পর্দায় মুক্তি পেয়েছিল ‘গুরু’। ছবির পরিচালকের আসনে ছিলেন মণিরত্নম। স্মৃতির সরণীতে হেঁটে নেটমাধ্যমের পাতায় একটি ভিডিয়ো শেয়ার করলেন অভিনেতা অভিষেক বচ্চন। এই ছবিতে ঐশ্বর্য রাইয়ের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি।

‘১৬ বছর পেরোলেও গুরুকান্ত দেশাই এখনও হৃদয়ের কাছাকাছি!’, এই ক্যাপশন লিখে ‘গুরু’ ছবি থেকে নিজের ঝলক শেয়ার করেছেন অভিষেক। নেটিজেনরাও ভিডিয়োর কমেন্ট বক্সে ভালোবাসা উজাড় করেছে। ছবিতে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই, আর্য বব্বর, আর মাধবন এবং বিদ্যা বালান৷ ছবির ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং সাউন্ডট্র‍্যাকের দায়িত্বে ছিলেন এ আর রহমান।

১২ জানুয়ারি, ২০০৭-এ কানাডার টরন্টোতে এলগিন থিয়েটারে ছবিটি মুক্তি পেয়েছিল। মুক্তির পর এটি কানাডায় মূলধারার আন্তর্জাতিক প্রিমিয়ারের প্রথম ভারতীয় সিনেমা পরিণত হয়। রজার নায়ার প্রোডাকশন কানাডার জন্য স্বত্ব অধিগ্রহণ করে এবং কানাডার টরন্টোতে বেশিরভাগ অভিনেতা-অভিনেত্রী এবং কলাকুশলীদের নিয়ে একটি প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। আরও পড়ুন: পরেশ রাওয়ালকে কষিয়ে চড় মারলেন কার্তিক, প্রকাশ্যে ‘শেহজাদা’র ট্রেলার

২০০৭-এর কান চলচ্চিত্র উৎসবের টাউস লেস সিনেমাস ডু মন্ডে বিভাগে প্রিমিয়ার হয়েছিল ‘গুরু’। ছবিটি একই শিরোনামে তামিল ভাষায় ডাব করা হয়েছিল এবং তেলুগুতে গুরুকান্ত শিরোনামে মুক্তি পেয়েছিল।

এই ছবির প্রিমিয়ার চলাকালীনই অভিষেক তাঁর রাই-সুন্দরীকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন হোটেলের বারান্দায়! অপরাহ উইনফ্রেকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিষেক নিজেই ফাঁস করেন এ গল্প। সালটা ২০০৭। নিউ ইয়র্কে নিজেদের ছবি ‘গুরু’র প্রচারে গিয়েছিলেন অভিষেক-ঐশ্বর্যা। এক রাতে হোটেলের বারান্দায় বসেই অভিষেকের মনে হয়, ঐশ্বর্যর সঙ্গেই নিজের জীবনটা কাটিয়ে দিতে চান তিনি। 

অভিষেক ঐশ্বর্যকে প্রোপোজ করেছিলেন ছবির সেট থেকে নেওয়া এক আংটি পরিয়ে! হোটেলের বারান্দায় হাঁটু গেড়ে বসে ঐশ্বর্যকে বিয়ের প্রস্তাব দিয়েছিলে জুনিয়র বি। ‘গুরু’-র আংটিতেই আজীবনের জন্য বাঁধা পড়ে গেলেন দু’জনে। অমূল্য সেই আংটি নাকি প্রযোজক-পরিচালকের কাছ থেকে চেয়ে নিজের কাছে রেখে দিয়েছেন অভিষেক! তাই 'গুরু' ছবিটা ঐশ্বর্য এবং অভিষেকের কাছে বিশেষ।

 

বন্ধ করুন