বাংলা নিউজ > বায়োস্কোপ > অমিতাভের 'বিশেষ' ব্যবহার! হর্ষবর্ধন বুঝেছিলেন তিনিই হচ্ছেন কেবিসির প্রথম কোটিপতি
কেবিসি-র প্রথম কোটিপতি হওয়ার সেই মুহূর্তে হর্ষবর্ধন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
কেবিসি-র প্রথম কোটিপতি হওয়ার সেই মুহূর্তে হর্ষবর্ধন। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

অমিতাভের 'বিশেষ' ব্যবহার! হর্ষবর্ধন বুঝেছিলেন তিনিই হচ্ছেন কেবিসির প্রথম কোটিপতি

  • ২১ বছর ধরে রমরমিয়ে চলছে 'কৌন বনেগা ক্রোড়পতি'।কেবিসি-র পয়লা সিজনের প্রথম কোটিপতি হর্ষবর্ধন নাওয়াঠে জানিয়েছিলেন কোটি টাকার প্রশ্নের জবাব দেওয়ার পর অমিতাভের একটি বিশেষ ব্যবহারে বুঝেছিলেন তিনিই হতে চলেছেন বিজয়ী।

একটি -দুটি বছরের ব্যাপার নয়। টেলিভিশনে ২১ বছর ধরে রমরমিয়ে চলছে 'কৌন বনেগা ক্রোড়পতি'। জনপ্রিয়তায় আজও টেক্কা দেবে তাবড় তাবড় সুপারহিট একগুচ্ছ রিয়েলিটি শো-কে। সোমবার শুরু হয়েছে বিখ্যাত এই গেম শোয়ের ১৩তম সিজন। এবারের সর্বোচ্চ প্রশ্নের 'গ্র্যান্ড প্রাইজ' ৭ কোটি টাকা। এ প্রসঙ্গে ফিরে আসা যাক ২০০০ সালে কেবিসি-র পয়লা সিজনের প্রথম কোটিপতি হর্ষবর্ধন নাওয়াঠের কথা। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন কোটি টাকার প্রশ্নের জবাব দেওয়ার পর তাঁর প্রতি শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চনের একটি বিশেষ ব্যবহার লক্ষ্য করার পরেই তৎক্ষণাৎ বুঝতে পেরেছিলেন তিনিই হতে চলেছেন কেবিসির প্রথম কোটিপতি।

সেই সাক্ষাৎকারে হর্ষবর্ধন জানান যে কোটি টাকার মূল্যের প্রশ্নের সেই জবাব দেওয়ার পরপরই একটি ব্রেক-এর ঘোষণা করেছিলেন অমিতাভ। পর্দায় বিজ্ঞাপন চলার ফাঁকে নিজের ব্যক্তিগত মেক আপ ম্যান প্রশান্ত সাওয়ান্তকে ডেকে তিনি নির্দেশ দেন হর্ষবর্ধনকে সে যেন একটু মেক আপ করিয়ে দেয়। অর্থাৎ টিভির পর্দায় তাহলে দেখতে আরও ভালো লাগবে তাঁকে। ওদিকে বিজ্ঞাপন শেষ হওয়ার পরেই সেই মাহেন্দ্রক্ষণ। দুইয়ে দুইয়ে চার করে নিতে অসুবিধে হয়নি বুদ্ধিমান হর্ষবর্ধনের। তাঁর কথায়, 'বুঝে গেছিলাম একেবারে শেষমুহূর্তে কেন আমাকে আরও ঠিকঠাক করে সাজিয়ে গুছিয়ে ক্যমেরার সামনে নিয়ে আসা চলছে'। পাশাপাশি 'বিগ বি'-র এই ব্যবহারে যারপরনাই অভিভূত হয়েছিলেন তিনি। হর্ষবর্ধনের জবানিতে, 'উনি ৩০-৪০ বছর ধরে মি. বচ্চনের ব্যক্তিগত মেক আপ ম্যান। স্বয়ং অমিতাভের নির্দেশে উনি যখন আমারও মেক আপ করলেন ভীষণই সম্মানিত বোধ করেছিলাম'।

প্রসঙ্গত 'কৌন বনেগা ক্রোড়পতি'-র প্রায় সমার্থক শব্দ হিসেবে ব্যবহৃত হয় অমিতাভ বচ্চনের নাম। ১২ সিজনের মধ্যে ১১ সিজনে সঞ্চালকের আসনে থেকেছেন অমিতাভ। কেবিসি'র স্রেফ তৃতীয় সিজনের হোস্ট ছিলেন শাহরুখ খান।

বন্ধ করুন