বাংলা নিউজ > বায়োস্কোপ > Chakda Xpress: ঝমঝমিয়ে বৃষ্টি, ছাতা হাতে রাস্তার ধারের চায়ের দোকানে দাঁড়িয়ে ঝুলন-রূপী অনুষ্কা!
ঝুলনের বায়োপিকের ঝলক

Chakda Xpress: ঝমঝমিয়ে বৃষ্টি, ছাতা হাতে রাস্তার ধারের চায়ের দোকানে দাঁড়িয়ে ঝুলন-রূপী অনুষ্কা!

  • Anushka Sharma as Jhulan Goswami: বৃষ্টিভেজা দিনে রাস্তার ধারের চায়ের দোকানে অনুষ্কা শর্মা!ঝুলনের বায়োপিকের অদেখা ঝলক প্রকাশ্যে আনলেন অনুষ্কা শর্মা। 

২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘জিরো’। এই ছবির ভরাডুবির পর স্ক্রিন থেকে পুরোপুরি গায়েব অনুষ্কা শর্মা। গত চার বছরে অনেকখানি পালটেছে নায়িকার জীবন। অভিনেত্রী, বিরাট ঘরণী হওয়ার পাশাপাশি এখন আরও একটি ভূমিকা যোগ হয়েছে অনুষ্কার জীবনে। এখন তিনি ভামিকার মা। মা হওয়ার পর প্রথমবার অনস্ক্রিনে ফিরছেন অনুষ্কা, তাও ঝুলন গোস্বামী হয়ে।

ঝুলন গোস্বামীর চেহারায় দিন কয়েক আগেই ধরা দিয়েছিলেন অনুষ্কা। ফের একবার ঝুলন হয়ে সামনে এলেন অভিনেত্রী। ঝুলনের জীবনীচিত্রে নামভূমিকায় অভিনয় করছেন বিরাটঘরণী। সেই সিনেমার নতুন ঝলক বুধবার নিজের সোশ্যাল মিডিয়ার দেওয়ালে তুলে ধরেছেন অনুষ্কা।

‘চাকদা এক্সপ্রেস’-এর নতুন ঝলকে দেখা গেল বৃষ্টিভেজা দিনে রাস্তার ধারের চায়ের দোকানে মাথা গুঁজেছেন অনুষ্কা। হাতে ছাতা, ঝুলন-রুপী অনুষ্কার পরনে প্যান্ট আর চেক শার্ট। ছোট ছোট ছাঁটা চুল, পায়ে চপ্পল- এমন সাদামাঠা লুকে অনুষ্কাকে দেখে সত্যিই চেনা দায়! এই ছবির ক্যাপশনে অনুষ্কা লেখেন, ‘একটা এমন ছবির মুহূর্ত যে গল্পটা বলা খুব জরুরি’।

মহিলাদের একদিবসীয় ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক উইকেটের মালকিন বাংলার মেয়ে ঝুলন গোস্বামী। দীর্ঘাঙ্গী এই বোলারের জীবনের উত্থান-পতনকে ঘিরেই প্রসিত রায়ের ছবি ‘চাকদহ এক্সপ্রেস’। এদিন অনুষ্কার পোস্টে নেটিজেনদের কমেন্টের বন্যা। স্বয়ং ঝুলন গোস্বামী মন্তব্য বাক্সে অনুষ্কার উদ্দেশে তিনটি লাল হৃদয়ের চিহ্ন আঁকেন।

শুধু থেকেই এই ছবি নিয়ে বিতর্ক দানা বেঁধেছিল। বিশেষত একদল মানুষ আপত্তি তুলেছিলেন অনুষ্কার গায়ের রং নিয়ে। তাঁদের বক্তব্য ছিল, অনুষ্কা এবং ঝুলনের গায়ের রং মোটেই এক নয়। আর অনুষ্কা মতো গায়ের রং নিয়ে আসার কোনও চেষ্টা করেননি। তবে গত মাসে ‘চাকদা এক্সপ্রেস’-এর প্রস্তুতির যে ঝলক শেয়ার করেছেন অনুষ্কা তাতে বিভ্রান্তি অনেকটাই কেটেছে। সেই ভিডিয়োয় পরিচালক প্রসিত রায়ের বক্তব্যও রয়েছে। প্রসিত জানিয়েছেন, কীভাবে ‘চাকদা এক্সপ্রেস’ শুধু একটি সিনেমা নয়, তাঁদের জন্য একটি জার্নিতে পরিণত হয়েছে। কীভাবে অনুষ্কা-সহ গোটা টিম এই ছবির জন্য প্রস্তুত হয়েছেন। ঝুলন-রুপী অনুষ্কার সতীর্থদের সঙ্গে নাচ এবং কঠোর অনুশীলনের দৃশ্যও উঠে এসেছে এই ভিডিয়োয়।

আরও পড়ুন-অমিতাভকে কখন সন্দহের চোখে দেখেন জয়া? কেবিসির মঞ্চে ফাঁস হল রহস্য

মহিলা ক্রিকেটের উপর তৈরি সবচেয়ে বড় ছবি হিসাবে ‘চাকদহ এক্সপ্রেস’কে তুলে ধরতে চান অনুষ্কা। আপতত লন্ডনে এই ছবির শ্যুটিং করছেন অভিনেত্রী। এই ছবি প্রযোজনার দায়িত্বে রয়েছে অভিনেত্রীর ভাই কারনিশের প্রযোজনা সংস্থা ক্লিন স্লেট ফিল্মস। অনুষ্কার কথায় এই ছবি ‘আন্ডারডগ’-এর ঘুরে দাঁড়ানোর গল্প। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাবে এই ছবি। ২০২৩ সালের ২রা ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি। আপতত অনুষ্কার কামব্যাকের অপেক্ষায় তাঁর অনুরাগীরা।

বন্ধ করুন