বাংলা নিউজ > বায়োস্কোপ > A.R.Rahman: ‘ওপেনহাইমারের থেকে রকেট্রি ভালো সিনেমা!’, মাধবনকে শুভেচ্ছাবার্তা এআর রহমানের

A.R.Rahman: ‘ওপেনহাইমারের থেকে রকেট্রি ভালো সিনেমা!’, মাধবনকে শুভেচ্ছাবার্তা এআর রহমানের

রকেট্রি নিয়ে মাধবনকে শুভেচ্ছা জানালেন এআর রহমান। 

২০২২ সালের অন্যতম হিট ছবি ছিল রকেট্রি। যা তৈরি হয়েছিল ইসরোর বিজ্ঞানী নাম্বি নারায়ণনের উপর। সেই ছবিকে হলিউডের বিখ্যাত ছবি ওপেনহাইমারের থেকে ভালো বললেন এআর রহমান। 

২০২৩ সালের জাতীয় পুরস্কারের মঞ্চে বাজিমাত করেছে আর মাধবনের ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ সিনেমাটি। জিতেছে সেরা ফিচার ফিল্মের পুরস্কার। অনেকেই ভেবেছিলেন হয়তো অস্কার জেতা আরআরআর-এর কপালেই জুটবে এই সম্মান। কিন্তু বাস্তবে তা হয়নি। বরং ভারত চাঁদের মাটিতে পা রাখার দিনকয়েকের মধ্যেই ইসরোর বিজ্ঞানীকে নিয়ে তৈরি এই সিনেমার সাফল্যে উচ্ছ্বসিত হন দর্শকদের বড় একটা অংশ। রকেট্রি পরিচলনা করেছিলেন মাধবন নিজেই। অভিনয় করেছিলেন মুখ্য চরিত্রে। ২০২২ সালের অন্যতম প্রশংসিত ছবি ছিল এটি। ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’ সিনেমাটি জাতীয় পুরস্কার জয়ের পর সেটিকে ‘ওপেনহাইমারের থেকে ভালো’ বলে দাবি করলেন সুরকার এআর রহমান।

২০২২ সালের মে মাসে ‘রকেট্রি’ দেখে একটি টুইট করেছিলেন মাধবন। মাধবন ও বিজ্ঞানী নাম্বি নারায়ণনের একটি ছবি শেয়ার করে নিয়ে সুরকার লিখেছিলেন, ‘কানে এই মাত্র রকেট্রি দেখলাম। মাধবন তোমাকে অনেক ধন্যবাদ ভারতীয় সিনেমায় এরকম অসাধারণভাবে বিশ্বমঞ্চে তুলে ধরার জন্য।’ আর নিজের এই টুইট রিটুইট করে এআর রহমান এবারে লিখলেন, ‘শুভেচ্ছা মাধবন… কানে তোমার ছবি শেষ হওয়ার পর তা নিয়ে দর্শকদের প্রতিক্রিয়া আমার আজও মনে আছে। আমাকে এবার মেনে নিতেই হবে, ওপেনহাইমারের থেকে ভালো লেগেছিল আমার রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট।’ 

আরও পড়ুন: ‘প্রণয় ঠিক টের পাওয়া যায়!’, এবার নবনীতাকে কি সরাসরি পরকীয়া নিয়ে কটাক্ষ জিতু-র?

আরও পড়ুন: করণের সিনেমা ‘সরজমিন’ দিয়ে বলি ডেবিউ সইফ-পুত্র ইব্রাহিমের, সঙ্গ দেবেন কাজল

ইসরোর (ISRO) বিজ্ঞানী নাম্বি নারায়ণনের ( Nambi Narayanan) জীবনের উপর ভিত্তি করে এই সিনেমা তৈরি করেছিলেন মাধবন। এই মানুষটার কষ্ট, তাঁর পরিশ্রম সমস্ত কিছু ফুটিয়ে তুলেছিলেন মাধবন নিজের ছবিতে। এই মানুুষটার উপরই একসময় ভারত সরকার অভিযোগ তুলেছিল যে, তিনি নাকি ভারত সরকারের গোপন তথ্য বিদেশে পাচার করছেন। ছবিতে একটা ছোট্ট কিন্তু গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন শাহরুখ খানও। আরও পড়ুন: ডিভোর্সি করিনা রহস্যের জালে! প্রকাশ্যে জানে জা-র টিজার, কবে আসছে নেটফ্লিক্সে?

অন্যদিকে, হলিউডের অন্যতম সফল ও চর্চিত সিনেমা ওপেনহাইমার। পরিচালনা করেছেন হলিউডের অন্যতম সেরা পরিচালক ক্রিস্টোফার নোলান। মাসখানেক আগে এই সিনেমা মুক্তি পায় ভারতেও। এবং বলা চলে ঝড় তোলে হলগুলিতে। টিকিটের আকাশছোঁয়া দাম উপেক্ষা করেই হলে ভিড় জমায় দর্শকরা। পরমাণু বোমার ‘জনক’ রবার্ট ওপেনহাইমারের পুলিৎজারপ্রাপ্ত বায়োগ্রাফি ‘আমেরিকান প্রমেথিউয়াস’-এর ভিত্তিতে নোলান তাঁর এই ছবি বানিয়েছিলেন। 

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.