বাংলা নিউজ > বায়োস্কোপ > কথা রাখলেন বাদশা, আর্থিক সাহায্য পৌঁছাল সিউড়ির লোকশিল্পী রতন কাহারের কাছে

কথা রাখলেন বাদশা, আর্থিক সাহায্য পৌঁছাল সিউড়ির লোকশিল্পী রতন কাহারের কাছে

রতন কাহারকে আর্থিক সাহায্য পৌঁছে দিলেন বাদশা (ছবি-ফেসবুক)

রতন কাহারকে পাঁচ লক্ষ টাকার আর্থিক সাহায্য দিলেন বাদশা। 'গেন্দা ফুল' বিতর্কের পরই এই প্রবীন শিল্পীকে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন এই পঞ্জাবি ব়্যাপার।

সোশ্যাল মিডিয়া অনেক খারাপ দিক আছে। তবে কিছু ভাল দিকও রয়েছে। তারই উজ্বল নির্দশন সাম্প্রতিকতম 'গেন্দা ফুল' বিতর্ক। পঞ্জবি ব়্যাপার বাদশার এই গান মুক্তির পর থেকেই ঝড় তোলে নেটদুনিয়ায়। বাংলা লোকগানের সঙ্গে ব়্যাপারে ফিউশন, সঙ্গে মোহময়ী জ্যাকলিনের উপস্থিতি-আর কি চাই! কিন্তু শুরু থেকেই বিতর্কে জড়ায় এই গান। বীরভূমের প্রত্যন্ত অঞ্চলের লোকশিল্পী রতন কাহারের লেখা 'বড়লোকের বিটিলো'-কে এই গানে হুক লাইন হিসাবে ব্যবহার করা হলেও তাঁকে কোনওরকম ক্রেডিট দেওয়া হয়নি। এরপরই বাদশার বিরুদ্ধে গান চুরির অভিযোগ আনে নেটিজেনদের একাংশ। সিউড়ির রতন কাহারের কথা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই পৌঁছে যায় বাদশার কানে। আগেই বাদশা প্রতিশ্রুতি দিয়েছিলেন সাধ্যমতো এই প্রবীণ শিল্পীর পাশে দাঁড়াবেন তিনি। রতন কাহারের আর্থিক দুরাবস্থার কথা জেনে তাঁকে ব্যক্তিগতভাবে আর্থিক সাহায্য করার কথাও জানিয়েছিলেন, আর যেমন কথা তেমনি কাজ। সোমবার লকডাউনের মাঝেই রতন কাহারকে আর্থিক সাহায্য পৌঁছে দিয়েছেন বাদশা। সূত্রের খবর, রতন কাহারকে পাঁচ লক্ষ টাকা দিয়েছেন বাদশা।

নিউজ এইন্টিন বাংলা সূত্রে খবর, রবিবারই ভিডিয়ো কলের মাধ্যমে রতনবাবুর সঙ্গে কথা হয় বাদশার। লকডাউন পর্ব শেষে সিউড়ি এসে প্রবীন শিল্পীর সঙ্গে দেখা করার কথাও জানিয়েছেন বাদশা। একসঙ্গে গান গাওয়ারও ইচ্ছা প্রকাশ করেছেন বাদশা।

দেশের অন্যতম জনপ্রিয় ব়্যাপারের এহেন আচরণে স্বভাবতই মুগ্ধ রতন কাহার। বাংলার শিল্পীরাও কোনওদিন দাম দেয়নি তাঁর। এর আগে একাধিকবার রতন কাহারের লেখা এই গান রেকর্ড করা হলেও কোনক্ষেত্রেই প্রাপ্য সম্মানিক বা সম্মান দুটো থেকেই বঞ্চিত থেকেছেন তিনি। জীবন সায়াহ্নে পৌঁছে এই সম্মানে আপ্লুত তিনি।


নেটাগরিকদের একাংশ বাদশার এই আচরণের প্রশংসা করেছেন। যদিও অনেকের মতেই অর্থ সাহায্য করলেও গানে ক্রেডিটটা বাদশা দিতে পারলেন কই? সেখানে তো 'বড়লোকের বেটিলো'-র স্রষ্টা হিসাবে পৃথিবীর কাছে অজ্ঞাতই থেকে গেলেন সিউড়ির রতন কাহার!


বায়োস্কোপ খবর

Latest News

টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড় সত্যিই শুভমনের গলায় মালা দিতে চলেছেন ঋদ্ধিমা? জল্পনা উসকে বললেন, ‘ও ভীষণ…’ ‘এই যন্ত্রণাতেই নাকি আমার বন্ধুর বউ আত্মহত্যা…’,যিশু-নীলাঞ্জনা প্রসঙ্গে রুদ্রনীল নবনির্বাচিত বিধায়কদের শপথের প্রাক্কালে প্রশ্নবাণ রাজভবনের, পত্রাঘাত স্পিকারের চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে প্রসূতি মৃত্যুতে তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য ভবন 9 ওভার শেষে Pakistan Women-র স্কোর 46/3 'লক্ষ্মী বউয়ের চরিত্রে কদ্দিন অভিনয়…' জাহিরকে বিয়ে করেই এটা কী বললেন সোনাক্ষী? ‘এই নয় যে সবকিছু ঠিক হয়ে যাবে…’! অন্য ছেলের সঙ্গে মালাইকা, কী ইঙ্গিত অর্জুনের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.