বাংলা নিউজ > বায়োস্কোপ > Sovan-Baisakhi: 'রাত একটা-দুটো অবধি...', শোভনের সঙ্গে 'প্রেমে'র প্রথম দিনগুলো কেমন ছিল বৈশাখীর

Sovan-Baisakhi: 'রাত একটা-দুটো অবধি...', শোভনের সঙ্গে 'প্রেমে'র প্রথম দিনগুলো কেমন ছিল বৈশাখীর

শোভনের সঙ্গে বন্ধুত্বের রসায়ন নিয়ে কথা বললেন বৈশাখী। 

শোভন আর বৈশাখীর প্রেম শুরুর আগে ছিল গভীর বন্ধুত্ব। প্রাক্তন অধ্যাপিকা জানালেন, একসময় তাঁরা রাতের পর রাত একটা-দুটো অবধি কথা বলতেন ফোনে। 

শুধু অসম বয়সের প্রেম বললেও ভুল হবে, জীবনের দ্বিতীয়ার্ধে এসে একে-অপরের প্রেমে পড়েছিলেন শোভন আর বৈশাখী। দুজনেই বেরিয়ে এসেছেন ‘ব্যর্থ সম্পর্ক’ থেকে। ইতিমধ্যেই মনোজিতের থেকে ডিভোর্স পেয়ে গিয়েছেন বৈশাখী। যদিও আদালতে বিচারাধীন শোভন আর রত্না চট্টোপাধ্যায়ের ডিভোর্সের মামলা। 

প্রেম বা সহবাস হয়েছে অনেক পরে। তার আগে ভালো বন্ধু হয়েছিলেন শোভন আর বৈশাখী। আলাপের প্রথম দিনগুলো কেমন ছিল? সেলেব দুনিয়াকে বৈশাখী জানিয়েছিলেন, ‘ওর থেকে উপকৃত হয়েছে এরকম মানুষের সংখ্যা বহু। কিন্তু ওর কারণে ভুগতে হয়েছে, এমন মানুষ শুধু আমি। আমি যা যা ভালোবাসতাম তা আমাকে একে একে ছাড়তে হয়েছে। কিন্তু আমি কোনওদিন গিয়ে তা নিয়ে নালিশ করিনি।’

‘অনেকেই বলে এই বন্ধু বন্ধু বলতেন, তখন তাহলে কি মিথ্যে বলেছেন! ব্যাপারটা মোটেও সেরকম না। স্বামী-স্ত্রীও তো একে-অপরের বন্ধু। আমার বেস্ট ফ্রেন্ড আমার মেয়ে। অনেক রাজনীতি নেতাকেই বলতে দেখবেন, ও তো আমার বোন। বা সম্পর্ককে দিচ্ছেন ভাই-বোনের নাম। কিন্তু আমি আর শোভন কিন্তু প্রথম থেকেই পরিষ্কার ছিলাম একে-অপরের বন্ধুত্ব নিয়ে।’, আরও বলেন বৈশাখী। আরও পড়ুন:বুঝলাম ওর আমাকে দরকার…!’, রুক্মিণী চাননি অভিনেত্রী হতে, রাজি করান দেব

শোভনের সঙ্গে ‘বন্ধুত্ব’-এর প্রথম দিনগুলো বলতে গিয়ে বৈশাখী জানান, রাত ১-২টো অবধি কথা বলতেন তাঁরা ফোনে। কবিতা-গান নিয়ে চর্চা চলত দুজনের। বরং কথাতে কখনও থাকত না রাজনীতির প্রসঙ্গ। ২০০৮ সালে প্রথম আলাপ। প্রথমে হালকা টক্কর, তারপর বন্ধুত্ব, আর এখন সহবাস। দীর্ঘ ১৫ বছরের আলাপ দুজনের। 

চান একে-অপরকে বিয়ে করতে। সম্পর্ককে নাম দিতে। যদিও স্বামী-স্ত্রী পরিচয় যে মন থেকে আসে, তা নিয়ে একেবারেই সন্দিহান নন শোভন আর বৈশাখী। একটা সই-কে সেভাবে দাম দেন না কেউই। 

বৈশাখী জানান, ডিভোর্সের পরই শোভনের জন্যই সিঁদুর পরেন তিনি। গলায় দেন মঙ্গলসূত্র। এমনকী সাজেনও ভালোবাসার মানুষটার জন্যই। 

রাজনীতির ময়দান থেকে এখন বেশ দূরেই আছেন শোভন। অধ্যাপিকার পদ থেকেও সরে এসেছে বৈশাখী। মাঝে দুজনে মিলে যোগ দিয়েছিলেন বিজেপিতে। তবে কয়েকমাসের ভিতরেই পদ্ম-দল ছেড়ে দেন। তবে অনেকেরই বিশ্বাস, খুব জলদিই ফের তৃণমূলে যোগ দেবেন, হয়তো লোকসভা ভোটের আগে-আগেই। মমতার পাশে আবার দেখা যাবে তাঁর প্রাণের-প্রিয় কাননকে। 

 

বায়োস্কোপ খবর

Latest News

এটায় নাক গলাবেন না! বাংলাদেশ নিয়ে মুখ খোলায় মমতাকে সংবিধানের পাঠ দিলেন জয়শংকররা কবে পালিত হবে এবার নাগ পঞ্চমী? কালসর্প দোষ দূর করতে কীভাবে করবেন নাগ দেবতার পুজো প্রাক্তন বিচারপতি সুশান্ত চট্টোপাধ্য়ায় প্রয়াত, শোক প্রকাশ মমতার ঐশ্বর্য-অভিষেকের বিচ্ছেদের গুঞ্জনের মাঝে ভাইরাল 'সুখী' বচ্চন পরিবারের ছবি কোথায় বঞ্চনা? বাজেটে বাংলার রেলে বিরাট বরাদ্দ, দেশের মধ্যে চতুর্থ, রইল তালিকা 'আলাদা আবেগ কাজ করছে...' মহানায়ক সম্মানে সম্মানিত শুভাশিস মুখোপাধ্যায় ভেঙে চুরমার করা হয়েছে স্টেশন, কেঁদে ফেললেন হাসিনা, 'আমার জন্য মেট্রো বানিয়েছি?' দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.