বাংলা নিউজ > বায়োস্কোপ > তালিবানের সঙ্গে RSS এর তুলনা! প্রকাশ্যে জাভেদ আখতারকে হুমকি দিলেন বিজেপি নেতা
ফের বিতর্কে জাভেদ আখতার! (ছবি সৌজন্যে - ফেসবুক)
ফের বিতর্কে জাভেদ আখতার! (ছবি সৌজন্যে - ফেসবুক)

তালিবানের সঙ্গে RSS এর তুলনা! প্রকাশ্যে জাভেদ আখতারকে হুমকি দিলেন বিজেপি নেতা

  • সম্প্রতি,তালিবানের সঙ্গে সরাসরি RSS এর তুলনা করেছিলেন জাভেদ আখতার।এবার জাভেদ আখতারের বিরুদ্ধে হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতা রাম কদম। একেবারে প্রকাশ্যে! 

সম্প্রতি, এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় তালিবানের সঙ্গে সরাসরি RSS এর তুলনা করেছিলেন জাভেদ আখতার। কোনও রাখঢাক না করে এই বিখ্যাত গীতিকার ও চিত্রনাট্যকার বলেছিলেন, 'তালিবান একটি বর্বর গোষ্ঠী। কিন্তু এখানে যাঁরা আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরং দলের সমর্থন করেন, তাঁরাও কম কিছু না'।

বিজেপি বিধায়ক রাম কদম। (ছবি সৌজন্যে - টুইটার)
বিজেপি বিধায়ক রাম কদম। (ছবি সৌজন্যে - টুইটার)

জাভেদ আখতারের এই বক্তব্য সামনে আসতেই ঝড় উঠেছে বিতর্কের। ওই মন্তব্যের প্রেক্ষিতে সোশ্যাল মিডিয়াতেও বিস্তর সমালোচনা চলেছে। এবার জাভেদ আখতারের বিরুদ্ধে হুঁশিয়ারি দিলেন বিজেপি নেতা রাম কদম। একেবারে প্রকাশ্যে। মহারাষ্ট্রের ঘাটকোপার পশ্চিমের বিজেপি বিধায়ক রাম কদমের শাসানি, যতক্ষণ না নিজের করা এই মন্তব্যের জন্য হাতজোড় করে ক্ষমা না চাইবেন জাভেদ আখতার ততক্ষণে তাঁর কোনও ছবি প্রেক্ষাগৃহে চলতে দেওয়া হবে না। শনিবার এক ভিডিয়ো বার্তায় এই কথা জানিয়েছেন বিধায়ক। সঙ্গে আরও বলেছেন নিজের মত করে প্রতিবাদ তিনি চালিয়েই যাবেন।

এখানেই না থেমে রাম কদম আরও জানিয়েছেন যে আরএসএসের প্রতিটি কর্মী তো বটেই সঙ্গে বিশ্ব হিন্দু পরিষদ এবং আরএসএসের মতাদর্শে যাঁরা বিশ্বাসী তাঁদের প্রত্যেকের কাছেই অত্যন্ত অপমানজনক জাভেদের করা ওই মন্তব্য। জাভেদের ওই বক্তব্যকে ভিত্তিহীন এবং অর্থহীন বলে বিজেপি বিধায়কের যুক্তি ওই একই আদর্শে বিশ্বাসী মানুষরাই এখন সরকারে রয়েছেন। তাই তাঁরা যদি তালিবানদের মতোই মানসিকতা এবং চিন্তাভাবনা পোষণ করত তাহলে কি আজ জাভেদ খোলা গলায় নিজের এই বক্তব্য পেশ করতে পারতেন? উল্লেখ্য, মুম্বইয়ের এক আইনজীবী এই নিয়ে জাভেদ আখতারের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছেন। বলিউডের এই জনপ্রিয় গীতিকার অবশ্য এই বিষয়ে এখনও পর্যন্ত আর কিছু বলেননি।

বন্ধ করুন