বাড়ি > বায়োস্কোপ > অলবিদা মাহি: তাপসী থেকে রণদীপ হুডা, ধোনির অবসের মন খারাপ বলি-তারকাদের
ধোনির অবসরে মন খারাপ তারকাদেরও
ধোনির অবসরে মন খারাপ তারকাদেরও

অলবিদা মাহি: তাপসী থেকে রণদীপ হুডা, ধোনির অবসের মন খারাপ বলি-তারকাদের

  • মেঁয় পল দো পল কা সায়র হু…একদম ফিল্মি স্টাইলেই এদিন বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনি।

স্বাধীনতা দিবসের দিন আচমকাই একরাশ মন খারাপ, কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত। কারণ এদিন সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট মাহি জানিয়ে দিলেন দেশের জার্সিতে আর ক্রিকেটের ২২ গজে দেখা যাবে না তাঁকে। সব জল্পনা,কল্পনার অবসান, মেন ইন ব্লুর জার্সিতে আর দেখবেন না মাহিকে, বলবার সুযোগ পাবেন না ‘মাহি মার রাহা হ্যায়’।

বরাবরই চমক দিতে ভালোবাসেন তিনি। এবারও তার অন্যথা হল না। চুপিসাড়েই তিনি বিদায় জানালেন আন্তর্জাতিক ক্রিকেটকে। বলে গেলেন, ‘মেঁয় পল দো পল কা সায়ার হুঁ, পল দো পল মেরি কাহানি হ্যায়’। প্রিয় গায়ক কিশোর কুমার তবে নিজের কেরিয়ারকে মুকেশের গানেই বর্ণনা করে গেলেন এমএসডি। কারুর কাছে তিনি ক্যাপ্টেন কুল, কারুর কাছে তিনি অনুপ্রেরণার আর একটা নাম। খড়গপুরের রেল স্টেশন থেকে ভারতীয় ক্রিকেটের একমাত্র অধিনায়ক যিনি দেশকে দিয়েছেন সীমিত ওভারের ক্রিকেটের তিনটি আইসিসি ট্রফি। ১৬ বছরের সোনালি ক্রিকেট কেরিয়ার অবশেষে থামল… মনে মনে আশঙ্ক্ষা একটা ছিল, তবে এইভাবে যে সত্যি অবসর নেবেন মাহি, তা বোধহয় মেনে নিতে কষ্ট হচ্ছে ভারতীয় ক্রিকেট অনুরাগীদের। মাহির বিদায়ে মন ভার বলিউড তারকাদেরও। সোশ্যাল মিডিয়ায় মন খারাপের কথাই তুলে ধরলেন,তবে একবাক্যে তাপসী, রীতেশ, রণদীপরা কুর্ণিশ জানালেন মহেন্দ্র সিং ধোনিকে, ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তাঁর অবিস্মরণীয় অবদানের জন্য। 

এদিন ইনস্টাগ্রামে ধোনি বলেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭ টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।’

ধোনিসুলভ ভঙ্গিতে প্রাক্তন ভারত অধিনায়ক খোলসা করেননি যে তিনি কোন ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন। তবে সূত্রের খবর, আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নিচ্ছেন মাহি। কারণ এবছরের আইপিএলের প্রস্তুতির জন্য শুক্রবারই চেন্নাইয়ে পৌঁছেছেন। আগামী ২১ অগস্ট চেন্নাই সুপার কিংসের সঙ্গে আরব আমিরশাহিতে উড়ে যাবেন। ফলে নিদেনপক্ষে এবছরের আইপিএল তিনি খেলবেন। তাই শেষবার চেন্নাই সুপারকিংসের হলুদ জার্সিতে মাহিকে দেখবার অপেক্ষায় অনুরাগীরা, কে জানে এটাই হয়ত শেষ….

 

 

বন্ধ করুন