বাংলা নিউজ > বায়োস্কোপ > Coke Studio Bangla: বাংলাদেশের 'কোক স্টুডিয়ো'য় সলিল চৌধুরীর সুর! একসঙ্গে অর্ণব-সুনীধি-বাপ্পারা
বৃহস্পতিবার ইউটিউবে প্রকাশিত গানটি নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে।

Coke Studio Bangla: বাংলাদেশের 'কোক স্টুডিয়ো'য় সলিল চৌধুরীর সুর! একসঙ্গে অর্ণব-সুনীধি-বাপ্পারা

  • প্রতিবাদের এই গান গাইতে অর্ণবের সঙ্গে মঞ্চে একত্রিত হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সব শিল্পীরা। তালিকায় রয়েছেন বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, ঋতুরাজ বৈদ্য, সুনীধি নায়ক, দিলশাদ নাহার কনা-সহ আরও অনেকেই।

আরও একবার কালজয়ী গানকে নতুন আঙ্গিকে তুলে ধরার পথে হাঁটল কোক স্টুডিয়ো বাংলা। এ বার সেই মঞ্চে মিলিয়ে দেওয়া হল দুই প্রতিবাদী গান। আরও একবার অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বার্তা পৌঁছে দেওয়া হল শ্রোতাদের কাছে।

'কোক স্টুডিয়ো'র মঞ্চে মিলেমিশে গেল সলিল চৌধুরীর 'হেই সামাল' এবং বাংলাদেশের আব্দুল লতিফের 'ওরা আমার মুখের কথা'। দুই গানেরই ছত্রে ছত্রে মানুষের অধিকার নিয়ে সোচ্চার হওয়ার সাহস, লড়াই করার অদম্য তেজ। গান দু'টিকে নতুন মোড়কে সাজিয়ে তোলার দায়িত্ব ছিল বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী সায়ন চৌধুরী অর্ণবের কাঁধে।

প্রতিবাদের এই গান গাইতে অর্ণবের সঙ্গে মঞ্চে একত্রিত হয়েছেন বাংলাদেশের জনপ্রিয় সব শিল্পীরা। তালিকায় রয়েছেন বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, ঋতুরাজ বৈদ্য, সুনীধি নায়ক, দিলশাদ নাহার কনা-সহ আরও অনেকেই। স্যাক্সোফোন থেকে বাঁশি, ড্রাম থেকে গিটার— গানটিতে নানা ধরনের বাদ্যযন্ত্র ব্যবহার মুগ্ধ করেছে শ্রোতাদের।

(আরও পড়ুন: লালন-কবির মিলিয়ে দিল দুই বাংলাকে, কোক স্টুডিও বাংলার এই গান তুমুল ভাইরাল!)

বৃহস্পতিবার ইউটিউবে প্রকাশিত গানটি নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে। জনৈক অনুরাগী অর্ণবের প্রশংসা করে নেটমাধ্যমে লিখেছেন, 'দেশের সংস্কৃতির ভরাডুবির সময়ে মাথাচাড়া দিয়ে জেগে ওঠা একজন অর্ণব আমাদের গর্ব।' অন্য জনের মন্তব্য, 'বাংলার কৃষিভিত্তিক জীবনের জয়গান আর ভাষা আন্দোলনের চেতনা মাখিয়ে গাওয়া! কিছু বলার নেই!' ভূগোলের দাসত্বকে হারিয়েছে সঙ্গীতের উন্মাদনা। ইউটিউবের কমেন্ট বক্সে চোখ রাখলেই তা স্পষ্ট হয়ে যায়।

(আরও পড়ুন: মেঠো সুরে ‘একলা চলো রে’, কোক স্টুডিয়ো বাংলার প্রথম গানেই গায়ে কাঁটা দিল বাঙালির)

বাংলাদেশ এবং পাকিস্তানে অগাধ সাফল্যের পর চলতি বছরে বাংলাদেশেও 'কোক স্টুডিয়ো'র হাতেখড়ি হয়। প্রথম কিস্তিতে মঞ্চে দেখা গিয়েছে তাহসান রহমান খান, মমতাজ বেগম, পান্থ কানাই, মিজান রহমানের মতো একাধিক জনপ্রিয় শিল্পীকে।

বন্ধ করুন