বাংলা নিউজ > বায়োস্কোপ > ‘রাধে’-র পাইরেসিকারীদের WhatsApp সার্ভিস বাতিলের নির্দেশ দিল্লি হাইকোর্টের
কড়া নির্দেশ আদালতের (HT_PRINT)
কড়া নির্দেশ আদালতের (HT_PRINT)

‘রাধে’-র পাইরেসিকারীদের WhatsApp সার্ভিস বাতিলের নির্দেশ দিল্লি হাইকোর্টের

  • ৫০ টাকায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাইয়ের জাল ভিডিয়ো বিক্রির অভিযোগ এনে পুলিশের দ্বারস্থ হয়েছিল জি মিডিয়া। 

করোনা আবহে আটকে রয়েছে একাধিক ছবির মুক্তি, তবে কথামতোই ইদে মুক্তি পেয়েছে সলমন খান অভিনীত ছবি ' রাধে : ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই'। পরিস্থিতির কথা মাথায় রেখে এদেশে কার্যত নতুন রিলিজ মডেল চালু করেছেন ভাইজান। দেশের হাতে গোনা কয়েকটি সিনেমা হলের পাশাপাশি একই দিনে ওটিটি প্ল্যাটফর্ম জি-প্লেক্স, জি-ফাইভে ‘পে পার ভিউ’ হিসাবে মুক্তি পেয়েছে এই ছবি। তবে মুক্তির পর থেকেই রাধে-র লিক হয়ে যায় একাধিক ওয়েবলাইটে। একাধিক 'পাইরেটেড' ওয়েবসাইটে রমরমিয়ে চলছিল রাধে-র পাইরেটেড প্রিন্ট ঘিরে ব্যবসা। 

জি ৫ অ্যাপ থেকে বেআইনিভাবে এই ছবি ডাউনলোড এবং হোয়াটসঅ্যাপের মাধ্যমে ৫০ টাকায় পাইরেটেড প্রিন্ট বিক্রি করার অভিযোগে এক ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে মুম্বইয়ের সেন্ট্রাল সাইবার পুলিশ স্টেশনে জি এন্টারটেইনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেডের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়। এরপর এফআইআর করা হয়। এরপরেই তদন্ত শুরু করে মুম্বই পুলিশ।

জি মিডিয়ার তরফে দায়ের মোকদ্দমার শুনানিতে সোমবার দিল্লি হাইকোর্ট হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষকে সেই সকল ইউজারের অ্যাকাউন্ট বাতিলের নির্দেশ দিয়েছে, যে নম্বরগুলি রাধে-র পাইরেটেড কপি ছড়িয়ে দিতে ব্যবহার করা হয়েছে। দেশের জনপ্রিয় টেলিকম অপারেটর এয়ারটেল, জিও এবং ভোডাফোন-কে এই সকল দোষী উপভোক্তদের পরিচয় জি-এর হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত, যাতে তাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা যায়। 
পাইরেসি বিতর্ক সঙ্গে থাকলেও সেভাবে সাড়া ফেলতে ব্যর্থ এই ছবি। বিদেশের বক্স অফিসেও ফিকে ভাইজান ম্যাজিক। সমালোচকদের পাশাপাশি দর্শকদের মন জয়েও এই ছবি যে ব্যর্থ, তা বেশ স্পষ্ট। সলমন ফ্যানেদের প্রচেষ্টা সত্ত্বেও এই মুহূর্তে ছবির IMDb রেটিং কমে এসে দাঁড়িয়েছে ১.৯-এ। যা সলমনের ছবির মধ্যে সবচেয়ে কম। এর আগে সবচেয়ে কম রেটিং ছিল ‘রেস ৩’-এর। 

 

বন্ধ করুন