বাংলা নিউজ > বায়োস্কোপ > Ryan Grantham: মা'কে গুলি করে খুন! ২৪ বছরের হলিউড অভিনেতার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ আদালতের
‘রিভারডেল’ খ্যাত অভিনেতা রায়ান গ্র্যানথামকে যাবজ্জীবন কারাদণ্ড দিল আদালত 

Ryan Grantham: মা'কে গুলি করে খুন! ২৪ বছরের হলিউড অভিনেতার যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ আদালতের

  • Ryan Grantham: ২০২০ সালে গুলি চালিয়ে নিজের মা-কে হত্যা করেন ২৪ বছর বয়সী অভিনেতা রায়ান গ্র্যানথাম।

মা-কে খুন করেছেন ‘রিভারডেল’ খ্যাত অভিনেতা রায়ান গ্র্যানথাম, জানিয়ে দিল আদালত। মা-কে খুনে দোষী সাব্যস্ত অভিনেতাকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করল আদালত। ২৪ বছর বয়সী এই কানাডিয় অভিনেতা ২০২০ সালে নিজের বাড়িতেই ৬৪ বছর বয়সী মা, বারবারা ওয়েটে-কে হত্যা করেছিলেন। 

আগামী ১৪ বছরের জন্য সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন রায়ান, মিলবে না কোনওপ্রকার প্যারোল। ব্রিটিশ কলম্বিয়া সুপ্রিম কোর্টের বিচারপতি ক্যাথনিল কের গত ২১শে সেপ্টেম্বর এই সাজার ঘোষণা করেন। 

আরও পড়ুন-লাল রঙা তসর ঘিচায় সাজলেন দিদি নম্বর ১, দাম শুনলে এই শাড়ি কিনতে চাইবেন আপনিও!

ভ্যাঙ্কুভারের ল এনফোর্টমেন্ট ডিপার্টমেন্টের তরফে স্থানীয় সংবাদমাধ্যমকে জানানো হয়, ২০২০ সাল থেকে পুলিশ হেফাজতে রয়েছেন অভিনেতা। শুরুতে ফার্স্ট ডিগ্রি মার্ডারের অভিযোগ ছিল ‘এ উম্পি কিড’ (A Wimpy Kid) খ্যাত অভিনেতার বিরুদ্ধে, যদিও বিচারপতি তাঁকে দ্বিতীয় ডিগ্রির মার্ডারে দোষী সাব্যস্ত করেছেন। গ্রেফতারির পর থেকেই রায়ানের মানসিক স্বাস্থ্যের চিকিৎসা চলছে। 

‘ডেডলাইন’-এর প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, মা-কে গুলি করে হত্যার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকেও হত্যার পরিকল্পনা ছিল তাঁর, এমনকী গণহত্যার ছক কষেছিল সে। গত মার্চ মাসে ভ্যাঙ্কুভার আদালতে দাঁড়িয়ে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করে ২৪ বছরের অভিনেতা। 

আরও পড়ুন-‘ছেলেমেয়ে বড় হয়ে গিয়েছে,এখন বিয়ে? কী বাজে বকছো?’ প্রসেনজিতের কথায় হাঁ ঋতুপর্ণা!

‘রিভারডেল’ ছবিতে জেফরি অগাস্টিনের চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন রায়ান, পরবর্তীতে ‘ডায়রি অফ এ উম্পি কিড’-এ রোডনি জেমসের ভূমিকায় দর্শক দেখেছে তাঁকে। 

 

বন্ধ করুন