বাংলা নিউজ > বায়োস্কোপ > Munawar Faruqui: ২ মাসে বাতিল ১২টা শো! ‘ঘৃণার জয়, শিল্পীর হার’, কেরিয়ারে ইতি টানলেন মুনারওয়ার!

Munawar Faruqui: ২ মাসে বাতিল ১২টা শো! ‘ঘৃণার জয়, শিল্পীর হার’, কেরিয়ারে ইতি টানলেন মুনারওয়ার!

স্ট্যান্ড-আপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি। (ফাইল ছবি, সৌজন্য ইউটিউব)

‘আর পারছি না..’, অবিচারের প্রতি গর্জে উঠেও কেরিয়ারে ইতি টানলেন স্ট্যান্ড আপ কমেডিয়ান মুনাওয়ার ফারুকি!

মুনাওয়ার ফারুকিকে মনে আছে? হিন্দু দেবদেবীর বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগে চলতি বছরের গোড়ায় গ্রেফতার হয়েছিলেন গুজরাতের এই কমেডিয়ান। সেই নিয়ে কম বিতর্ক হয়নি। ফের সংবাদ শিরোনামে এই কৌতুকশিল্পী। ২৮শে নভেম্বর বেঙ্গালুরুতে পারফর্ম করবার কথা ছিল মুনাওয়ারের। ‘ডোংরি টু নোওয়ার’ শীর্ষক এই স্ট্যান্ডআপ কমেডি শো শেষ মুহূর্তে বাতিল করে দেওয়া হয়। এরপর এক বিবৃতিতে মুনাওয়ার জানান, এই নিয়ে গত ২ মাসে তাঁর ১২ নম্বর শো বাতিল করে দেওয়া হল। ঘটনার জেরে ভেঙে পড়েছেন এই তরুণ শিল্পী, তিনি জানান- ‘অনেক হয়েছে, বিদায়’। 

শনিবার সকালেই শো-এর মাত্র কয়েকঘন্টা আগে বেঙ্গালুরু পুলিশের তরফে আয়োজকদের নির্দেশ দেওয়া হয়, মুনাওয়ারের শো বাতিল করবার। তাঁরা জানায়, ‘সূত্র মারফত জানা গিয়েছে একাধিক সংগঠনের তরফে এই স্ট্যান্ড আপ কমেডি শো-এর বিরোধিতা করা হবে, এর জেরে যে কোনওরকম অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে বাতিল করতে হবে এই শো’। 

পুলিশ আরও বলে, ‘মুনাওয়ার বিতর্কিত ব্যক্তিত্ব, এবং হিন্দু দেবদেবীদের নিয়ে সে বিতর্কিত মন্তব্য করেছে আগে’। এর প্রতিক্রিয়ায় এক বিবৃতি জারি করেন মুনাওয়ার। তিনি জানান, ‘ঘৃণা জিতে গেল, শিল্পী হেরে গেল। আমি আর পারছি না, গুডবাই! এটা অবিচার’। কমেডিয়ান আরও জানান, আমাকে একটা মশকরার জন্য জেলে ভরা হয়েছিল, অথচ সেটা আমি কোনওদিন বলিইনি। আমার সঙ্গে যা ঘটছে সেটা ন্যায়বিচার নয়। 

গত কয়েকমাসে হিন্দু চরমপন্থী সংগঠনগুলোর রোষের মুখে পড়তে হয়েছে মুনাওয়ারকে। এর জেরে গুজরাত, মহারাষ্ট্র-সহ দেশের সর্বত্র বাতিল হয়েছে তাঁর অনুষ্ঠান। খুব স্বভাবতই দেওয়ালে পিঠ ঠেকেছে শিল্পীর। মুনাওয়ার তাঁর বিবৃতিতে এও জানান, ধর্ম নির্বিশেষে দেশের মানুষের কাছে ভালোবাসা পেয়েছেন তিনি। তাঁর আক্ষেপ, ‘আমার মনে হচ্ছে এটাই শেষ। আমার নাম মুনাওয়ার ফারুকী, এর আমার সময় ফুরিয়ে গেছে। আমার দর্শকদের প্রতি আমি কৃতজ্ঞ’। 

স্বরা ভাস্কর, মহম্মদ জিশান আয়ুবের মতো বলিউড তারকারা মুনাওয়ারের পাশে দাঁড়িয়ে, তাঁর কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন। 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.