বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রকৃতির তাণ্ডবে নিভল মঞ্চের বাতি, শ্রোতাদের সহযোগিতায় মুগ্ধ ইমন, জানালেন কী হয়েছিল

প্রকৃতির তাণ্ডবে নিভল মঞ্চের বাতি, শ্রোতাদের সহযোগিতায় মুগ্ধ ইমন, জানালেন কী হয়েছিল

শ্রোতাদের সহযোগিতায় মুগ্ধ ইমন

Iman Chakraborty: হলদিয়া কলেজের একটি অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে সেখানে গিয়েছিলেন গায়িকা ইমন চক্রবর্তী। আর সেখানেই একটি অদ্ভুত ঘটনার সাক্ষী রইলেন। কী হয়েছিল সেখানে তাঁর সঙ্গে?

ইমন চক্রবর্তী বরাবরই সোশ্যাল মিডিয়ায় ভীষণ অ্যাক্টিভ। নিজের ব্যক্তি জীবনের কোনও ঘটনা ভাগ করে নেওয়া হোক, বা প্রফেশনাল জগতের সবটাই তিনি সমাজ মাধ্যমে পোস্ট করেন। বিডি যান না কোনও ঘটনার বিরুদ্ধে সরব হতেও। সম্প্রতি তেমনই এক ঘটনা নিয়ে ফের সোশ্যাল মিডিয়ায় আপডেট দিলেন গায়িকা।

গানই তাঁর পেশা, নেশা সব কিছু। গান গাইতে গিয়ে কত ধরনেরই না অভিজ্ঞতা হয়। তবুও তার মধ্যে কিছু কিছু ঘটনা, কিছু অভিজ্ঞতা আজীবন তাঁদের মনে থেকে যায়। শুধুই কি তাই? শিল্পী হিসেবে এই ঘটনাগুলো তাঁদের অনুপ্রেরণা জোগায়। এবার সেই ধরনের একটি ঘটনার কথাই তিনি ইনস্টাগ্রামে ভাগ করে নিলেন।

কী হয়েছে? ইমন যে ভিডিয়ো সম্প্রতি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে গোটা হল অন্ধকারে ডুবে আছে। তার মধ্যে দাঁড়িয়েও গান গেয়ে চলেছেন পাখিদের স্মৃতি গানটির গায়িকা। আর দর্শকরা জ্বেলে রয়েছেন তাঁদের ফোনের ফ্ল্যাশলাইট। সেই ফ্ল্যাশলাইটের আলোয় আলোকিত গোটা হল। অনেক সময়ই কোনও গায়ক মঞ্চে উঠলে মৃদু আলোর সঙ্গে দর্শকরা এমনই ফ্ল্যাশলাইটের জ্বেলে একটা মায়াময় পরিবেশ তৈরি করেন। এক্ষেত্রেও কী তেমন কিছু হয়েছিল? না। তবে? লোডশেডিং! হ্যাঁ, লোডশেডিংয়ের মধ্যেও গান গেয়েছেন ইমন। আর তাঁকে যোগ্য সঙ্গত দিয়েছেন তাঁর দর্শকরা। আর এই অভিনব, অদ্ভুত ঘটনার কথাই তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন।

তবে পোস্ট করা ভিডিয়োর ক্যাপশন পড়লেই সবটাই স্পষ্ট হয়ে যায়।

গায়িকা তাঁর পোস্টে জানিয়েছেন তিনি আদতে হলদিয়া কলেজে গিয়েছিলেন একটি শো করতে। তখনই সেখানে তুমুল ঝড় এবং পাল্লা দিয়ে ভারী বৃষ্টি শুরু হয়। প্রকৃতির তান্ডবে লোডশেডিং হয়ে যায়। এদিকে মঞ্চে তখন ইমন। গেয়ে চলেছেন ইন্দুবালা ভাতের হোটেল সিরিজের গান পাখিদের স্মৃতি। এত সুন্দর গানটি মাঝ পথে থামিয়ে দেবেন গায়িকা? না, সেটা হতে দেননি উপস্থিত কোনও দর্শক। উল্টে তাঁরা সকলে মিলে ফোনের ফ্ল্যাশলাইট জ্বালান। গোটা অডিটোরিয়াম আলোয় ভরে ওঠে। এদিকে ইমনও এমন অদ্ভুত সহযোগিতা পেয়ে একভাবে গেয়ে চলেন। তিনিও তাঁর গান থামাননি।

একদিকে এমন ফোনের আলো, অন্যদিকে ইমনের গান। সবটা মিলিয়েই এক অনন্য পরিবেশের সৃষ্টি হয়েছিল।

ইমন এই গোটা ঘটনার ভিডিয়ো পোস্ট করে লেখেন, 'হলদিয়া কলেজের প্রোগ্রামে আমার পাখিদের স্মৃতি গানের মাঝেই হঠাৎ বাইরে প্রচন্ড ঝড়-বৃষ্টি শুরু হয়ে যায়। আর তার সঙ্গে অফ হয়ে যায় কারেন্ট। গোটা অডিটরিয়াম যখন অন্ধকারে আচ্ছন্ন।'

তাঁর আরও বক্তব্য 'সেই সময় দর্শকরা যখন মোবাইলের ফ্ল্যাশ জ্বেলে তাঁদের শিল্পীকে আলো দেয়, তখন তার থেকে আনন্দের মুহূর্ত আর কিছু হতে পারেনা একজন শিল্পীর কাছে। যেকোনো গানকে তার প্রাপ্য স্থানে পৌঁছে দিতে প্রতিটি দর্শকের একটা ভূমিকা থেকে। প্রত্যেকের যে পাখিদের স্মৃতি গানটা ভালো লেগেছে সেটা আমাকে জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ। এরম ভাবেই প্রত্যেকটি শিল্পী যানো তাদের দর্শকের কাছে এই ভালোবাসা পায়।'

অনেকেই তাঁর এই পোস্টে নানা মন্তব্য করেছেন। শুভেচ্ছা জানিয়েছেন এভাবে সঙ্গীত পরিবেশন করার জন্য।

প্রসঙ্গত, ইন্দুবালা ভাতের হোটেল সিরিজটি দেবালয় ভট্টাচার্য কল্লোল লাহিড়ীর একই নামের বই অবলম্বনে বানিয়েছেন। এখানে মুখ্য ভূমিকায় শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে দেখা গিয়েছিল।

বায়োস্কোপ খবর

Latest News

'মরেই তো যেতাম…রেল সফর আর নিরাপদ নয়…'ট্রেন দুর্ঘটনায় আহতরা ভর্তি NBMC-তে ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক ‘‌সাধারণ মানুষের ট্রেনগুলি মৃত্যুপুরী হয়ে উঠছে’‌, দুর্ঘটনা নিয়ে তোপ দেবাংশুর 'ওর কেরিয়ার তো...' ‘অগ্নি’র অগ্নিমিত্রা হওয়ার গল্প ফাঁস করলেন জুন মেয়ে সেজে ভারতীয়দের মধুচক্রে ফাঁসাচ্ছে পাক গুপ্তচররা, জানা গেল আদালতের নথি থেকে শুভ জন্মদিন লিসা: দেখে নিন স্বামী ও সন্তানদের নিয়ে তাঁর ছুটি কাটানোর মুহূর্তগুলি সোনাক্ষী থেকে অর্জুন, ২০২৪-এর ‘বাবা দিবসে’ শ্রদ্ধা জানালেন যে যে সেলেব ‘বিতর্কিত নায়িকা বলে...’ বলিউডে তেমন সুযোগ না পাওয়া নিয়ে ফের ক্ষোভ প্রকাশ স্বরার ট্রাক চালক বাবার পরিচয় দিতে লজ্জা পেতেন 'পঞ্চায়েত' খ্যাত সুনীতা প্রসেন-পর্ণা ম্যাজিকের সামনে ফিকে জিৎ-রুক্মিণী, ১ম সপ্তাহে এগিয়ে অযোগ্য, কত আয়?

T20 WC 2024

২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.