বাংলা নিউজ > বায়োস্কোপ > Indian Idol 13: সেঁজুতির গানে মুগ্ধ রহমান! ইন্ডিয়ান আইডলের ট্রফি জয়ের দৌড়ে এগিয়ে এই বাংলার মেয়ে

Indian Idol 13: সেঁজুতির গানে মুগ্ধ রহমান! ইন্ডিয়ান আইডলের ট্রফি জয়ের দৌড়ে এগিয়ে এই বাংলার মেয়ে

সেঁজুতির প্রসংশায় রহমান

Indian Idol 13: শুধু গান গাওয়াই নয়, কম্পোজিশনের প্রতিও ঝোঁক রয়েছে সেঁজুতির। এই বঙ্গ তনয়ার মিষ্টি সুরের মুর্ছনায় মন্ত্রমুগ্ধ অস্কারজয়ী সঙ্গীত পরিচালক। 

এমনিতে কম কথার মানুষ তিনি। রিয়ালিটি শো-তে প্রয়োজনের খাতিরে মুখ দেখালেও দিল দরিয়া হয়ে খুব কমই প্রশংসা করতে দেখা যায় এ আর রহমানকে। ইন্ডিয়ান আইডলের সাম্প্রতিকতম এপিসোডে অতিথি হিসাবে হাজির হয়েছিলেন এআর রহমান। ‘গান্ধী গডসে: এক যুদ্ধ’ ছবির পরিচালক রাজকুমার সন্তোষীর সঙ্গে এই শো-এর মঞ্চে এসে পৌঁছান অস্কার জয়ী এই সঙ্গীত পরিচালক।

‘ইন্ডিয়ান আইডল ১৩’র মঞ্চে রহমান স্পেশ্যাল পর্বে সবার নজর কাড়লেন বাংলার মেয়ে সেঁজুতি দাস। চলতি সিজনে ইন্ডিয়ান আইডলের মঞ্চ ভরপুর বাঙালি প্রতিযোগিতে। বিদিপ্তা, সোনাক্ষী, সেঁজুতি এবং দেবস্মিতার উপর ভরসা রেখেছে গোটা বাংলা। এ আর রহমানের সামনে তাঁরই কম্পোজ করা দুটি কালজয়ী গান গাইলেন সেঁজুতি। ‘যুবা’ ছবির ‘কভি নিম নিম’ এবং ‘রোজা’ ছবির ‘ইয়ে হাসিঁ বাদিয়াঁ’। জেনারেশনের পর জেনারেশন মুগ্ধ এই দুই গানে। তবে সেই আইকনিক গানে নতুন জান ঢেলে দিল সেঁজুতির কন্ঠ। গোটা পারফরম্যান্স জুড়ে রহমানের মুখের হাসি ছিল চওড়া। সব শেষে তিনি বলেন, ‘দ্যাট ওয়াজ বিউটিফুল। আমি শুধু দেখছিলাম, তুমি কোন জায়গাটয় শ্বাসটা ছাড়ো। কারণ ‘ইয়ে হাসিঁ বাদিয়াঁ’ অংশটা টানা গাইতে হয়, চলতেই থাকে। দারুণ লাগল।’

এদিন ঋষির সঙ্গে জুটি বেঁধে একটি অরিজিন্যাল কম্পোজিশনও গাইতে শোনা গেল সেঁজুতিকে। গান গাইবার পাশাপাশি মিউজিক কম্পোজিশনের প্রতিও ঝোঁক রয়েছে সেঁজুতির। তা জেনে বেজায় খুশি রহমান। ঋষি-সেঁজুতির যুগলবন্দি শুনে তিনি বলেন, ‘দুর্দান্ত। খুব ভালো গানটা গেয়েছো, একটা সুন্দর ভাইব ছিল গানে’। 

ইন্ডিয়ান আইডলের বিচারক বিশাল দাদলানি বলে ওঠেন, ‘ইন্ডাস্ট্রিতে মহিলা কম্পোজারের সংখ্যা হাতে গোনা। নেই বললেই চলে। খুব ভালো লাগছে যে গায়েকির পাশাপাশি সেঁজুতি কম্পোজিশনের ব্যাপারটা নিয়েও এগোচ্ছে’।

এখনও পর্যন্ত সেরা আট প্রতিযোগি টিকে রয়েছে ইন্ডিয়ান আইডলে। তবে চলতি সপ্তাহে এলিমিনেশন ফাঁড়া রয়েছে। এই বছর এই গানের রিয়ালিটি শো-এর সবচেয়ে চর্চিত প্রতিযোগী ঋষি সিং। ট্রফি জয়ের দৌড়ে ঋষির একমাত্র প্রতিবন্ধকতা হতে পারে বাংলার সেঁজুতি দাস। এমনটাই ধারণা নেটমাধ্যমের একটা বড় অংশের। খুব বড় অঘটন না ঘটলে ইন্ডিয়ান আইডলের গ্র্যান্ড ফিনালে'তে সেরা তিনে অবশ্যই থাকবে ঋষি ও সেঁজুতি। জয়ের হাসি শেষ পর্যন্ত কে হাসবে সেটাই এখন দেখবার। 

 আরও পড়ুন-বছরের শুরুতেই জোড়া এলিমিনেশনের খাঁড়া! ট্রফির দৌড়ে টিকে থাকল বাংলার চার কন্যে?

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.