বাংলা নিউজ > বায়োস্কোপ > Feluda Movie Hatyapuri: বাংলা ঠিক আসে না, ফেলুদা হওয়ার জন্য ইংরেজি বই পড়া বন্ধ করলেন ইন্দ্রনীল সেনগুপ্ত
ফেলুদা হওয়ার জন্য বাংলা ভাষা সড়গড় করতে হচ্ছে ইন্দ্রনীলকে। 

Feluda Movie Hatyapuri: বাংলা ঠিক আসে না, ফেলুদা হওয়ার জন্য ইংরেজি বই পড়া বন্ধ করলেন ইন্দ্রনীল সেনগুপ্ত

  • কীভাবে ফেলুদা চরিত্রর জন্য নিজেকে প্রস্তুত করছেন ইন্দ্রনীল সেনগুপ্ত? বুধবার শহর কলকাতার এক রেস্তোরাঁয় ছবির গোটা টিমের সঙ্গে হাজির হয়ে শুনুন কী জানালেন তিনি। 

ফেলুদা জট কাটার খবর মিলেছিল আগেই। এবার গোটা টিম নিয়ে হাসিমুখে ধরা দিলেন পরিচালক সন্দীপ রায় শহরের এক রোস্তোরাঁয়। ‘হত্যাপুরী’র ফেলুদা হয়ে খাদির পাঞ্জাবিতে সাজলেন ইন্দ্রনীল সেনগুপ্তও। আর সঙ্গে উপস্থিত সকলকে জানালেন, এখন ঝরঝরে বাংলা বলতে শেখাটাই তাঁর প্রধান মোটো হতে চলেছে।

শ্যাডো ফিল্মসের প্রযোজনায় সন্দীপ রায়ের পরিচালনায় নির্ধারিত সময় বড় পর্দায় আসবে ফেলুদা সিনেমা ‘হত্যাপুরী’। প্রথমে এসভিএফের সঙ্গে ছবি নিয়ে কথা হয়েছিল। তারপর কে হবে ফেলুদা এই নিয়ে ঝামেলা লাগলে সরে আসেন সন্দীপ। আরও পড়ুন: ‘কাস্টিং ঠিক করবেন পরিচালক’, ‘হত্যাপুরী’র পোস্টার লঞ্চে বিতর্ক নিয়ে অকপট সন্দীপ রায় 

বুধবার ফেলুদা লুকেই দেখা দিলেন ইন্দ্রনীল। কীভাবে নিজেকে প্রস্তুত করছেন ফেলুদার জন্য জানতে চাওয়া হলে একগাল হেসে জানান, মাঝে ধুমপান ছেড়ে দেওয়ার কথা ভাবছিলেন। কিন্তু ফেলুদার ভূমিকায় অভিনয়ের অফার সামনে আসতেই পরিকল্পনা বাতিল। কারণ, ফেলুদাও যে সিগারেট খেতেন। সঙ্গে ইন্দ্রনীল আরও জানালেন, ‘এই চরিত্রটার জন্য আমাকে বাংলা শিখতে হচ্ছে। প্রবাসে থাকার কারণে বাংলা বলার অভ্যেসটা অনেকদিন নেই। ইংরেজিতেই বই পড়ি, ইংরেজিতেই ভাবি। তবে এখন বাংলা ভাষাকে আয়ত্তে আনার চেষ্টা করছি। ইংরেজিতে বই পড়াও কমিয়ে দিয়েছি।’ সঙ্গে এখন যে তিনি ‘গড়গড় করে বাংলা’ বলতে চান, সেটাও জানিয়ে দেন।  

কাস্টিং নিয়ে তৈরি হওয়া বিতর্কে মুখ খোলেন সন্দীপ রায়-ও। বলেন, ‘ছবির পরিচালকই ঠিক করবে কাস্টিং কী হবে’! প্রসঙ্গত, সন্দীপ রায়ের ‘হত্যাপুরী’তে জটায়ুর চরিত্রে দেখা যাবে অভিজিৎ গুহকে। তোপসের ভূমিকায় থাকছেন আয়ুশ।

 

বন্ধ করুন