বাংলা নিউজ > বায়োস্কোপ > Jaya-Amitabh: ‘তোমার দাদুকে কখনও তুমি ডাকিনি’, নাতনিকে স্বামীকে সম্মান দেওয়ার পাঠ পড়ালেন জয়া

Jaya-Amitabh: ‘তোমার দাদুকে কখনও তুমি ডাকিনি’, নাতনিকে স্বামীকে সম্মান দেওয়ার পাঠ পড়ালেন জয়া

তুমি নয়, আপনিতে লুকিয়ে ভালোবাসা 

Jaya Bachchan: তুমি নয়, আপনিতে লুকিয়ে ভালোবাসা! স্বামীকে সম্মান দিতে হবে, জানালেন জয়া বচ্চন। 

সময়ের সঙ্গে কি ভালোবাসার সংজ্ঞা বদলে গিয়েছে? আজকাল ডিভোর্সের সংখ্যা বাড়ছে, বিয়ের বদলে সহবাসেই অধিক স্বচ্ছন্দ জেন জেড। ভালোবাসার এই বদলে যাওয়া নিয়েই আলোচনা সারলেন বচ্চন পরিবারের তিন প্রজন্ম। বচ্চনের নাতনি নভ্যা নাভেলি নন্দা অভিনয় থেকে শত হাত দূরে, তবে এই স্টারকিডের জনপ্রিয়তা তুঙ্গে। তেমনই পপ্যুলার নভ্যার পডকাস্ট ‘হোয়াট দ্য হেল নভ্য়া’। 

নভ্য়া শো-এর অতি পরিচিত মুখ তাঁর মা শ্বেতা নন্দা এবং দিদিমা জয়া বচ্চন। 'সম্পর্কে রেড ফ্ল্যাগ' জয়ার কাছে কী? জানতে চায় নাতনি। ভালোবাসার রং যেমন লাল, তেমনি বিপদ বোঝাতেও লাল রং ব্যবহার করা হয়। সম্পর্কের ক্ষেত্রে রেড ফ্ল্যাগ বলতে বোঝায় সঙ্গীর এমন কিছু ইঙ্গিত, যা দেখে আমাদের বোঝা উচিত, এই সম্পর্ক থেকে সরে আসাই শ্রেয়। জয়া-অমিতাভের দাম্পত্যের বয়স ৫০ পেরিয়ে গিয়েছে। অভিজ্ঞ দিদিমা নাতনিকে সপাট জানান, ‘আমার কাছে খারাপ আচরণ, একটা রেড ফ্ল্যগ’। ‘খারাপ আচরণ’ বলতে ঠিক কী বোঝাতে চাইলেন বচ্চন-জায়া? 

জয়া বলেন, ‘একটা জিনিস যা আমি সত্যিই অপছন্দ করি তা হল যখন মানুষজন যখন সঙ্গীকে তুই-তাকারি করে বা তুমি বলে। যার সাথেই থাকুক না কেন।’ এরপর নাতনিকে সটান প্রশ্ন, ‘তুমি কি আমাকে কখনও তোমার দাদুকে তুমি সম্বোধন করতে শুনেছো? আমি মনে করি এই জিনিসগুলির জন্য সচেতন প্রচেষ্টার প্রয়োজন, যা তোমার প্রজন্ম করে না। যতক্ষণ না তুমি কাউকে সম্মান করবে, ততক্ষণ কোনও ভালবাসা থাকবে না। সীমানা খুবই গুরুত্বপূর্ণ’।

প্রসঙ্গত, জয়া বরাবরই অমিতাভকে ‘আপ’ (আপনি) সম্বোধন করেন। অমিতাভও স্ত্রীকে আপনি বলেই সম্বোধন করেন। মায়ের সুরে সুর মিলিয়ে শ্বেতাও বলেন, ‘সম্পর্কে সম্মান খুব জরুরি’।

বলিউডের অন্যতম আদর্শ দম্পতি অমিতাভ-জয়া। কেরিয়ারের মধ্যগগণে থাকাকালীনই ভালোবেসে অমিতাভ বচ্চনকে বিয়ে করেছিলেন জয়া ভাদুড়ি। দুই পরিবারের উপস্থিতিতে ১৯৭৩ সালের ৩-রা জুন বিয়ের পর্ব সেরেছিলেন বিগ বি ও জয়া। চটজলদি কেন বিয়ে সেরেছিলেন দুজনে? সেই কাহিনি গত সিজনে নভ্যার শো-তে ফাঁস করেছিলেন জয়া। 

জঞ্জির ছবি হিট হলে বিদেশে ঘুরতে যাওয়ার পরিকল্পনা ছিল অমিতাভ-জয়ার। শর্ত বেঁধে দিয়েছিলেন অমিতাভের বাবা। বিয়ে করে তবেই একসঙ্গে ঘুরতে যাওয়া যাবে। তাই অক্টোবরের বদলে জুনেই চার হাত এক হয় তাঁদের। নভ্যার শো-তে জয়া এও জানিয়েছিলেন বিয়ের প্রস্তাব দেওয়ার সঙ্গেই অমিতাভ শর্তও বেঁধে দিয়েছিলেন। অভিষেক জননী বলেন, 'আমি কলকাতায় শ্যুটিং করছিলাম। তখন দাদু (অমিতাভ) ফোন করল আর বলল একটা সমস্যা হয়েছে। আমরা ঠিক করেছিলাম আমরা অক্টোবরে বিয়ে করব। কারণ ওই সময় আমার কাজের চাপ কম থাকবে। তবে আমি অবশ্যই এমন বউ চাই না যে ৯টা-৫টা কাজ করবে। হ্যাঁ, তুমি নিশ্চয় কাজ করবে। কিন্তু প্রত্যেক দিন নয়। সঠিক প্রোজেক্ট বাছতে হবে, এবং বুঝেশুনে মানুষজনের সঙ্গে কাজ করতে হবে তোমাকে'।

নায়িকা হিসাবে জয়ার কেরিয়ার শুরু হৃষিকেশ মুখোপাধ্যায়ের ‘গুড্ডি’( ১৯৭১)-র সঙ্গে। অমিতাভের সঙ্গে একাধিক ছবিতে কাজ করেছেন তিনি, যার মধ্যে অন্যতম ‘জঞ্জির’, ‘চুপকে চুপকে’, ‘অভিমান’, ‘মিলি’, ‘শোলে’, ‘সিলসিলা’

বায়োস্কোপ খবর

Latest News

জোরহাট লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য কাউন্সিলরের কন্যা নেহাকে কুপিয়ে খুন করল ফৈয়জ, সুতপা হত্যার ছায়া কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই রাতুলের সঙ্গে প্রেম ও বিয়ের কথা ছেলেকে প্রথম কীভাবে বলেছিলেন? অকপট রূপাঞ্জনা ভোটগ্রহণের আগের রাতে কোচবিহারে ঝরল রক্ত, আক্রান্ত তৃণমূল ও বিজেপির ২ বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো যেন সিনেমা! ১৬ মিলিয়ন ডলারের সোনা ও মুদ্রা চুরি, কানাডায় ধৃত ২ ভারতীয় বংশোদ্ভূত রাত থেকেই তপ্ত, কোচবিহারে অগ্নিপরীক্ষা! বিরাট ব্যবস্থা করছে কমিশন পরকীয়া করছে স্বামী, সন্দেহে ঘুমন্ত অবস্থায় গায়ে গরম জল ঢেলে দিল স্ত্রী লাগেজ ছাড়াই দিল্লি থেকে বাগডোগরায় পৌঁছল বিমান, চরম দুর্ভোগে যাত্রীরা

Latest IPL News

কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.