বাংলা নিউজ > বায়োস্কোপ > Mission Raniganj Box Office Day 2: অক্ষয়ের কামাল, দ্বিতীয় দিনে দ্বিগুণ হল আয়! শনিবার কত ঘরে তুলল মিশন রানিগঞ্জ?

Mission Raniganj Box Office Day 2: অক্ষয়ের কামাল, দ্বিতীয় দিনে দ্বিগুণ হল আয়! শনিবার কত ঘরে তুলল মিশন রানিগঞ্জ?

২ দিনে বক্স অফিসে কত আয় করল মিশন রানিগঞ্জ?

২০২১ সালে সূর্যবংশী হিট করেছিল অক্ষয় কুমারের। এরপর ৬টি ফ্লপের পর সাফল্য পায় ওএমজি ২। এবার দেখার মিশন রানিগঞ্জ হিট না ফ্লপের খাতায় ঢোকে। 

শুক্রবার ৬ অক্টোবর মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের সিনেমা মিশন রানিগঞ্জ। তবে ট্রেলার ও টিজার নিয়ে যতটা উন্মাদনা দেখিয়েছে দর্শক, ঠিক ততটা দেখা গেল না বক্স অফিসে। শুরুটাই হল বেশ ধীর গতিতে। তবে আশার ব্যাপার হল, শনিবারে খানিক বেড়েছে আয়। শুক্রবারের চেয়ে প্রায় দ্বিগুণ। 

গত কয়েকবছরে সাফল্যের মুখ দেখেননি অক্ষয় কুমার। সেই খরা কাটিয়ে দিয়েছিল অগস্ট রিলিজ ওএমজি ২। ব্লকবাস্টার হওয়া গদর ২-র সঙ্গে পাল্লা দিয়ে সেই ছবি বিশ্বব্যপী ২২১.০৮ কোটি আয় করেছে। এই প্রথম অক্ষয়ের কোনও সিনেমা পেয়েছিল A সার্টিফিকেট। সেক্স এডুকেশনের মতো বিষয় থাকায় ওএমজি-কে A সার্টিফিকেট দেয় সিবিএফসি। যা একটু হলেও বাধা হয়েছিল ছবির ব্যবসার ক্ষেত্রে। তবুও ওএমজি-র হিট হওয়া আটকানো যায়নি।

মিশন রানিগঞ্জের বক্স অফিস কালেকশন

শুক্রবার এই সিনেমা খাতা খোলে ২.৮০ কোটি দিয়ে। আর sacnilk.com-এর প্রাথমিক রিপোর্ট অনুসারে শনিবারে ব্যবসার অঙ্ক বেড়ে হল ৪.৭০ কোটি। আর দু দিনে এই সিনেমার আয় ৭.৫০ কোটি। 

বক্স অফিসের এই নম্বর দেখে বেশ চাপে রয়েছেন অক্ষয় কুমারের ভক্তরা। অনেকেরই মত, ফের একবার ফ্লপের মুখে পড়তে হল বুঝি বা বলিউডের খিলাড়ি-কে। ২০২৩ সালে এই নিয়ে তিনটে ছবি বের হল অক্ষয়ের। প্রথম সিনেমাটি ছিল সেলফি, বিপরীতে ইমরান হাসমি। ১০০ কোটি বাজেটের ছবির বক্স অফিস থেকে তোলে মাত্র ২৩.৬৩ কোটি। এরপর যদিও হিটের মুখ দেখায় ওহ মাই গড ২ সিনেমাখানা অক্ষয় কুমারকে। তবে এখন চ্যালেঞ্জ মিশন রানিগঞ্জ নিয়ে। দেখার রবিবারে কতটা আয় বাড়াতে সক্ষম হয় ছবিখানা। 

মিশন রানিগঞ্জ প্রথমদিনে সেভাবে সাড়া ফেলতে পারেনি দর্শকদের মধ্যে। যা নিয়ে মুখ খুলেছেন অক্ষয় নিজেও। তাঁকে বলতে শোনা যায়, ‘যে ছবি করলে বক্স অফিসে ভালো চলবে আমি সেই ধরনের ছবিও করতে পারি। কিন্তু আমি খুশি যে আমি এমন ছবি করছি যা সমাজে পরিবর্তন আনবে। ছবি কেমন ব্যবসা করবে, এসব বলে দয়া করে আমায় নিরুৎসাহিত করবেন না। আমায় বরং উৎসাহিত করুন এই ধরনের ছবি বানাতে যা আমরা আমাদের সন্তানদের দেখাতে পারি।’

রানিগঞ্জের এক কয়লাখনিতে ১৮৯৯ সালে ধ্বস নেমে ঘটে যাওয়া মারাত্ম ঘটনাই এই ছবির বিষয়। আটকে পড়েছিলেন সেই সময় ৭১ জন কর্মী। যাদের প্রাণ বাঁচিয়েছিলেন মাইন ইঞ্জিনিয়র যশবন্ত সিং গিল। খনির উপর থেকে বোরহোল করে ‘ক্যাপসুল’ নামিয়ে চালানো হয়েছিল উদ্ধারকার্য। ভারতে এভাবে কোনও খনি থেকে উদ্ধারচালানোর ঘটনা ছিল প্রথম। যশবন্তের সাহসিকতা ও বিচারবুদ্ধিতে প্রাণ ফিরে পেয়েছিলেন প্রায় সকলেই। প্রথমে এই সিনেমার নাম রাখা হয়েছিল ক্যাপসুল গিল। পরে তা বদলে রাখা হয় মিশন রানিগঞ্জ। 

ছবিতে যশবন্তের চরিত্রে অক্ষয়, তাঁর স্ত্রীর চরিত্রে পরিণীতি চোপড়াকে দেখা গিয়েছে। এছাড়াও রয়েছেন কুমুদ মিশ্র, পবন মালহোত্রা, রবি কিষণ, রাজেশ শর্মা, বীরেন্দ্র সাক্সেনারা। পরিচালনা করেছেন রুস্তম-খ্যাত তিরু সুরেশ দেশাই। 

বায়োস্কোপ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন ……

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.