বাড়ি > বায়োস্কোপ > মু্ম্বই পুলিশ এফআইআর দায়ের করছিল না, বিস্ফোরক সুশান্তের পরিবারের আইনজীবী
কেন পাটনায় দায়ের করা হল এফআইআর, জানালেন সুশান্তের আইনজীবী
কেন পাটনায় দায়ের করা হল এফআইআর, জানালেন সুশান্তের আইনজীবী

মু্ম্বই পুলিশ এফআইআর দায়ের করছিল না, বিস্ফোরক সুশান্তের পরিবারের আইনজীবী

  • মুম্বই পুলিশ ৪০ দিন পরেও কারুর বিরুদ্ধেই এফআইআর দায়ের করেনি। বরং বেশ কিছু বড় প্রযোজক সংস্থা নাম জোর করে জড়ানোর চেষ্টা করছিল, দাবি সুশান্তের আইনজীবীর। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্তে মঙ্গলবার সন্ধ্যায় আসে চাঞ্চল্যকর মোড়। জানা যায় সুশান্তের গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তী ও তাঁর পুরো পরিবার ও ম্যানেজারের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছেন প্রয়াত অভিনেতার বাবা কেকে সিং।  রিয়া ও অভিনেত্রীর পরিবারের বিরুদ্ধে চক্রান্ত, সুশান্তের সঙ্গে প্রতারণা (আর্থিক ও মানসিক) এবং তাঁকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মতো অভিযোগ এনেছেন কেকে সিং। ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা), ৩৪১,৩৪২,৩৮০,৪০৬, ৪২০-ধারায় রিয়ার পুরো পরিবারের বিরুদ্ধে পাটনার রাজীব নগর থানায় অভিযোগ জানিয়েছে সুশান্তের পরিবার। গত শনিবার দায়ের করা হয়েছে এই এফআইআর।

 কিন্তু কেন সুশান্তের মৃত্যুর ৪০ দিনেরও বেশি সময় পর মুখ খুলল পরিবার, কেন মুম্বই পুলিশকে নিজেদের অভিযোগের কথা জানায়নি তাঁরা। সেইসব প্রশ্ন উঠে আসছিল। অবশেষে মুখ খুললেন সুশান্তের পরিবারের আইনজীবী। বুধবার সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাত্কারে  কেকে সিংয়ের আইনজীবী বিকাশ সিং জানান, 'পাটনায় এফআইআর এখন দায়ের করা হয়েছে কারণ পরিবার একটা শকের মধ্যে ছিল এবং মুম্বই পুলিশ এফআইআর দায়ের করছিল না। তাঁরা বেশ কিছু বড় প্রযোজক সংস্থা নাম জোর করে জড়ানোর চেষ্টা করছিল এবং মামলাটি অন্যদিকে ঘুরে যাচ্ছিল'।

তিনি আরও যোগ করেন শুরুতে পাটনা পুলিশও কিন্তু বোধ করেছিল কারণ ঘটনাটি ঘটেছে মুম্বইতে। এবং অস্বাভাবিক মৃত্যুর তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশ। তবে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং মন্ত্রী সঞ্জয় ঝা'র সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার পর এফআইআর দায়ের করা হয়েছে। এবং পরিবার চাইছে এই মামলার তদন্ত করুক পাটনা পুলিশ। এখনও পর্যন্ত পরিবারের তরফে সিবিআই তদন্তের দাবি করা হয়নি। 

দেখুন এফআইআরের কপি 
দেখুন এফআইআরের কপি 

ইতিমধ্যেই এই মামলার তদন্ত করতে মুম্বই পৌঁছেছে পাটনা পুলিশের চার সদস্যের একটি দল।যাঁর নেতৃত্বে রয়েছেন নিশান্ত সিং। ইতিমধ্যেই সুশান্তের মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা মুম্বই পুলিশের ডেপুটি কমিশনার অভিষেক ত্রিমুখের সঙ্গে সাক্ষাত্ করেছে পাটনা পুলিশ টিম। রিয়া ও তাঁর পরিবারকে এবার পাটনা পুলিশের জেরার মুখে পড়তে হবে। বুধবার পাটনা (সেন্ট্রাল) শহরের এসপি বিনয় তিওয়ারি জানিয়েছেন, কাদেরকে পাটনা পুলিশের জেরার মুখে পড়তে হবে সেই নিয়ে এখনই মন্তব্য করা সম্ভব নয়। তবে সুশান্তের বাবা এফআইআরে যাঁদের নাম উল্লেখ করেছেন সকলের বিরুদ্ধেই মামলা দায়ের হয়েছে। 

বন্ধ করুন