বাংলা নিউজ > বায়োস্কোপ > বলিউড নিয়ে মনে কোনও তিক্ততা নেই, ভারতীয়দের ভালোবাসায় হৃদয় পরিপূর্ণ: আতিফ আসলাম

বলিউড নিয়ে মনে কোনও তিক্ততা নেই, ভারতীয়দের ভালোবাসায় হৃদয় পরিপূর্ণ: আতিফ আসলাম

আতিফ আসলাম (ছবি সৌজন্যে- ইনস্টাগ্রাম)

পুলওয়ামা পরবর্তী সময়ে বলিউডে ব্রাত্য পাক শিল্পীরা। তবে নিজের মিউজিক কেরিয়ারের সাফল্য 

২০০৫ সালে ‘জহর’ ছবির হিট গান ‘ও লমহে’ দিয়ে শুরু হয়েছিল পাক গায়ক আতিফ আসলামের বলিউড জার্নি। পরবর্তী দেড় দশক মুম্বইয়ের ফিল্ম ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করেছেন আতিফ। ‘পেহলি নজর’ থেকে ‘দিল দিয়া গল্লাঁ’- তাঁর নামের পাশে অজস্র হিট গান রয়েছে। কিন্তু পুলওয়ামা হামলার পরবর্তী সময়ে ভারতে পাক শিল্পীদের কাজ করবার উপর সম্পূর্নরূপে নিষেধাজ্ঞা জারি হয়েছিল বলিউডে। অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন (AICWA)--এর তরফে জারি লিখিতভাবে এই প্রতিবন্ধকতা আরোপ করা হয়। এর জেরেই একাধিক ছবি থেকে বাদ পড়েছিল আতিফের গান। ‘ভারত’ ছবির ‘চাসনি’, ‘পল পল দিল কে পাস’ ছবির টাইটেল ট্র্যাক পরবর্তীকে রেকর্ড করানো হয় অন্যদের নিয়ে। 

পুলওয়ামা হামলার ঠিক একদিন আগে টি-সিরিজ লেবেল থেকে মুক্তি পেয়েছিল আতিফ আসলামের সিঙ্গল ‘বারিশে’, ভারতের মাটিতে ওটাই আতিফের শেষ মুক্তিপ্রাপ্ত কাজ। গত আড়াই বছর ধরে বলিউড মিউজিক ইন্ডাস্ট্রিতে ব্রাত্য এই পাক তারকা গায়ক। সম্প্রতি বিবিসিকে দেওয়া এক সাক্ষাত্কারে বলিউড নিয়ে মুখ খুলেছেন আতিফ আসলাম। 

আতিফের সামনে প্রশ্ন রাখা হয়েছিল বলিউড নিয়ে এখন তাঁর মনে কোনও তিক্ততা রয়েছে কিনা? ‘আদাদ’ খ্যাত গায়ক সাফ জানান, ‘সত্যি বলছি, আমার এতটুকুও মনে হয় না আমার সঙ্গে বলিউডের কোনও অম্ল-মধুর সম্পর্ক রয়েছে… এই ব্যাপারে আমার কিছু করবার নেই (গান রিপ্লেস হওয়া), চাসনি গানটা আমার গলায় দর্শকদের কাছে পৌঁছায়নি বলে আমার কোনও আক্ষেপ নেই। আমি আমার কেরিয়ারের বেশিরভাগ সময়টা জুড়েই ভারতে কাজ করেছি এবং সেটা দুর্দান্ত একটা অভিজ্ঞতা। আমি সেদেশে যা ভালোবাসা পেয়েছি, তাতে আমার হৃদয় পরিপূর্ণ, সত্যি বলছি’। 

আতিফ যোগ করেন, এটা কোনওদিন অম্লমধুর হতে পারে না, কারণ আমি বিশ্বাস করি যদি আমার ভাগ্যে কিছু থাকে, সেটা আমি পাব। যদি আমার কোনওকিছু না পাই, তবে আক্ষেপ নেই। বলিউডের ছবিতে গান না গাওয়াটা আমার হাতে নেই, বিষয়টা এমনই হয়েছে পরিস্থিতির জেরে। আমি মনে করি কোনও কিছু কিছু বিষয়কে সাদরে গ্রহণ করতে হয়, তাহলে আপনি জীবনে এগিয়ে যেতে পারেন'। 

এই সাক্ষাত্কারেই আতিফ ফাঁস করেন, শাহরুখ খানের ‘দিলওয়ালে’ ছবির জন্য গেরুয়া গানটি রেকর্ড করেছিলেন তিনি। কিন্তু কোনও কারণবশত হয়ত সেই খবর শাহরুখ খানের কাছে পৌঁছায়নি। উল্লেখযোগ্য. এক সাক্ষাত্কারে শাহরুখ বলেছিলেন তিনি শুরু থেকে চেয়েছিলেন ‘গেরুয়া’ গানটি আতিফ আসলামের কন্ঠে রেকর্ড করতে, তবে আতিফ এতো ব্যস্ত সে সময় দিতে পারেনি!

বায়োস্কোপ খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.