বাংলা নিউজ > বায়োস্কোপ > Pankaj Udhas funeral: তেরঙ্গায় মুড়ে, গান স্যালুটে, পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ

Pankaj Udhas funeral: তেরঙ্গায় মুড়ে, গান স্যালুটে, পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ

মঙ্গলবার শেষকৃত্য হল গায়ক পঙ্কজ উধাসের। 

সোমবার ৭২ বছর বয়সে প্রয়াত হন কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উধাস। মঙ্গলবার মুম্বইতে তাঁর অন্ত্যেষ্টিক্রিয়ায় হাজির ছিলেন সঙ্গীতজ্ঞ, গায়করা। গান স্যালুট দিয়ে জানানো হল বিদায়। 

বিখ্যাত গজল গায়ক পঙ্কজ উধাস, যার মখমল মসৃণ কণ্ঠে ‘চিট্ঠি আয়ি হ্যায়’ এবং ‘অর আহিস্তা কিজিয়ে বাতে’-এর মতো গানে প্রেম, আকাঙ্ক্ষা এবং হৃদয়ের ভাঙার অনেক রঙের প্রকাশ ঘটেছে, দীর্ঘ অসুস্থতার পরে সোমবার মুম্বইতে মারা গেছেন। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৭২ বচৎ। মঙ্গলবার বিকেলে তাঁর পরিবার ও বন্ধুরা তাঁকে সমাহিত করেন।

দীর্ঘদিন ধরেই ভুগছিলেন অগ্ন্যাশয়ের ক্যানসারে। বাবার মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন তার মেয়ে নয়াব। মঙ্গলবার সকালে, শেষ দর্শনের জন্য ঘনিষ্ঠ বন্ধু এবং শিল্পী-রা তাঁর বাড়িতে পৌঁছে ছিলেন। যার মধ্যে ছিলেন  শঙ্কর মহাদেবন, জাকির হুসেন-সহ অনেক নামী ব্যক্তি। মুম্বইয়ের ওরলি শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

আরও পড়ুন: এই হিট গানটি নাকি গাইতেই চাননি পঙ্কজ! শিল্পীর পুরনো গল্প শোনালেন মহেশ ভাট

পদ্মশ্রী প্রাপ্ত গজল গায়ক পঙ্কজ উধাসকে তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হয়। ব্যান্ড বাদকরা বন্দে মাতরমের সুর বাজানোর সঙ্গে সঙ্গেই সবার চোখ ভিজে ওঠে। দেওয়া হয় গান স্যালুট। শ্মশানে তাঁর শেষ যাত্রায় স্ত্রী, দুই সন্তান, সুনীল গাভাস্কর, সোনু নিগম, শান সহ বহু সাধারণ মানুষও উপস্থিত ছিলেন।  তাঁর নশ্বর দেহ এই পৃথিবীতে না থাকলেও, মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন প্রয়াত এই গজলশিল্পী। 

আরও পড়ুন: জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়: 'উদাসী' সুর ছেয়ে চলে গেলেন পঙ্কজ উদাস, তাঁর গাওয়া এই গানগুলো শুনেছেন?

‘দয়াবান’, ‘নাম’, ‘সজন’ এবং ‘মোহরা’-সহ অনেক হিন্দি ছবিতে প্লেব্যাক গায়ক হিসাবে কাজ করেছিলেন তিনি। সোমবার ২৬ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে মারা যান।

‘খুব ভারী হৃদয়ের সাথে, আমরা আপনাদের জানাচ্ছি ২৬ ফেব্রুয়ারি ২০২৪-এ দীর্ঘ অসুস্থতার কারণে পদ্মশ্রী পঙ্কজ উধাসের মৃত্যু হয়েছে।’, তার মেয়ে নয়াব একটি ইনস্টাগ্রাম পোস্টে লেখেন। ব্রিচ ক্যান্ডি হাসপাতাল ট্রাস্ট একটি নোটে বলেছে, ‘এটি শুধুমাত্র একটি ব্যক্তিগত ক্ষতি নয়, পুরো জাতি একজন গুণী গায়ক এবং একজন মহান মানুষকে হারিয়েছে।’

তবে পঙ্কজ চলে গেলেও, রেখে গেলেন তাঁর সুরের সুবিশাল সংগ্রহ। যা প্রজন্ম ধরে মানুষকে যোগাবে বিনোদন। দেশে-বিদেশে ছড়িয়ে থাকা তাঁর অনুরাগীদের মনে তিনি থেকে যাবেন সারা জীবন। গজল গায়ক রেখে গেলেন স্ত্রী ফরিদা এবং কন্যা রেভা ও নয়াবকে।

বায়োস্কোপ খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.