বাংলা নিউজ > বায়োস্কোপ > Rajkummar Rao-Election Icon:পর্দার গল্প বাস্তবে! 'নিউটন' রাজকুমার সিনেমার মতোই এবার বাস্তবে নির্বাচনী প্রচারের দায়িত্বে

Rajkummar Rao-Election Icon:পর্দার গল্প বাস্তবে! 'নিউটন' রাজকুমার সিনেমার মতোই এবার বাস্তবে নির্বাচনী প্রচারের দায়িত্বে

'নিউটন' রাজকুমার সিনেমার মতোই এবার বাস্তবে নির্বাচনী প্রচারের দায়িত্বে

Rajkummar Rao-Election Icon: বৃহস্পতিবার ইলেকশন কমিশনের তরফে জাতীয় আইকন হিসেবে রাজকুমার রাওকে নিয়োগ করা হল। এখন তিনিই ভোটের গুরুত্ব, ইত্যাদি প্রচার করবেন।

নতুন দায়িত্ব পেলেন রাজকুমার রাও। অভিনয়ের পাশাপাশি এবার তিনি দেশের হয়েও কাজ করবেন। হ্যাঁ, তাঁকে জাতীয় ইলেকশন আইকন হিসেবে ঘোষণা করল ইলেকশন কমিশন। পাঁচ রাজ্যের বিধানসভা এবং আগামী বছরের লোকসভা ভোটের আগেই তাঁকে নিয়োগ করা হল। এবার থেকে তিনি ভোটের গুরুত্ব, ভোট দেওয়ার বার্তা প্রচার করবেন।

পোলিং বডির তরফে জানানো হয়েছে ভোট দেওয়ার পদ্ধতি, নাগরিকদের কাছে ভোট দেওয়ার আবেদন, বার্তা সবটাই পৌঁছে দেবেন রাজকুমার।

নিউটন ছবিতে এর আগে তাঁকে একজন পোলিং অফিসার হিসেবে দেখা গিয়েছিল। ২০১৭ সালের সেই ছবিতে তুলে ধরা হয়েছিল ছত্তিশগড়ের নক্সাল অধ্যুষিত এলাকায় কীভাবে তিনি পোলিং অফিসার হিসেবে ভোট করিয়েছিলেন। দারুণ প্রশংসাও পেয়েছিলেন তিনি সেই ছবির জন্য। নিউটন ছবির জন্য তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন। সেরা বিদেশি ছবি বিভাগেও ৯০ তম আকাদেমি অ্যাওয়ার্ডের জন্য ভারতের তরফে পাঠানো হয় এই ছবিকে। এবার পর্দার পর বাস্তবেও তাঁকে সেই এক ভূমিকা পালন করতে দেখা যাবে।

ইলেকশন কমিশনের তরফে প্রতিবার একজন জনপ্রিয় ভারতীয় নাগরিক, মূলত অভিনেতা অভিনেত্রী বা খেলোয়াড়কে জাতীয় আইকন হিসেবে ঘোষণা করে। তাঁরা সাধারণ নাগরিকদের ভোটদানে উৎসাহ দেন, পদ্ধতি বোঝান। বৃহস্পতিবার তাঁকে জাতীয় আইকন ঘোষণা করার পর ডেপুটি ইলেকশন কমিশনার মনোজ কুমার সাউ এবং ইলেকশন কমিশনার অরুণ গোয়েল রাজকুমারকে ডার্লিং অব দ্য ইয়ুথ বলেও আখ্যা দেন এদিন। জানান তাঁদের এবারের উদ্যোগ নো ভোটার লেফট বিহাইন্ড। আর তাতেই রাজকুমার সাহায্য করবেন তাঁদের।

আরও পড়ুন: বিয়ের আগে শাহরুখ খানও নাম বদলেছিলেন! কিন্তু কেন?

আরও পড়ুন: ‘জলে ছুঁড়ে ফেলে বলছে…’ বিসর্জনের রীতি নিয়ে কটাক্ষ বামপন্থী সৌরভের, বিতর্কিত মন্তব্যে চটে লাল নেটিজেনরা

এর আগে ইলেকশন কমিশনের তরফে পঙ্কজ ত্রিপাঠী, আমির খানের মতো অভিনেতা বা সচিন তেন্ডুলকর, মহেন্দ্র সিং ধোনি, এমসি মেরি কম প্রমুখের মতো খেলোয়াড় বা অ্যাথলিটদের জাতীয় আইকন হিসেবে ঘোষণা করেছিল।

আগামীতে এই ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে প্রায় ১৬১ মিলিয়ন মানুষ ভোট দেবেন। আগামী মাসেই এই নির্বাচন হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। তাছাড়া ২০২৪ সালে তো লোকসভা নির্বাচন আছেই।

বায়োস্কোপ খবর

Latest News

রাতে স্বপ্নে আবির্ভূত দেবী চেয়েছিলেন নরবলি- দাবি দোকানদারের খুনে অভিযুক্ত মহিলার দশম-দ্বাদশের পরীক্ষায় একই নম্বর পেল যমজ দুই বোন! ফলাফল দেখে সকলে হতবাক Weight Loss Tips: এইভাবে খান জিরে ভেজানো জল, লাফিয়ে নামবে ওজন LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! সুনীল-গুরপ্রীতদের সঙ্গে মাঠে 'ওরা’, সচেতনতা বাড়াতে অভিনব উদ্যোগ বেঙ্গালুরুর 'আমরা জাতিগত জনগণনার বিরোধী নই তবে কংগ্রেস…' আর কী বললেন জেপি নড্ডা? ভোটের বাজারেও হিট রচনা, TRP-র ম্যাচে জলসার কাছের ফের হার সৌরভের দাদাগিরির? ভিডিয়ো: ম্যাচ হারতেই গ্যালারি থেকে নিজের দলের ফুটবলারকে বেত্রাঘাত করলেন সমর্থক ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে?

Latest IPL News

LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.