বাংলা নিউজ > বায়োস্কোপ > বিধবা পাচার ভিত্তিক ছবি থেকে বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল শ্রাবন্তীর 'সাদা রঙের পৃথিবী'

বিধবা পাচার ভিত্তিক ছবি থেকে বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল শ্রাবন্তীর 'সাদা রঙের পৃথিবী'

সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল শ্রাবন্তীর 'সাদা রঙের পৃথিবী'

Sada Ronger Prithibi: ২৩ ফেব্রুয়ারি মুক্তি পেল সাদা রঙের পৃথিবী। শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিতে বিধবাদের পাচারের ঘটনাকে তুলে ধরা হবে। সেই ছবিতে গুজরাট প্রসঙ্গ বাদ দিতে মিলল মুক্তির ছাড়পত্র।

২৩ ফেব্রুয়ারি মুক্তি পেল শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত সাদা রঙের পৃথিবী। তবে ছবিটি মুক্তির আগে তৈরি হয়েছিল জটিলতা। তবে সেন্সর বোর্ডের কথা মতো নির্দিষ্ট দৃশ্য বাদ দিতেই ছবিকে ছাড়পত্র দিয়েছে সেন্সর বোর্ড।

শ্রাবন্তীর সাদা রঙের পৃথিবীকে ছাড়পত্র সেন্সর বোর্ডের

সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন বা সেন্সর বোর্ড সাদা রঙের পৃথিবী ছবি থেকে গুজরাট প্রসঙ্গ বাদ দিতে বলেছিল। এই ছবিতে মূলত বিধবাদের পাচারের ঘটনাকে তুলে ধরা হয়েছে। এখানে তৃণমূল বিধায়ক অনন্যা বন্দ্যোপাধ্যায়কেও দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে।

আরও পড়ুন: কেবল মিস ইন্ডিয়া সিনি শেট্টি নন, এবারের মিস ওয়ার্ল্ডের দৌড়ে আছেন মোট ৪ হিন্দিভাষী! কারা তাঁরা?

আরও পড়ুন: 'আমার ছেলে এমন হোক...' আগে সমর্থন পরে পাল্টে গেল সুর! অ্যানিম্যালে রণবীরের চরিত্র নিয়ে কী বললেন ভূমি?

সেন্সর বোর্ডের তরফে দুটো কাটের নির্দেশ দেওয়া হয়েছিল। এখান থেকে মূলত হিন্দুদের প্রসঙ্গ বাদ দিতে বলা হয়। একই সঙ্গে গুজরাট প্রসঙ্গও বাদ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। তবে এটাই প্রথম নয়। এর আগেও সুমন ঘোষের একটি অমর্ত্য সেনের উপর নির্মিত তথ্যচিত্র থেকেও গুজরাট শব্দটি বাদ দেওয়া নির্দেশ হয়েছিল। সেই ঘটনা ছয় বছর আগেকার।

সাদা রঙের পৃথিবী প্রসঙ্গে

সাদা রঙের পৃথিবী ছবিটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়, সৌরসেনী মৈত্র, অরিন্দম শীল, ঋতব্রত মুখোপাধ্যায়, প্রমুখকে। নির্দেশ মতো এই ছবির নির্মাতারা গুজরাট প্রসঙ্গকে বাদ দিয়েছেন ছবি থেকে। আটটি দৃশ্যও ছেঁটে ফেলা হয়েছে। তারপর গত মঙ্গলবার মুক্তির ছাড়পত্র পেয়েছে এই ছবি।

আরও পড়ুন: বিয়ের আগেই কাঞ্চনের উপর ক্ষুব্ধ শ্রীময়ী? অভিযোগ করে বললেন, 'আজ পর্যন্ত ও আমায়...'

আরও পড়ুন: 'এটা তোমাকেই শোভা পায়...' দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে

এই ছবিটির পরিচালনা করেছেন রাজশ্রী দে। তিনি এই কাট প্রসঙ্গে টাইমস অব ইন্ডিয়াকে জানিয়েছেন তিনি সেন্সর বোর্ডের নির্দেশ মেনে নিয়েছেন। কোনও রিভাইসিং কমিটির কাছে যাননি এতে ছবির মুক্তি পিছিয়ে যেত যেটা তিনি চাননি। কিন্তু গোটা বিষয়টা যেভাবে হয়েছে তাতে তিনি মোটেই খুশি নন। তিনি এদিন জানান, '১৩ ফেব্রুয়ারি আমাকে রীতিমত নাজেহাল করে দেওয়া হয়েছে। কমিটিতে ছিলেন অর্থাৎ নীলাঞ্জন রায়, কেয়া ঘোষ, রাকেশ দাস, অয়ন বন্দ্যোপাধ্যায় এবং সুশ্রুত শর্মা। আমাকে ছবিটি দেখতে দেখতে বিজেপি নেত্রী কেয়া জিজ্ঞেস করে যেন জটাধারীদের দেখানো হয়েছে ছবিতে। ওদের বোঝানোর জন্য আমায় বব মারলে, স্যামসন ডালিয়ার কথা বলতে হয়েছে।'

এই ছবিতে একটি দৃশ্যে দেখানো হয়েছে অনন্যা বন্দ্যোপাধ্যায়ের চরিত্রটি বলছে 'সংসদের নির্দেশে চললে দেশটা গুজরাট হয়ে যেত।' সেই দৃশ্যকে ছেঁটে ফেলার নির্দেশ দিয়েছিল সেন্সর বোর্ড।

বায়োস্কোপ খবর

Latest News

ফেলুদার মতো সুনীল তরফদার কি দর্শকদেরও সম্মোহিত করতে পারবে?এল নয়ন রহস্যের ট্রেলার বিজেপি MLA শিখাকে আটকাতে দিনভর ছুটে বেড়াল পুলিশ, মমতা বলেছিলেন ‘ওর কত ফুটানি!’ মেরামত হওয়ার পর কেমন দেখতে হয়েছে প্রিয়াঙ্কা-নিকের LA হোম, প্রকাশ্যে এল ছবি তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.