বাংলা নিউজ > বায়োস্কোপ > Director Siddique Dies: ৩০ ঘণ্টার লড়াই শেষ! প্রয়াত সলমনের 'বডিগার্ড' ছবির পরিচালক সিদ্দিক ইসমাইল

Director Siddique Dies: ৩০ ঘণ্টার লড়াই শেষ! প্রয়াত সলমনের 'বডিগার্ড' ছবির পরিচালক সিদ্দিক ইসমাইল

প্রয়াত পরিচালক সিদ্দিক ইসমাইল

বলিউডে তাঁর প্রথম ছবি ছিল ‘হলচল’। প্রিয়দর্শনের এই ছবির চিত্রনাট্যকার ছিলেন সিদ্দিক। তবে পরিচালক হিসাবে একমাত্র সলমন-করিনার ব্লকবাস্টার ফিল্ম ‘বডিগার্ড'-ই বানিয়েছিলেন। ২০১১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। তারপর আর পরিচালক হিসাবে তাঁরে বলিউডে পাওয়া যায় নি।

বলিপাড়া এখনও আর্টি ডিরেক্টর নীতীন দেশাই-এর আত্মহত্যার ঘটনা মেনে নিতে পারেনি। এরই মাঝে এল আরও একটা খারাপ খবর। প্রয়াত সলমন খানের 'বডিগার্ড' ছবির পরিচালক সিদ্দিক ইসমাইল। সোমবার বিকেলে হৃদরোগে আক্রান্ত হন মালায়ালি পরিচালক তথা চিত্রনাট্যকার। তড়িঘড়ি কোচির এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে, তখনই জানা গিয়েছিল পরিচালকের অবস্থা আশঙ্কাজনক। ৩০ ঘণ্টার লড়াই শেষে মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পরিচালক সিদ্দিক ইসমাইল। রাত ৯টা নাগাদ তাঁর মৃত্যু হয় বলে জানা যাচ্ছে।

শোনা যাচ্ছে, বহুদিন ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন পরিচালক সিদ্দিক ইসমাইল। নিউমোনিয়া ও লিভারের সমস্যায় ভুগছিলেন বলে জানা যাচ্ছে। তবে বাড়িতেই চিকিৎসা চলছিল তাঁর। এরই মাঝে সোমবার হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন তিনি। হাসপাতাল সূত্রে খবর কার্ডিয়াক অ্যারেস্টের পর সিদ্দিকের অবস্থার অবনতি হয় এবং তাকে ECMO (এক্সট্রাকর্পোরিয়াল মেমব্রেন অক্সিজেনেশন) এ রাখা হয়েছিল। হাসপাতালের তরফে আরও জানানো হয়েছিল যে তাঁর লিভার সংক্রান্ত সমস্যা এবং নিউমোনিয়ার জন্য চিকিৎসা চলছে। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল।

আরও পড়ুন-‘পার্কে আমায় দেখে লোকজন নিজেদের স্ত্রীকে লুকিয়ে ফেলেছিলেন’! বলছেন প্রেম চোপড়া

আরও পড়ুন-দোকান থেকে কচুরি কিনছেন শিব! বেজায় চটে অক্ষয়কে আইনি চিঠি মহাকালেশ্বরের পুরোহিতের

আরও পড়ুন-ডেট নিয়ে সমস্যা 'অরণ্যের দিনরাত্রি'র ছবি থেকে সরছেন অভিনেতা-অভিনেত্রীরা?

সিদ্দিক ইসমাইল প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে মালায়ালি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত  ছিলেন। শুধু পরিচালনা বা চিত্রনাট্যকার হিসাবেই নয় অভিনয়ও করেছেন তিনি। মূলত পারিবারিক মশালা এন্টারটেনমেন্ট ছবি তৈরিতে সিদ্ধহস্ত ছিলেন সিদ্দিক। ৮০-র দশকের শেষে ‘রামাজি রাও স্পিকিং’ ছবি দিয়ে পরিচালনায় পা রাখেন। এরপর ‘গডফাদার’, ‘কাবুলিওয়ালা’, ‘হিটলার’, ‘ফ্রেন্ডস’, ‘ভিয়েতনাম কলোনি’, ‘বিগ ব্রাদার’-এর মতো ছবি পরিচালনা করেছেন সিদ্দিক ইসমাইল।

বলিউডে তাঁর প্রথম ছবি ছিল ‘হলচল’। প্রিয়দর্শনের এই ছবির চিত্রনাট্যকার ছিলেন সিদ্দিক। তবে পরিচালক হিসাবে একমাত্র  সলমন-করিনার ব্লকবাস্টার ফিল্ম ‘বডিগার্ড'-ই বানিয়েছিলেন। ২০১১ সালে মুক্তি পেয়েছিল এই ছবি। তারপর আর পরিচালক হিসাবে তাঁরে বলিউডে পাওয়া যায় নি। দক্ষিণী ইন্ডাস্ট্রিতে অভিনেতা হিসাবে ‘পোভিনু পুথিয়া পুনথেন্নাল’, ‘বর্ষম ১৬’-এর মতো ছবিতে অভিনয় করছেন সিদ্দিক। আরবাজ খান ও মোহনলাল অভিনীত ‘বিগ ব্রাদার’ (২০২০) ছবির প্রযোজক ছিলেন তিনি।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট উইকেটের সেঞ্চুরি অশ্বিনের, এই নজির ভারতের আর কারও নেই রঞ্জি ম্যাচ না খেলার জন্য ইশান,শ্রেয়সের কেন্দ্রীয় চুক্তি বাতিল হতে পারে- রিপোর্ট আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’ বাংলায় ফেল! কেরলের উপনির্বাচনে বড় জয় পেল সিপিএম, ধাক্কা খেল কংগ্রেস উদ্দালকের গোপন স্ত্রী হয়ে এন্ট্রি মালবিকার, কোন দিকে মোড় নেবে জল থই থইয়ের গল্প বিতকর্কে থোড়াই কেয়ার, ঘরোয়া ক্রিকেট ছেড়ে IPL-র জন্য প্রস্তুতি শুরু ইশানের 'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.