বাংলা নিউজ > বায়োস্কোপ > Satish Kaushik: ‘যা চেয়েছিলাম, তার চেয়েও বেশি’, মুম্বইয়ে সতীশের প্রথম দিনের ছবি ফিরে এল গল্প নিয়ে

Satish Kaushik: ‘যা চেয়েছিলাম, তার চেয়েও বেশি’, মুম্বইয়ে সতীশের প্রথম দিনের ছবি ফিরে এল গল্প নিয়ে

মুম্বইয়ে পা রাখার প্রথম দিন সতীশ কৌশিকের ছবি

Satish Kaushik: ৯ অগস্ট ১৯৭৯, অভিনেতা হওয়ার ইচ্ছে নিয়ে পশ্চিম এক্সেপ্রেমে চেপে মুম্বই এসেছিলেন সতীশ কৌশিক। এরপর দীর্ঘ যাত্রা। ২০২০ সালে এই ছবি ভাগ করে পুরনো স্ম-তি হাতড়েছিলেন কৌতুক অভিনেতা।

প্রয়াত সতীশ কৌশিক। বয়স হয়েছিল ৬৬ বছর। হৃদরোগে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি দেন অভিনেতা। জীবনের রঙ্গমঞ্চ থেকে অভিনেতার আচমকা বিদায় মেনে নিতে পারছেন না কাছের মানুষ এবং ভক্তরা। একের পর এক আইকনিক চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন সতীশ।

অভিনেতা কিংবা কৌতুকশিল্পী হিসাবেই নয় পরিচালক এবং প্রযোজক হিসাবেও পরিচিত সতীশ কৌশিক। হরিয়ানার মহেন্দ্রগড়ে জন্ম অভিনেতার। হরিয়ানাতেই প্রাথমিক স্তরের পড়াশোনা করেছেন তিনি। এরপর দিল্লির কিরোরি মাল কলেজ থেকে ১৯৭২ সালে স্নাতক হন। এরপর ভর্তি হন ন্যাশনাল স্কুল অফ ড্রামা এবং ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটে। মুম্বইতে প্রথমবার পা রাখার দিনটি কেমন ছিল, ২০২০ সালে টুইটারে একটি ছবি শেয়ার করে জানিয়েছিলেন সতীশ।

আরও পড়ুন: মুথুস্বামী থেকে ক্যালেন্ডার, যে চরিত্রগুলোর জন্য কখনও ভোলা যাবে না সতীশ কৌশিককে

কালো-সাদা ছবি। ট্রেনের বাইরে জানলায় হাত দিয়ে স্টেশনে দাঁড়িয়ে রয়েছেন সতীশ। খুব সাধারণ জামা-প্যান্ট পরে তিনি। হাতে একটি ব্যাগ নেওয়া, পাশেই রাখা স্যুটকেস। পুরনো সেই সময়ের কথা স্মরণ করে অভিনেতা লেখেন, ‘৯ অগস্ট ১৯৭৯, অভিনেতা হওয়ার ইচ্ছে নিয়ে পশ্চিম এক্সেপ্রেমে চেপে মুম্বই এসেছিলাম। ১০ অগস্ট মুম্বইয়ে প্রথম সকাল ছিল। মুম্বই কাজ, বন্ধু, স্ত্রী, সন্তানদের, বাড়ি, ভালোবাসা, উষ্ণতা, সংগ্রাম, সাফল্য, ব্যর্থতা এবং সুখ নিয়ে বেঁচে থাকার সাহস দিয়েছে। শুভ সকাল মুম্বই এবং যা আমাকে স্বপ্নের চেয়ে বেশি দিয়েছে। ধন্যবাদ’।

শেখর কাপুর, উর্মিলা মাতোন্ডকর, তুষার কাপুর এবং প্রতীক গান্ধী সহ অনেক বলিউড তারকা সতীশের এই টুইটে কমেন্ট করেছিলেন।

অভিনেতা হওয়ার উচ্চাকাঙ্ক্ষা নিয়ে মুম্বইয়ে এসেছিলেন সতীশ কৌশিক। ‘জানে ভি দো ইয়ারো’ (১৯৮৩) ছবির সংলাপও লিখেছিলেন তিনি। ১৯৮০ সালের গোড়ার দিলেন থিয়েটার অভিনেতা হিসাবে কাজ শুরু করেন। শেখরের ‘মিস্টার ইন্ডিয়া’ (১৯৮৭) ছবির সহকারী পরিচালক ছিলেন তিনি। ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে অভিনয় করে দর্শকের মনে ছাপ ফেলেছিলেন।

প্রথমবার ক্যামেরার মুখোমুখি হওয়ার অনুভূতিটা কেমন ছিল, ২০১৯ সালে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সতীশ জানিয়েছিলেন, 'মুম্বাইতে আমার প্রথম অভিনয়ের প্রজেক্ট ছিল নাসিরুদ্দিন (শাহ) এবং স্মিতা পাতিল অভিনীত চক্র নামক একটি ছবি। একটি খুব ছোট ভূমিকা ছিল। আমি একজন স্থানীয় উশৃঙ্খল ছেলের চরিত্রে অভিনয় করেছি। আমি আমার প্রথম শট দেওয়ার পর, রাজকুমার সন্তোষী আমার কাছে এসে বললেন, 'ভালো অভিনেতা ইয়ার'। আমি মনে মনে বলেছিলাম ঈশ্বরকে ধন্যবাদ অন্তত কেউ বলেছে'!

বায়োস্কোপ খবর

Latest News

মাঝ আকাশে বিমানে রহস্যময় গন্ধে অসুস্থ পর পর বিমানকর্মী! শুরু তদন্ত, কোথায় ঘটল? পুরুলিয়ায় ভয়াবহ পথ দুর্ঘটনা, চাকা ফেটে উলটে গেল পিক আপ ভ্যান, মৃত ৪, আহত ১০ ম্যাজিক ফিগার '২৭.৫',সরকারি কর্মীদের বেতন-DA নিয়ে CM-এর বড় সিদ্ধান্ত ক্যাবিনেটে TRP: সর্বনাশ গীতার! বাউন্সব্য়াক অনুরাগের ছোঁয়ার, সেরার আসন ধরে রাখতে পারল ফুলকি? কোরান পোড়ানোর অভিযোগ, পাকিস্তানে থানায় ঢুকে অভিযুক্তকে গুলি করল ক্ষুব্ধ জনতা টানা দ্বিতীয়দিন কলকাতায় বাড়ল সোনার দাম, রুপোর দরে দেখা গেল লম্বা লাফ রাজ্যের নিয়োগ দুর্নীতিতে জড়িয়ে পড়ল কলা, আঁখ, ক্যাপসিকাম, সর্ষের নাম গৌতম গম্ভীর নয়, জিম্বাবোয়েতে ভিভিএস লক্ষ্মণের কোচিংয়েই খেলতে যাবে তরুণ ভারতীয় দল শনির বক্রী গতি ৫ রাশির কর্মজীবনে আনবে উত্থান-পতন, হতে পারে অপ্রয়োজনীয় ব্যয় আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের!

T20 WC 2024

আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.