বাড়ি > বায়োস্কোপ > সুশান্তের মৃত্যু : রিয়ার বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা দায়ের ইডির, সমন পাঠানো হবে আগামী সপ্তাহে
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম) 
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম) 

সুশান্তের মৃত্যু : রিয়ার বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা দায়ের ইডির, সমন পাঠানো হবে আগামী সপ্তাহে

  • গতকালই বিহার পুলিশের কাছ থেকে সুশান্তের পরিবারের দায়ের করা এফআইআরের কপি চেয়ে পাঠিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। 
  • স্বতঃপ্রণোদিতভাবে রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে মামলা দায়ের করল ইডি। 

বড়সড় বিপাকে সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তী।  বৃহস্পতিবারই রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পাটনা পুলিশের কাছে দায়ের এফআইআরের কপি চেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আর চব্বিশ ঘন্টার মধ্যেই অভিনেত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিতভাবে আর্থিক তছরূপের মামলা দায়ের করল এই কেন্দ্রীয় সংস্থা,খবর পিটিআই সূত্রে। 

এনফোর্টমেন্ট কেস ইনফরমেশন রিপোর্ট বা ইসিআইআর রিপোর্ট দায়ের করা হয়েছে সুশান্তের পরিবারের তরফে দায়ের করা এফআইআর রিপোর্টের ভিত্তিতে। যেখানে সুশান্তের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা গায়েব হওয়ার কথা জানিয়েছেন তাঁর বাবা কেকে সিং। এছাড়াও একাধিক মিডিয়া রিপোর্টে উঠে এসেছে রিয়া ও তাঁর ভাইয়ের সুশান্তের মাস ছয়েক আগে শুরু করা দুটি কোম্পানির ডিরেক্টর পদে থাকার তথ্যও। সেই সব কোম্পানির আর্থিক লেনদেনের দিকটাও খতিয়ে দেখবে ইডি। 

ইডির তরফে দায়ের মামলায় নাম রয়েছে সেই সকল অভিযুক্তের যাঁদের বিরুদ্ধে অভিযোগ এনেছে সুশান্তের পরিবার, অর্থাত্ রিয়ার পাশাপাশি তাঁর বাবা ইন্দ্রজিত্ চক্রবর্তী,ভাই শৌভিক চক্রবর্তী এবং মা সন্ধ্যা ও ম্যানেজার শ্রুতি মোদীর বিরুদ্ধে। 

সুশান্তের মৃত্যু নিয়ে ইতিমধ্যেই টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে মহারাষ্ট্র ও বিহার সরকারের মধ্যে। তদন্তে বিহার পুলিশকে সাহায্য করছে না মুম্বই পুলিশ,বিহার সরকারের তরফে এই অভিযোগ এসেছে। এদিন দুপুরে বিহার পুলিশের ডিজিপি পাটনায় এই মামলার তদন্ত নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন। সুপ্রিম কোর্টেও লড়াইয়ের জন্য প্রস্তুত নীতিশ কুমার সরকার। এর মাঝেই কেন্দ্রীয় সংস্থা ইডির হস্তক্ষেপে বেশ অস্বতিতে রিয়া ও তাঁর গোটা পরিবার। 

শুক্রবার সকালেই মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনিশ উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে এই মামায় বিহার পুলিশকে বাধা দেওয়া, দোষীদের আড়াল করবার মতো অভিযোগ এনে ইডির কাছে আর্থিক তছরূপের মামলা দায়েরের আর্জি জানিয়েছিলেন। 

বন্ধ করুন