বাংলা নিউজ > বায়োস্কোপ > Tibetan Delight: বন্ধের মুখে কলকাতার অন্যতম প্রাচীন রেস্তোরাঁ টিবেটান ডিলাইট, নেপথ্যে কোন কারণ?

Tibetan Delight: বন্ধের মুখে কলকাতার অন্যতম প্রাচীন রেস্তোরাঁ টিবেটান ডিলাইট, নেপথ্যে কোন কারণ?

বন্ধের মুখে কলকাতার অন্যতম প্রাচীন রেস্তোরাঁ টিবেটান ডিলাইট

Tibetan Delight: কলকাতার অন্যতম বিখ্যাত রেস্তোরাঁ টিবেটান ডিলাইট শীঘ্রই বন্ধ হয়ে যেতে চলেছে। জানা গিয়েছে পলিউশন কন্ট্রোল বোর্ডের তরফে এই রেস্তোরাঁর চিমনি নিয়ে আপত্তি জানানো হয়েছে।

রবীন্দ্র সদনের কাছে অন্যতম জনপ্রিয় রেস্তোরাঁ হল টিবেটান ডিলাইট। চৌরঙ্গীর একটি এঁদো গলির মধ্যে এক ফালি একটি দোকান। কিন্তু এদের এখানকার তিব্বতি খাবার এক কথায় বললে এ ক্লাস! সস্তায়, দুর্দান্ত সব খাবার। অনেকের কাছেই তিব্বতি যে কোনও খাবার খেতে চাইলে এই দোকানটার নাম আগে মনে পড়ত। শুধু তাই নয়, বলা যায় কলকাতাকে তিব্বতি খাবারের স্বাদ চিনিয়েছে এই দোকানই। এখানে মোমো, থুকপা সহ আরও অনেক খাবার পাওয়া যায়। আর এ হেন ঐতিহ্যবাহী দোকান বন্ধ হয়ে যাচ্ছে।

টিবেটান ডিলাইট ছবির ইতিহাস

১৯৮১ সালে জিৎবাদল মুখিয়া এবং উদয় মুখিয়ার হাত ধরে পথ চলা শুরু হয় টিবেটান ডিলাইটের। চৌরঙ্গীর এই এক ফালি গড়ে ওঠে তিব্বতি খানার আদর্শ ঠেক। এই পরিবার আদতে দার্জিলিংয়ের। কিন্তু তারপর তাঁরা কলকাতাতে এসে এখানেই থেকে যান। এই দোকানের খাবারের দাম এতটাই সাধ্যের মধ্যে এবং সুস্বাদু যে কলেজ পড়ুয়া থেকে বিদেশি, অফিস যাত্রী সহ তিব্বতি খাবার খেতে পছন্দ করেন যাঁরা তাঁদের অতি পছন্দের দোকান।

আরও পড়ুন: হাসপাতালে মিঠুনকে দেখতে টলিউডের স্টারেরা, কী বলছেন তাঁরা? এখন কেমন আছেন তিনি

আরও পড়ুন: 'আমি একজন মেয়ে হয়ে...' বিবাহিত সত্যজিৎকে ভালোবেসেছিলেন মাধবী! তবুও কেন দূরে গিয়েছিলেন 'চারুলতা'?

কেন বন্ধ হয়ে যাচ্ছে টিবেটান ডিলাইট?

টিবেটান ডিলাইট যে স্থানে অবস্থিত সেখানে রেস্তোরাঁ চালাতে গেলে দরকার আকাশছোঁয়া চিমনির। সেটা না হলে বন্ধ করতে হবে দোকান। এমনটাই নির্দেশ দিয়েছে পলিউশন কন্ট্রোল বোর্ড। এসেছে নোটিশ।

২৭ জানুয়ারি এই দোকানের কাছে এই নোটিশ এসেছে। সেখানে বলা হয়েছে যদি দোকান চালাতে হয় তাহলে পার্শ্ববর্তী যে বহুতল আছে তার থেকে লম্বা হতে হবে দোকানের চিমনি। সেই বহুতলের থেকে অন্তত ৩.৫ মিটার উঁচু হতেই হবে। নইলে চিরতরে ঝাঁপ বন্ধ হবে এই ঐতিহ্যবাহী দোকানের। ইতিমধ্যেই এই রেস্তোরাঁর জল এবং বিদ্যুতের লাইন কেটে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: আরিয়ানকে ছেড়ে দেওয়ার জন্য শাহরুখের থেকে ২৫ কোটি চাওয়ার অভিযোগ সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে, তদন্তে ইডি

আরও পড়ুন: 'সবটাই নাটক', ইন্ডিয়ান আইডলে প্রতিযোগীর জুতো হাতে তুলে দিলেন সুখবিন্দর সিং! কী বলছে ক্ষুব্ধ দর্শকরা?

আর চিমনির উচ্চতা বাড়াতে গেলে ওয়েল্ডিং করাতে হবে। আর সেটার জন্য দরকার বিদ্যুৎ যা এই দোকানের কর্তৃপক্ষ পাচ্ছে না। এখন এই জনপ্রিয় খাবারের দোকানের শেষ পরিণতি কী হয় সেটাই দেখার জন্য মুখিয়ে আছেন সকলে।

বায়োস্কোপ খবর

Latest News

ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে? আগামিকাল চৈত্র সংক্রান্তিতে গাজনের উৎসব, জেনে নিন গ্রাম বাংলার এই উৎসব সম্পর্কে দিঘার সৈকতে দেদার ফুর্তি, ২ জঙ্গি কী ভাবে পেল হোটেল রুম, উঠছে প্রশ্ন তিনে নামতে পারে TMC, দেব জিতবেন? সায়নী-অর্জুন-নিশীথ-সেলিমের কী হবে? এল সমীক্ষা IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় ডেটিংয়ের অভিজ্ঞতা ভালো নয়, বলতেই ৫০ মহিলার বিরুদ্ধে মামলা ব্যক্তির চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট ‘চুন চুন কো…বিজেপির চোরদের আগে ধরো…কুচো কাচা, চোর চোট্টা চিটিংবাজ,’ তোপ মমতার

Latest IPL News

IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.