বাংলা নিউজ > টুকিটাকি > Summer Skin Care: ব্রণ,দাগ ছোপে ভরা ত্বকের জন্য সেরা সানস্ক্রিনের তালিকা একনজরে, রইল বিউটি টিপস

Summer Skin Care: ব্রণ,দাগ ছোপে ভরা ত্বকের জন্য সেরা সানস্ক্রিনের তালিকা একনজরে, রইল বিউটি টিপস

বাজারের বেস্ট সানস্ক্রিন কোনগুলি? ছবি সৌজন্য- Pexels

অনেকেই ব্রণর ভয়ে সানস্ক্রিন লোশন ব্যবহারে ভয় পান। ফলে বাজারে বহু প্রসাধনীর মধ্যে থেকে সঠিক সানস্ক্রিন বেছে নেওয়া জরুরি। দেখে নেওয়া যাক,বাজারে উপলব্ধ কোন কোন সানস্ক্রিন লোশন সবচেয়ে বেশি উপকার দেয়।

রোদে পুড়ে যাচ্ছে মুখ, তবুও সানস্ক্রিন ব্যবহারে রয়েছে আতঙ্ক? এমন সমস্যা অনেকেরই রয়েছে। খুব সহজে সংবেদনশীল ত্বক বিভিন্ন কারমে দাগ ছোপে ভরে যেতে পারে। আর যাঁদের এই ধরনের তৈলাক্ত ত্বক থাকে, কেবল তাঁরাই জানেন এর কষ্ট! অনেকেই ব্রণর ভয়ে সানস্ক্রিন লোশন ব্যবহারে ভয় পান। ফলে বাজারে বহু প্রসাধনীর মধ্যে থেকে সঠিক সানস্ক্রিন বেছে নেওয়া জরুরি। দেখে নেওয়া যাক,বাজারে উপলব্ধ কোন কোন সানস্ক্রিন লোশন সবচেয়ে বেশি উপকারি। 

অ্যাভিল হিট শিল্ড জেল

এসপিএফ ৫০ সম্পন্ন অ্যাভিল হিট শিল্ড জেল সানস্ক্রিন ত্বকের পক্ষে খুবই ভাল। এটি ডারমাটোলজিক্যালি টেস্ট করা হয়েছে। এটি 'জেল' হিসাবে পাওয়া যায়। ক্ষতিকারক ইউভি আর আইআর রশ্মি থেকে এটি রক্ষা করে। এই সানস্ক্রিন রোদের জেরে ট্যানিং, রোদ্দুরে পোড়ার দাগ, ত্বকের আগাম বার্ধক্যের সমস্যা থেকে রক্ষা করে। এর দাম ৮০৬.৫০ টাকা। আরও পড়ুন-তরমুজের উপকারিতা তো শুনেছেন! এর খোসায় কী কী গুণ থাকে জানলে চমকে উঠবেন

অর্গানিক হারভেস্ট সানস্ক্রিন

ব্রণ ও দাগছোপের সমস্যা রয়েছে এমন ত্বকের জন্য বিশেষভাবে তৈরি হয়েছে অর্গানিক হারভেস্ট সানস্ক্রিন। তৈলাক্ত ত্বকের জন্য এটি খুবই ভাল। এর এসপিএফ ৬০। এটি ত্বককে ঘাম ও জল থেকে নিরাপদে রাখে। এর দাম ৩৬৯ টাকা। আরও পড়ুন-সর্দি-কাশি শুরু হয়েছে ঠাণ্ডা-গরম লেগে? এই সহজ ঘরোয়া পথ্যগুলিতে মিলবে সুরাহা

পাম গ্রিন টি ডিলাইট

এটি লোশন নয়, জেল। এতে রয়েছে এসপিএফ ৩৫। ত্বকের যত্ন নিতে এতে রয়েছে মিনারেল অয়েল। ক্ষতিকারক ইউভিএ ওইউভিবি রশ্মি রোধে এটি কার্যকরি। এতে রয়েছে ক্যালেন্ডুলার রস। এছাড়াও ব্রণ রয়েছে এমন ত্বকের ক্ষেত্রে এই ক্রিম কার্যকরী। এর দাম ৫২৩ টাকা।

ল্যাক্টো ক্যালামাইন সান শিল্ড ম্যাটে

এসপিএফ ৫০পিএ+++ সম্পন্ন এই ল্যাক্টো ক্যালামাইন সানস্ক্রিন ট্যান ও রোদে পুড়ে যাওয়ার সমস্যা থেকে রক্ষা করে। এই ক্রিম হালকা ও সহজে ত্বকে বসতে পারে। এর দাম ১৭৫ টাকা।

টুকিটাকি খবর

Latest News

উল্টোরথের দিন বাড়িতে সহজে বানিয়ে ফেলুন ওড়িশার বিখ্যাত মিষ্টি 'ছানাপোড়া'! জার্মানির শ্রম আইনের জটে ইয়ামাল! তারকাকে পুরো ম্যাচ খেলাতে সমস্যায় স্পেন তড়তড়িয়ে লাফাচ্ছে শেয়ার বাজার, তবে মাথায় হাত অপশন ট্রেডারদের, আপডেট দিল জেরোধা ওঁর মধ্যে দৃঢ়তা রয়েছে:- গৌতম গম্ভীরকে নিয়ে মন্তব্য তারকা কোচের নির্বাচক কমিটির সদস্য পদ থেকে ছাঁটাই হয়ে পিসিবির বিরুদ্ধে মুখ খুললেন রজ্জাক কেন উদযাপন করা হয় হরিয়ালি তীজ? এবার শ্রাবণ মাসের কোন দিনে এই ব্রত পালিত হবে জন্মের সময়েই এক জেলেনির ছেলের সঙ্গে ভুল করে অদলবদল হয়ে যান সুনীল গাভাসকর ! ভারতীয় দলের কনিষ্ঠতম কোচ! ঠিক কোন পথে গম্ভীরকে বেছে নিল বিসিসিআই, জেনে নিন… শুক্রে শনির দশা হলুদ ধাতুর, লাগাতার দ্বিতীয় দিন কলকাতায় দাম বাড়ল সোনার মোহনবাগান সমর্থকদের স্বস্তির খবর!ফিফার নিয়ম আনোয়ারের বাগানে থাকায় বাধা হচ্ছে না!

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.