বাংলা নিউজ > টুকিটাকি > Eye Cream: চোখের নিচে রিঙ্কেল পড়ে গিয়েছে? বাড়িতে বানান আই ক্রিম
অ্যান্টি রিঙ্কেল আই ক্রিম

Eye Cream: চোখের নিচে রিঙ্কেল পড়ে গিয়েছে? বাড়িতে বানান আই ক্রিম

  • Eye Cream: চোখের নিচে রিঙ্কেল পড়ে গিয়েছে? কী করবেন বুঝতে পারছেন না? বাড়িতেই বানান আই ক্রিম যেটা অ্যান্টি রিঙ্কেল। নিয়মিত ব্যবহার করুন আর ফল দেখুন।

বর্তমান সময়ের অস্বাস্থ্যকর এবং বেহিসেবী জীবনযাত্রার কারণে খুব অল্প বয়সেই একাধিক রোগ সহ নানান ত্বকের সমস্যা দেখা দেয়। এর আরেকটা কারণ হচ্ছে অস্বাস্থ্যকর খাদ্যাভাস। এর ফলে অল্প বয়সে বলিরেখা এবং বয়সের ছাপ পড়ে যাচ্ছে ত্বকে। ঠোঁটের নিচে, কপালে কিংবা চোখের নিচে অনেকেরই রিঙ্কেল পড়ে যাচ্ছে।

অনেকেই আবার এই রিঙ্কেল দূর করার জন্যে বিভিন্ন ধরনের বাজারি বিউটি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কিন্তু এই সমস্যা দূর করতে বাজারি প্রোডাক্ট না ব্যবহার করে বরং ঘরোয়া প্রোডাক্ট বানান এবং সেটা ব্যবহার করুন। দেখে নিন কী করে ঘরেই অ্যান্টি রিঙ্কেল আই ক্রিম বানাবেন।

অ্যান্টি রিঙ্কেল আই ক্রিম:

শসার সঙ্গে পুদিনা পাতা: কয়েকটা পুদিনা পাতা নিন, তার সঙ্গে শসা পিষে নিন। এবার তাতে দিয়ে দিন তিন টেবিল চামচ মধু, কয়েক ফোঁটা আমন্ড অয়েল এবং এক টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে একটি প্যাক বানান। এবার সেটাকে চোখে নিচে লাগিয়ে ১০ মিনিট রেখে দিন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার চোখের ফোলাভাব কমাবে, সঙ্গে দূর করবে ডার্ক সার্কেল এবং রিঙ্কেল।

অ্যালোভেরার সঙ্গে ভিটামিন ই: এক চা চামচ অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান একটা ভিটামিন ই ক্যাপসুল। এবার এটাকে মিশিয়ে একটা পেস্ট বানান। সেই পেস্ট চোখে নিচে লাগান নিয়মিত। এতে আপনার চোখের ফোলাভাব কমবে এবং ত্বককে হাইড্রেটেড রাখবে। একই সঙ্গে চোখের লালচে ভাব দূর করবে।

নারকেল তেল এবং প্রিমরোজ তেল: নারকেল তেল হালকা গরম করুন তাতে দিন ভিটামিন ই ক্যাপসুল এবং প্রিমরোজ তেল। এবার এটাকে মিশিয়ে একটা জারে ঢেলে ফ্রিজে রেখে দিন। রোজ রাতে ঘুমানোর আগে চোখের নিচে লাগান। এতে উপকার পাবেন, চোখের চারপাশের চেহারা ভালো করবে, ব্রণ, ইত্যাদি দূর করবে।

বন্ধ করুন