বাংলা নিউজ > টুকিটাকি > Fish Rain in Texas: আকাশ থেকে বৃষ্টির সঙ্গে ঝরে পড়েছে মাছ! দেখে নিন Viral সেই ছবি
বৃষ্টির সঙ্গে ঝরে পড়ছে মাছ! (প্রতীকী ছবি)
বৃষ্টির সঙ্গে ঝরে পড়ছে মাছ! (প্রতীকী ছবি)

Fish Rain in Texas: আকাশ থেকে বৃষ্টির সঙ্গে ঝরে পড়েছে মাছ! দেখে নিন Viral সেই ছবি

  • বৃষ্টির সঙ্গে আকাশ থেকে পড়ছে মাছ! এমন দৃশ্য সচরাচর দেখা যায় না। তেমনই ছবিই ভাইরাল হল নেটদুনিয়ায়।

আকাশ থেকে বৃষ্টির সঙ্গে বরফের টুকরো পড়তে দেখা যায়। কখনও কখনও বৃষ্টির সঙ্গে দূষিত জলও পড়তে দেখা গিয়েছে। কিন্তু তা বলে গোটা গোটা মাছ! শুনে অবাক লাগলেও বিষয়টা অবাস্তব নয়। তবে বিরল তো বটেই। হালে এমনই বিরল ঘটনা ঘটেছে। আর তার ছবি viral হয়েছে নেটদুনিয়ায়।

২০২১ সালের শেষে এই ঘটনাটা ঘটেছে আমেরিকার টেক্সাসে। নেশন্যাল জিওগ্রাফিক তো বটেই এমনকী স্থানীয় প্রশাসনের তরফেও জানানো হয়েছে ঘটনাটার কথা। অর্থাৎ এটাকে ভুয়ো বলে উড়িয়ে দেওয়া যাবে না।

স্থানীয় একটি ওয়েবসাইটে আকাশ থেকে ঝরে পড়া মাছের ছবিও দেওয়া হয়েছে। দেওয়ার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে গিয়েছে ছবিটি। কয়েক দিনের মধ্যেই হাজার হাজার মানুষ ছবিটা দেখে ফেলেছেন।

কিন্তু কেন এমন হয়? বিশেষজ্ঞরা বলছেন, এর কারণ ছোট ঘূর্ণি। মাটির ওপর এই ঘূর্ণি তৈরি হলে তা মাটির ছোট ছোট প্রাণী, যেমন ব্যাঙ বা পোকামাকড়কে টেনে আকাশে তুলে দেয়। এই ঘূর্ণিই জলের ওপর উঠে গেলে চিংড়ি, কাঁকড়া বা ছোট মাছকেও টেনে আকাশে তুলে দিতে পারে। এগুলোই বৃষ্টির সঙ্গে ঝরে পড়ে। 

বিশেষজ্ঞদের মত, তেমনই ঘটেছে আমেরিকার টেক্সাসের এই অঞ্চলে। তবে কারণ যাই হোক না কেন, এই ঘটনা স্থানীয়দের মধ্যে তো বটেই নেটদুনিয়ার প্রচুর মানুষের মধ্যেই আকর্ষণ তৈরি করেছে। স্থানীয় প্রশাসনের তরফে প্রকাশ করা মাছের ছবিটাও ভাইরাল হয়ে গিয়েছে নেটপাড়ায়।

বন্ধ করুন