বাংলা নিউজ > টুকিটাকি > Weight Loss Drink: ওজন বেড়ে যাওয়ার ভয়? সকালে ঘুম থেকে উঠে চুমুক দিন এই পানীয়তে
ওজন নিয়ন্ত্রণে রাখতে সকালে ঘুম থেকে উঠে কী পান করবেন। 
ওজন নিয়ন্ত্রণে রাখতে সকালে ঘুম থেকে উঠে কী পান করবেন। 

Weight Loss Drink: ওজন বেড়ে যাওয়ার ভয়? সকালে ঘুম থেকে উঠে চুমুক দিন এই পানীয়তে

  • এই পানীয়গুলি ওজন নিয়ন্ত্রণে রাখার পাশাপাশি মেটাবলিজম বাড়ায়। হজম ভালো হয়। 

রাতের একটানা ৭-৮ ঘণ্টা ঘুমের পর শরীরের দরকার হয় বিশেষ পানীয়। কারণ, এই সময়টা শরীর একেবারে জল ছাড়া কাটিয়েছে। তাই শরীরের জন্য প্রয়োজনীয় আদ্রতা যোগাতে খালি পেটেই ১ গ্লাস জল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন সকলে। পাশাপাশি, সকালে ঘুম থেকে উঠে জলের পাশাপাশি কারও অভ্যেস থাকে লেবু জল পান করার, তো কেউ বেছে নেন এক কাপ গরম ধোঁয়া ওঠা চা, কারও আবার পছন্দ ফলের রস। দেখে নিন ওজন নিয়ন্ত্রণে রাখতে সকালে উঠে ঠিক কোন পানীয় বেছে নেবেন--

লেবু জল

শরীর থেকে ক্ষতিকারক টক্সিন বের করে দিতে অনেকেই লেবু জল পান করে থাকেন। অনেকের ক্ষেত্রে আবার এটি হজম ক্ষমতাও বাড়ায়। আসলে লেবু জল আপনার সিস্টেমকে অ্যালকালাইন বা ক্ষারীয় করে দেয়। তাতে সারা দিনের সমস্ত খাবার ভালোভাবে হজম হয়।

গ্রিন টি

সকালে উঠে চা খাওয়ার অভ্যেস থাকলে খেতে পারেন গ্রিন টি। খালি পেটে দুধ চা না খাওয়াই ভালো। সঙ্গে চায়ে চিনি ব্যবহার করলে ওজন বাড়ার সম্ভাবনা থাকে। গ্রিন টি-র সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে গরম গরম খান। দেখবেন ঘুম উধাও হবে, উপকারও টের পাবেন মাসখানেকের মধ্যে। 

আমলকী-অ্যালোভেরা জ্যুস

আমলকী ছোট ছোট টুকরো করে কেটে ১ গ্লাস জলের সঙ্গে পিষে ব্লেন্ড করে নিন। এর মধ্যে এক চাচামচ অ্যালোভেরা জ্যুস দিন। এটি মেটাবলিজম বাড়ায়। হজমক্ষমতাও বাড়িয়ে তোলে। যার ফলে আর ফেট ফাঁপার সমস্যাও হবে না।

বন্ধ করুন