বাংলা নিউজ > ঘরে বাইরে > হাথরাসের পথে প্রিয়াঙ্কার গায়ে হাত, কুর্তা ধরে টান 'পুরুষ' পুলিশের
হেনস্থার শিকার প্রিয়াঙ্কা (ছবি সৌজন্য পিটিআই)
হেনস্থার শিকার প্রিয়াঙ্কা (ছবি সৌজন্য পিটিআই)

হাথরাসের পথে প্রিয়াঙ্কার গায়ে হাত, কুর্তা ধরে টান 'পুরুষ' পুলিশের

  • কংগ্রেসের রণদীপ সুরজেওয়ালা বলেছেন, ‘এরকম গুন্ডাগিরিতে অবতীর্ণ হওয়া বিজেপি সরকার এবং (যোগী) আদিত্যনাথের ডুবে মরা উচিত।’

হাথরাস যাওয়ার পথে এক পুলিশকর্মীর হাতে হেনস্থার শিকার হলেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। প্রিয়াঙ্কার গায়ে হাত দিয়ে কুর্তা টানার ছবিও ক্যামেরায় ধরা পড়েছে। কংগ্রেসের অভিযোগ, ওই পুলিশকর্মী পুরুষ। তা নিয়ে যোগী আদিত্যনাথের পদত্যাগের দাবি করেছে কংগ্রেস।

গত বৃহস্পতিবার হাথরাসে যাওয়ার চেষ্টা করলেও প্রিয়াঙ্কা, রাহুল গান্ধী-সহ কংগ্রেস নেতাকর্মীদের আটকে দেওয়া হয়েছিল। প্রিয়াঙ্কা, রাহুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল। তারপর শনিবার আবারও তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে হাথরাসের উদ্দেশে রওনা দেন প্রিয়াঙ্কারা। যথারীতি আগেভাগেই তৈরি হয়েছিল যোগীর পুলিশ।

কংগ্রেসের প্রতিনিধি দলকে আটকানোর জন্য দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে দিল্লি-নয়ডা উড়ালপুলকে কার্যত দুর্গে পরিণত করে উত্তরপ্রদেশ পুলিশ। মোতায়েন করা হয় অসংখ্য পুলিশকর্মী। সীমান্তের কাছে পৌঁছাতেই রাহুল ও প্রিয়াঙ্কাদের আটকানো হয়। যেখান থেকে হাথরাসের দূরত্ব প্রায় ১৮০ কিলোমিটার। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন কংগ্রেস সমর্থকরা। তাঁদের অভিযোগ, লাঠিচার্জ করেছে পুলিশ। 

তারইমধ্যে একটি ছবি ক্যামেরায় ধরা পড়েছে। তাতে কাঁধের কাছে প্রিয়াঙ্কার পোশাক ধরে টানতে দেখা যায় এক পুলিশকর্মীকে। কংগ্রেসের দাবি, ওই পুলিশকর্মী পুরুষ। 

দলের জাতীয় মুখপাত্র রণদীপ সুরজেওয়ালা বলেন, ‘এটার থেকে লজ্জাজনক ও দুঃখজনক কিছু হতে পারে না। এরকম গুন্ডাগিরিতে অবতীর্ণ হওয়া বিজেপি সরকার এবং (যোগী) আদিত্যনাথের ডুবে মরা উচিত। পুরুষ পুলিশকর্মীদের দিয়ে শ্রীমতি প্রিয়াঙ্কা গান্ধীর উপর হাত তুলিয়ে আপনি কোন সংস্কারের পরিচয় দিয়েছেন আদিত্যনাথ? ভীতুর মতো পুলিশের পিছনে লুকিয়ে যাবেন না। সামনে এসে নিজের কুকর্মের জন্য ইস্তফা দিন।’

যদিও বিষয়টি নিয়ে পুলিশের তরফে কোনও মন্তব্য করা হয়নি। তবে পাঁচজনকে তরুণীর পরিবারের সঙ্গে দেখা করতে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

বন্ধ করুন