বাংলা নিউজ > ঘরে বাইরে > অবৈধ বাংলাদেশিদের আড্ডা কংগ্রেস শাসিত রাজস্থান! অভিযানে গ্রেফতার ২৯, পলাতক বহু
রাস্থানে গ্রেফতার ২৯ অবৈধ বাংলাদেশি (ছবি - লাইভহিন্দুস্তান)

অবৈধ বাংলাদেশিদের আড্ডা কংগ্রেস শাসিত রাজস্থান! অভিযানে গ্রেফতার ২৯, পলাতক বহু

  • পুলিশি তদন্তে জানা গিয়েছে, বহু বছর আগে একটি পরিবার বাংলাদেশ থেকে এসেছিল রাজস্থানে। পরে তারা অন্যদেরও এখানে ডেকে নিয়েছিল তারা।

রাজস্থানের আলওয়ারের বেহরোর কঙ্কর দোপা গ্রামের কাছে অবস্থিত এক বস্তিতে অবৈধভাবে বসবাসরত ২৯ বাংলাদেশিকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, এসব লোকজন গত কয়েক বছর ধরে এখানে ভাড়ায় বসবাস করত। জীবীকা নির্বাহের জন্য এরা আবর্জনা সংগ্রহের কাজ করত। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুনীল লাল মীনা জানান, রোহিঙ্গা বাংলাদেশিদের থাকার সম্ভাবনা রয়েছে বলে খবর পাওয়ার পরই ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে বেহরোদের কাঙ্কর দোপা গ্রামের কাছে অভিযান চালানো হয়। সেখানে অবৈধ বাংলাদেশিদের আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, কঙ্কর দোপা গ্রামের কাছে একটি বস্তিতে সন্দেহভাজন বহু মানুষের বসবাস। এর মধ্যে রয়েছে নারী, শিশু ও পুরুষ। তাদের সবাইকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। অনুসন্ধানে জানা গিয়েছে, সব মানুষই বাংলাদেশের এবং এসব লোক বাংলাদেশে আসা-যাওয়াও করে। প্রতিটি দিক খতিয়ে দেখে সন্দেহভাজনদের সম্পর্কে তথ্য সংগ্রহ করা হয়েছে।

আরও পড়ুন: আরও একটি মসজিদ হারাতে চাই না, বাবরি স্মৃতি ফিরিয়ে কাশীর জ্ঞানবাপী নিয়ে উদ্বেগ ওয়াইসির

পুলিশি তদন্তে জানা গিয়েছে, বহু বছর আগে একটি পরিবার বাংলাদেশ থেকে এখানে এসেছিল এবং পরে তারা অন্যদেরও এখানে ডেকে নিয়েছিল তারা। এদিকে পুলিশের তৎপরতা দেখে কয়েকজন অবৈধ বাংলাদেশি ঘটনাস্থ থেকে পালিয়েও গিয়েছে বলে জানা গিয়েছে। গভীর রাত পর্যন্ত পুলিশ তাদের খোঁজে তল্লাশি চালায়। একই সঙ্গে স্টেশন ইনচার্জ জানান, ২৯ জন বাংলাদেশিকে শনাক্ত করা হয়েছে, যাদের পরবর্তী নির্দেশের পর আলাদাভাবে পাঠানো হবে।

বাংলাদেশ থেকে আসা লোকজনকে যারা আশ্রয় দিয়েছিল, এখন সেই বাড়ি ও জমির মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরিকল্পনাও করছে পুলিশ। এই অভিযানের পরই আশেপাশের বিভিন্ন এলাকায় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে আলোড়ন সৃষ্টি হয় এবং তারা এখান থেকে রাতারাতি অন্যত্র পালিয়ে যায় বলে পুলিশ খবর পেয়েছে। এই আবহে গতকাল রাতে তদন্ত চালিয়ে পুলিশ সেই এলাকাতেই দুই বাংলাদেশির তথ্য পেলেও পুলিশ আসার আগেই তারা পালিয়ে যায়। এখন তাদের খুঁজছে পুলিশ।

বন্ধ করুন