বাংলা নিউজ > ঘরে বাইরে > AAP's Protest in Delhi: জেলে 'চিন্তিত' কেজরি, AAP-এর প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও কর্মসূচিতে সরগরম দিল্লি, জারি ১৪৪ ধারা

AAP's Protest in Delhi: জেলে 'চিন্তিত' কেজরি, AAP-এর প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাও কর্মসূচিতে সরগরম দিল্লি, জারি ১৪৪ ধারা

দিল্লি পুলিশের হাতে আটক বহু আপ কর্মী (PTI)

কেজরিওয়ালের গ্রেফতারির প্রতিবাদে ৭, লোককল্যাণ মার্গে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের ডাক দিয়েছে আম আদমি পার্টি। এই আবহে আজ সকাল থেকেই জায়গায় জায়গায় বিশাল সংখ্যায় মোতায়েন করা হয়েছে পুলিশ।

কয়েকদিন আগেই আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। তবে এখনও তিনিই দিল্লির মুখ্যমন্ত্রী পদে আছেন। এই আবহে দলের প্রধানের গ্রেফতারির প্রতিবাদে ৭, লোককল্যাণ মার্গে অবস্থিত প্রধানমন্ত্রীর বাসভবন ঘেরাওয়ের ডাক দিয়েছে আম আদমি পার্টি। এই আবহে আজ সকাল থেকেই জায়গায় জায়গায় বিশাল সংখ্যায় মোতায়েন করা হয়েছে পুলিশ। এদিকে পুলিশি বাধা অতিক্রম করে প্রধানমন্ত্রীর বাসভবনের উদ্দেশে রওনা দেন বহু আপ সমর্থক। এই আবহে বহু জায়গা থেকে আম আদমি পার্টির কর্মীদের আটক করছে দিল্লি পুলিশ। এদিকে নয়াদিল্লি জেলায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। (আরও পড়ুন: জঙ্গি মুক্তির বদলে খলিস্তানিদের থেকে ১৩৩ কোটি নিয়েছিলেন কেজরি, বিস্ফোরক পান্নুন)

আরও পড়ুন: মোদীর কানে পৌঁছেছে সুকান্তর অনুরোধ? উত্তরবঙ্গে এইমসের দাবিতে রাস্তায় বাংলা পক্ষ

আজকের কর্মসূচির জন্য সকাল ১০টার সময় দলের সমর্থকদের পটেল চক এলাকায় জড়ো হওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল আপ নেতৃত্বের তরফ থেকে। এই আবহে জমায়েত বাড়তেই পটেল চক মেট্রো থেকে শুরু করে আশেপাশএর জায়গা থেকে আম আদমি পার্টি কর্মী-সমর্থকদের আটক করে দিল্লি পুলিশ। দিল্লি পুলিশ জানিয়েছে, প্রধানমন্ত্রী বাসভবন পর্যন্ত মিছিল করে যাওয়ার কোনও অনুমতি আম আদমি পার্টিকে দেওয়া হয়নি। এদিকে পটেল চক ছাড়াও সকাল থেকেই লোককল্যাণ মার্গ মেট্রো স্টেশনের সামনে প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সেন্ট্রাল সেক্রেটারিয়েট মেট্রো স্টেশনের কিছু গেট বন্ধ রাখা হয়েছে। এছাড়া দিল্লি জুড়ে পুলিশের ৫০টি গাড়ি টহল দিচ্ছে বলে জানা গিয়েছে। আম আদমি পার্টির কর্মসূচির জন্য সফদরজং রোড, আকবর রোড এবং তিন মূর্তি মার্গ এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে। (আরও পড়ুন: ২০২৫ সালের মধ্যে 'ন্যূনতম মজুরি' তুলে দেবে কেন্দ্র, ঢেলে সাজবে বেতন কাঠামো?)

আরও পড়ুন: বঙ্গোপসাগরের বালুতটে আদানির পদচিহ্ন, ৩৩৫০ কোটিতে কিনলেন বন্দর

এদিকে জেল থেকেই দিল্লির সরকার চালিয়ে যাচ্ছেন কেজরিওয়াল। গতকাল ইডি হেফাজতে থাকাকালীন মুখ্যমন্ত্রী হিসেবে নিজের দ্বিতীয় নির্দেশিকা জারি করেন কেজরিওয়াল। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সৌরভ ভরদ্বাজকে তিনি নির্দেশ দেন যাতে দিল্লির কোনও মহল্লা ক্লিনিকে ফ্রি ওষুধের ঘাটতি না দেখা দেয়। পরে সৌরভ সাংবাদিক সম্মেলন করে বলেন, 'দিল্লির মানুষের জন্য কেজরিওয়াল খুবই চিন্তিত'। এদিকে বিজেপি পালটা অভিযোগ করেছে, সহানুভূতি পেতে কেজরিওয়াল 'নাটক' করছেন। এই সবের মাঝেই আজ দিল্লির রাজনৈতির পারদ ক্রমেই চড়ছে। লোকসভা ভোট পর্যন্ত এই পারদ ঊর্ধ্বমুখী থাকবে বলেই মনে করা হচ্ছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.