বাংলা নিউজ > ঘরে বাইরে > বগটুই-আনিস, ঝালদা-পানিহাটি, বঙ্গ সফরের আগে homework করছেন Amit Shah
বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি (PTI Photo) (PTI)
বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ফাইল ছবি (PTI Photo) (PTI)

বগটুই-আনিস, ঝালদা-পানিহাটি, বঙ্গ সফরের আগে homework করছেন Amit Shah

  • নিয়ম অনুসারে সাধারণত কোনও রাজ্যে সফরে যাওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একটা রিপোর্ট পেশ করা হয়। এবারও তেমনটাও হয়েছে। তবে এবার তাৎপর্যপূর্ণ বিষয় হল অমিত সফরের আগে যে ঘটনাগুলি হয়েছে তা সরকার তথা শাসকদের অস্বস্তির অন্যতম কারণ হতে পারে।

ফের বাংলায় পা পড়বে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। আগামী ৪ মে তিনদিনের সফরে বাংলায় আসছেন তিনি। সূত্রের খবর, ৪ মে তিনি কলকাতায় পৌঁছবেন। এরপর তিনদিনের সফরে তিনি উত্তরবঙ্গে যাবেন। শিলিগুড়ি হয়ে তাঁর তিনবিঘা করিডরেও যাওয়ার কথা রয়েছে। দলীয় কর্মসূচির পাশাপাশি তাঁর একাধিক প্রশাসনিক বৈঠকও আছে।

তবে ঠিক যে সময়ে তিনি বঙ্গসফরে আসছেন তার আগে বাংলায় ঘটে গিয়েছে একের পর এক হত্যাকাণ্ড। বীরভূমের বগটুই থেকে আনিস হত্যা। ঝালদা থেকে পানিহাটি কাউন্সিলর খুন। এর পাশাপাশি একের পর এক রাজনৈতিক খুনের ঘটনায় উত্তপ্ত হয়েছে বাংলার বিভিন্ন প্রান্ত। সূত্রের খবর, এবার বাংলা জুড়ে সেই খুন রাহাজানির রিপোর্ট একেবারে খুঁটিয়ে দেখেছেন অমিত শাহ। আসার আগে সামগ্রিক পরিস্থিতিটা একবার ঝালিয়ে নিয়েছেন তিনি। এদিকে একের পর এক খুনের ঘটনায় পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে উঠেছে বড় প্রশ্ন। সেকথাও কানে গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

এদিকে নিয়ম অনুসারে সাধারণত কোনও রাজ্যে সফরে যাওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সেই রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে একটা রিপোর্ট পেশ করা হয়। এবারও তেমনটাও হয়েছে। তবে এবার তাৎপর্যপূর্ণ বিষয় হল অমিত সফরের আগে যে ঘটনাগুলি হয়েছে তা সরকার তথা শাসকদের অস্বস্তির অন্যতম কারণ হতে পারে। এদিকে বিরোধীরা ইতিমধ্যেই রাজ্যে ৩৫৫ ধারা বা ৩৫৬ ধারা লাগুর ব্যাপারে দাবি তুলেছেন। সেক্ষেত্রে এবারের অমিত শাহের বঙ্গ সফরের দিকে তাকিয়ে রয়েছেন অনেকেই।

 

 

 

 

 

বন্ধ করুন