বাড়ি > ঘরে বাইরে > 'হিন্দুত্ববাদের জয়', রাম মন্দিরের ভূমিপুজোয় মোদী যাওয়ায় বললেন ওয়েইসি, খোঁচা রাহুলেরও
রাম মন্দিরের ভূমিপুজোয় মোদী যাওয়ায় রীতিমতো ক্ষুব্ধ ওয়েইসি (ছবি সৌজন্য রয়টার্স ও পিটিআই)
রাম মন্দিরের ভূমিপুজোয় মোদী যাওয়ায় রীতিমতো ক্ষুব্ধ ওয়েইসি (ছবি সৌজন্য রয়টার্স ও পিটিআই)

'হিন্দুত্ববাদের জয়', রাম মন্দিরের ভূমিপুজোয় মোদী যাওয়ায় বললেন ওয়েইসি, খোঁচা রাহুলেরও

  • সচেতনভাবেই হিন্দু ভাবাবেগে ধাক্কা না দিয়ে মোদীকে খোঁচা দিয়েছেন রাহুল।

রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতি নিয়ে ঘুরিয়ে খোঁচা দিলেন একজন। অন্যজন স্পষ্ট বললেন, অযোধ্যার অনুষ্ঠানে যোগ দিয়ে সংবিধানের মূল কাঠামো রক্ষা করতে ব্যর্থ হয়েছেন মোদী।

প্রথমজন রাহুল গান্ধী। রাম মন্দিরের অনুষ্ঠানের মাঝেই একটি টুইটবার্তায় যিনি বলেন, ‘রাম মানে প্রেম। ঘৃণার মধ্যে দিয়ে উনি কখনও প্রকাশ পান না। রাম হলেন সহানুভূতির প্রতীক। নৃশংসতার মধ্যে তাঁর সামনে আসতে পারেন না। রাম মানে ন্যায়। অন্যায়ের মধ্যে দিয়ে তাঁর কখনও প্রতিফলন হয় না।’ অর্থাৎ রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর নিয়ে মেপে পা ফেলার কৌশলই বজায় রাখলেন। সচেতনভাবেই হিন্দু ভাবাবেগে ধাক্কা না দিয়ে মোদীকে খোঁচা দিয়েছেন রাহুল, যাতে কংগ্রেসের উপর হিন্দু - বিরোধী তকমা না চাপাতে পারে বিজেপি।

অন্যজন তথা এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়েইসি অবশ্য সে রাস্তায় হাঁটেননি। কোনও রাখঢাক না করেই তিনি বলেন, 'প্রধানমন্ত্রী ওখানে যাচ্ছেন এবং এই ভূমিপুজোয় যোগ দিচ্ছেন…. আজ ধর্মনিরপেক্ষতার উপর হিন্দুত্ববাদের জয় হল। আজ স্বাধীনতা ও সাম্যের বিরুদ্ধে সংখ্যাগরিষ্ঠতার জয় হল। ভূমিপুজোয় যোগ দিয়ে প্রধানমন্ত্রী শুধুমাত্র একটি মন্দির নয়, হিন্দুরাষ্ট্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন।'

বন্ধ করুন