বাংলা নিউজ > ঘরে বাইরে > হিন্দু যুবকের ঝুলন্ত দেহ, সাতদিন আগেই বিয়ে খ্রিস্টান তরুণীকে, ধর্মবদলের চাপ?
যুবকের রহস্যমৃত্যু  প্রতীকী ছবি।

হিন্দু যুবকের ঝুলন্ত দেহ, সাতদিন আগেই বিয়ে খ্রিস্টান তরুণীকে, ধর্মবদলের চাপ?

  • স্থানীয় মিডিয়ার রিপোর্টে দেখা যাচ্ছে গত ১২ সেপ্টেম্বর তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যেই তার দেহ মিলেছে। তবে এসপি জানিয়েছেন, কয়েকজন তাকে ডেকে নিয়ে গিয়েছিলেন এটা সত্য়ি নয়। বিশাল নিজেই বাড়ি থেকে বেরিয়েছিলেন।

উৎপল পরাশর

এক খ্রিস্টান তরুণীকে বিয়ে করেছিলেন এক হিন্দু যুবক।কিন্তু তিনি ধর্ম পরিবর্তন করতে চাননি। এরপরই ওই যুবকের রহস্যমৃত্যু হয়েছে। অসমের লখিমপুর জেলার ঘটনা। পুলিশ ইতিমধ্যেই এই ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে।

পুলিশ সূত্রে খবর, বিকি বিশাল নামে ওই যুবকের দেহ কয়লামারি বালিজান এলাকায় একটি গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে। এক সপ্তাহ আগেই তিনি এক খ্রিস্টান তরুণীকে বিয়ে করেছিলেন।

লখিমপুরের এসপি বিএম রাজখোয়া জানিয়েছেন, মৃত যুবক হিন্দু ছিলেন। কিছুদিন আগেই তিনি খ্রিস্টান তরুণীকে বিয়ে করেছিলেন। তবে এটা সত্যি যে ধর্ম পরিবর্তনের জন্য পাত্রীর পরিবার থেকে মানসিক ও সামাজিক চাপ দেওয়া হচ্ছিল। তবে তাকে খুন করা হয়েছে নাকি তিনি আত্মহত্যা করেছেন তা নিশ্চিত নয়।

এদিকে স্থানীয় মিডিয়ার রিপোর্টে দেখা যাচ্ছে গত ১২ সেপ্টেম্বর তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে যাওয়া হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যেই তার দেহ মিলেছে। তবে এসপি জানিয়েছেন, কয়েকজন তাকে ডেকে নিয়ে গিয়েছিলেন এটা সত্য়ি নয়। বিশাল নিজেই বাড়ি থেকে বেরিয়েছিলেন। তিনজন সন্দেহজনক ব্যক্তি যারা এই মৃত্যুর পেছনে থাকতে পারে ও আরও দুজন যারা ধর্মান্তকরণের জন্য চাপ দিচ্ছিল তাদের গ্রেফতার করা হয়েছে। 

এদিকে সাতজনকেই আদালতে তোলা হয়েছিল। তাদের সাতদিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

বন্ধ করুন