বাংলা নিউজ > ঘরে বাইরে > সিয়েরা লিওনে ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণ,তেল সংগ্রহ করতে গিয়ে পুড়ে মৃত্যু ৮৪ জনের
সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউন (ছবি সৌজন্যে টুইটার)
সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউন (ছবি সৌজন্যে টুইটার)

সিয়েরা লিওনে ভয়াবহ ট্যাঙ্কার বিস্ফোরণ,তেল সংগ্রহ করতে গিয়ে পুড়ে মৃত্যু ৮৪ জনের

  • একটি ট্রাকের সাথে সংঘর্ষের পরে জ্বালানিবাহী ট্যাঙ্কার থেকে জ্বালানি সংগ্রহ করতে এসেছিলেন অনেকে। 

পশ্চিম আফ্রিকার সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউনের কাছেই একটি জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে ৮৪ জন মারা গিয়েছে। সিয়েরা লিওনের ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সির সংযোগ পরিচালক মোহাম্মদ ল্যামরানে বাহ জানান, বিস্ফোরণের পরে বেশ কয়েকজনের অবস্থাও আশঙ্কাজনক। কর্তৃপক্ষ আহত ব্যক্তিদের হাসপাতালে স্থানান্তর করেছে এবং মৃতদেহ উদ্ধার করেছে। ঘটনাস্থলে উদ্ধার অভিযান শেষ হয়েছে।

ফ্রিটাউনের মেয়র ইভন আকি-সায়ার ফেসবুকে একটি বিবৃতিতে বলেন যে তিনি ওয়েলিংটনের বাই বুরেহ রোডের পাশে একটি জ্বালানিবাহী ট্রাক অন্য একটি ট্রাকের সাথে সংঘর্ষের পরে একটি বিস্ফোরণ হয়। এই দুর্ঘটনার বিষয়ে তিনি দুঃখ প্রকাশ করেন। তিনি লেখেন, 'সোশ্যাল মিডিয়াতে যে ভিডিও এবং ছবির ফুটেজ ছড়িয়ে পড়েছে তা হতাশাজনক। বিস্ফোরণে নিহতদের পরিবার ও প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা জানাই। নিহতদের আত্মা যেন শান্তিতে থাকে।'

জানা গিয়েছে, একটি ট্রাকের সাথে সংঘর্ষের পরে জ্বালানিবাহী ট্যাঙ্কার থেকে জ্বালানি সংগ্রহ করতে এসেছিলেন অনেকে। পরে সেখানেই বিস্ফোরণ হয়ে আগুন লেগে যায়। সেখানে থাকা মানুষদের গায়ে সেখান থেকে আগুন লেগে যায়। এর জেরেই বহু মানুষের মৃত্যু হয়।

বন্ধ করুন