বাংলা নিউজ > ঘরে বাইরে > বিজেপি নেত্রীর গোশালায় ৬০টি গরুর মৃতদেহ, গো-পালনের নামে চামড়ার কারবার?

বিজেপি নেত্রীর গোশালায় ৬০টি গরুর মৃতদেহ, গো-পালনের নামে চামড়ার কারবার?

বিজেপি নেত্রীর গোশালায় ৬০টি গরুর দেহ (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

নির্মলা দেবীর দাবি, আমি বিজেপি করি। গোশালাওয়ালি ম্যাডাম বলেই পরিচিত।

ভোপালের বৈরাসিয়া এলাকায় এক বিজেপি নেত্রীর গোশালা থেকে উদ্ধার হল ৬০টি গরুর দেহ। নির্মাল্য দেবী শান্ডিল্যর বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। সূত্রের খবর তিনি গত ৩০ বছর ধরে গোশালা চালাচ্ছেন। এদিকে রবিবার কয়েকজন গ্রামবাসী একটি ভিডিও সোশ্য়াল মিডিয়ায় শেয়ার করেন। সেখানে দেখা যাচ্ছে একটি শুকিয়ে যাওয়া কুয়োর কাছে প্রচুর গরুর দেহ পড়ে রয়েছে। বিষয়টি জানাজানি হতেই জেলা শাসক অবিনাশ লাবণ্যর নেতৃত্ব টিম এলাকা পরিদর্শন করেন।

জেলা শাসক জানিয়েছেন, অন্তত ৬০টি গরুর দেহ পাওয়া গিয়েছে। তবে বেশিরভাগ দেহই পচে গিয়েছে। গত এক সপ্তাহের মধ্যে অন্তত ১২টি গরুর মৃত্যু হয়েছে। তাদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মৃত গরুগুলিকে কেন অন্যত্র ফেলা হয়নি তা নিয়ে এফআইআর হয়েছে। আরও ২০০টি গরুর স্বাস্থ্য পরীক্ষার জন্য স্বাস্থ্য শিবির করা হয়েছে।

রোগ ছড়ানোর অভিযোগ তুলে মামলা রুজু হয়েছে ওই বিজেপি নেত্রীর বিরুদ্ধে। এদিকে ভিডিও ভাইরাল হতেই রাজ্যসভার সাংসদ দিগ্বিজয় সিং বলেন, বিজেপি নেত্রীর গোশালার মাধ্যমে গরুর হাড় ও চামড়ার ব্যবসা চলছে। ৫০০র বেশি গরুর দেহ পাওয়া গিয়েছে। শান্ডিল্য কি গরুর চামড়ার ব্যবসা চালাচ্ছেন? এতদিন তিনি যে অনুদান পেয়েছেন সেটাও তদন্ত করা দরকার। এদিকে নির্মলা দেবীর দাবি, আমি বিজেপি করি। গোশালাওয়ালি ম্যাডাম বলেই পরিচিত। বয়সের কারণে ও ঠান্ডায় কয়েকটি গরু মারা যায়। কত ওদের নজরে রাখব? প্লাস্টিক খেয়েও গরু মরে যায়। আমার বয়স হয়েছে। কতদিন দেখব। বিরোধীরা আমার মানহানি করছে।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

৬ মাসের মধ্যে উন্নত করতে হবে রেলের কিচেন, পরিচ্ছন্ন চাই প্যান্ট্রি, সাফ নির্দেশ দ্বিতীয়ার্ধেই ৫ গোল! ৬-০ গোলে জিতে কলকাতা লিগ শুরু মহমেডানের, মিস করল না ডেভিডকে সংসদে ‘জয় প্যালেস্তাইন’ বলার জের! বিরাট বিপাকে পড়তে পারেন আসাদউদ্দিন, জানাল BJP বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, প্রেমে ডুব নব-দম্পতির বাংলাটা ঠিক আসে না?তৃণমূলের চার এমপি শপথ নিলেন ইংরেজিতে, সেনাপতি লিখলেন জয় বাংলা সংবিধানের কপি হাতে সাংসদ পদে লোকসভায় শপথ রাহুলের, কণ্ঠে কোন স্লোগান? জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা

T20 WC 2024

বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.