বাংলা নিউজ > ঘরে বাইরে > উৎসবের মরশুমে ভিড় ঠেকানোর নির্দেশ, কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র
কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র, ছবি সৌজন্যে পিটিআই
কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র, ছবি সৌজন্যে পিটিআই

উৎসবের মরশুমে ভিড় ঠেকানোর নির্দেশ, কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র

  • কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ আরও একমাস বাড়াল কেন্দ্র।

কোভিড নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল কেন্দ্র। বর্তমান নিষেধাজ্ঞা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জারি থাকবে বলে জানাল কেন্দ্র। এদিকে উৎসবের মরশুমে ভিড় ঠেকাতে রাজ্যগুলিকে নির্দেশ দিল কেন্দ্র। প্রয়োজনের ভিত্তিতে স্থানীয় স্তরে বিধিনিষেধ আরোপের কথাও বলা হয়েছে রাজ্যগুলিকে।

উল্লেখ্য, উত্সবের মরশুম আসছে ভারতে। পূর্ব ভারতে দূর্গা পুজো, উত্তরে দিওয়ালি, পশ্চিমে গণেশ চতুর্থী, নবরাত্রী। এই আবহে বাজারে বা অনুষ্ঠানে জয়ামেত কমানোর দিকে নজর দিতে রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছে কেন্দ্র। ওনামের পর কেরলের পরিস্থিতি দেখে সবাই শঙ্কিত। সেখানে ধারাবাহিক ভাবে দৈনিক সংক্রমিতের সংখ্যা ৩০ হাজারের গণ্ডি পার করছে। এই পরিস্থিতি যাতে গোটা দেশে না হয়, তার দিকে নজর দিতে রাজ্যগুলিকে প্রয়োজনে স্থানীয় ভাবে বিধিনিষেধ আরোপ করতেও বলা হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৭৫৯ জন। এর মধ্যে সিংহভাগ সংক্রমণ কেরলে। সেরাজ্যে গতকাল আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৮০১ জন। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ২৬ লক্ষ ৪৯ হাজার ৯৪৭। বেড়েছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। এখনও পর্যন্ত দেশে মোট সক্রিয় আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৭৭৫ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০৯ জনের। এই নিয়ে দেশে মোট করোনায় মৃতের সংখ্যা বেড়ে হল ৪ লক্ষ ৩৭ হাজার ৩৭০ জন।

 

বন্ধ করুন